scorecardresearch
 

Sawan 2024 Shiv Puja Vidhi: শ্রাবণে অত্যুৎসাহী হয়ে এগুলো ভুলেও শিবকে অর্পণ করবেন না, সব পণ্ড হবে

Sawan 2024 Shiv Puja Vidhi: কথিত আছে, এই পবিত্র মাসে শিবলিঙ্গে এমন অনেক জিনিস আছে তা যদি অর্পণ করেন তাহলে আপনার ভাগ্যের দ্বার খুলবে। শুধু তাই নয়, আবার এমন কিছু জিনিস রয়েছে যা শিব ঠাকুরকে দেন, তাহলে কিন্তু কোনও কাজেই আপনি এগোতে পারবেন না।

Advertisement
শ্রাবণে অত্যুৎসাহী হয়ে এগুলো ভুলেও শিবকে অর্পণ করবেন না, সব পণ্ড হবে শ্রাবণে অত্যুৎসাহী হয়ে এগুলো ভুলেও শিবকে অর্পণ করবেন না, সব পণ্ড হবে

Sawan Mangal Gouri Brata 2024: জ্যোতিষশাস্ত্রে, শ্রাবণ মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। প্রতি বছর এই মাসের জন্য অপেক্ষা করে থাকেন শিব ভক্তরা। তারা মনে করেন, এই মাসে ভগবান শিবের পুজো করলে জীবনে এগিয়ে যাওয়া যায়। তবে এ মাসে ভোলেবাবার পুজো করলে তবেই আপনি জীবনে এগোতে পারবেন।

কথিত আছে, এই পবিত্র মাসে শিবলিঙ্গে এমন অনেক জিনিস আছে তা যদি অর্পণ করেন তাহলে আপনার ভাগ্যের দ্বার খুলবে। শুধু তাই নয়, আবার এমন কিছু জিনিস রয়েছে যা শিব ঠাকুরকে দেন, তাহলে কিন্তু কোনও কাজেই আপনি এগোতে পারবেন না। অর্থহানির সম্ভাবনা রয়েছে আপনার। তাই আগেই সাবধান হন।

কোন কোন জিনিস একদমই নিবেদন করবেন না

আরও পড়ুন

১. তুলসী পাতা
নিবেদন করবেন না। ভগবান শিবকে কখনওই তুলসী পাতা নিবেদন করবেন না। ভগবান শিবের উপাসনায় তুলসীর ব্যবহার করা একদমই উচিত নয়। কারণ ভগবান শিব তুলসীর স্বামী রাক্ষস জলন্ধরকে হত্যা করেছিলেন। যার কারণে তুলসী দেবী খুব রেগে গিয়েছিলেন। নিজেকে ভগবান শিবের পুজো থেকে সরিয়ে নিয়েছিলেন। তাই ভগবান শিবের পূজোয় তুলসী পাতা একদম ব্যবহার করা যায় না।
২. শঙ্খে জল
নিবেদন করবেন না শিবের যখন পুজো করবেন তখন শঙ্খে জল দেবেন না। কারণ সমস্ত দেবতারা সমস্ত দেবতাদের শঙ্খচূড়া রাক্ষস বিরক্ত করেছিলেন। তখন ভগবান শিব শঙ্খচূড়াকে ত্রিশূল দিয়ে হত্যা করেছিলেন। যার ফলে তার শরীর পুড়ে ছাই হয়ে গিয়েছিল। সেই ছাই থেকে শঙ্খের জন্ম হয়। তাই শিবের পুজোয় কখনওই শঙ্খে জল ব্যবহার করবেন না। যদি করেন তাহলে কিন্তু ভোলেবাবা ভীষণ রেগে যান।
৩. হলুদ ফুল
মহাদেবের পুজো করার সময় ভুলেও হলুদ ফুল নিবেদন করবেন না। এতে মহাদেব রেগে যান। কারণ হলুদ রঙ নারীদের সঙ্গে সম্পর্কিত। শিবলিঙ্গে হলুদ মাখানো একদমই উচিত নয়। তাই আগেই সাবধান হোন।
৪. নারকেল জল
অনেকেই শিব ঠাকুরকে ডাবের জল দিয়ে পূজো দেন, তা কিন্তু ভালো। তবে কখনোই নারকেলের জল দিয়ে শিব ঠাকুরের পুজো করবেন না। এতে মহাদেব রেগে হন। এতে আপনি পুজো করলেও শিব ঠাকুরের কৃপা থেকে বঞ্চিত হবেন। তাই আগেই সাবধান হোন আপনি।

Advertisement

 

Advertisement