scorecardresearch
 

Diwali 2023 Success Totka: দীপাবলির ৪ টোটকা, ঘুরিয়ে দিতে পারে জীবনের মোড়, পরখ করে দেখবেন নাকি

Diwali 2023 Success Totka: : ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, দীপাবলিতে নেওয়া কিছু ব্যবস্থা সংসারের অর্থ-সমৃদ্ধি-সৌভাগ্য নিয়ে আসে। এই ব্যবস্থাগুলোর মধ্যে গরুর প্রতিকার খুবই কার্যকর বলে মনে করা হয়। চলুন জেনে নেওয়া যাক দীপাবলির দিনের কয়েকটি জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার সম্পর্কে...

Advertisement
দীপাবলির ৪ টোটকা, ঘুরিয়ে দিতে পারে জীবনের মোড়, পরখ করে দেখবেন নাকি দীপাবলির ৪ টোটকা, ঘুরিয়ে দিতে পারে জীবনের মোড়, পরখ করে দেখবেন নাকি
হাইলাইটস
  • ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, দীপাবলিতে নেওয়া কিছু ব্যবস্থা সংসারের অর্থ-সমৃদ্ধি-সৌভাগ্য নিয়ে আসে।
  • এই ব্যবস্থাগুলোর মধ্যে গরুর প্রতিকার খুবই কার্যকর বলে মনে করা হয়।

Diwali 2023 Garuda Upay: আগামী ২৪ অক্টোবর দেশজুড়ে পালিত হবে দীপাবলি। দীপাবলির সন্ধ্যায় ভগবান গণেশ, মাতা লক্ষ্মী এবং কুবের দেবের পূজা করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দীপাবলির দিন, দেবী লক্ষ্মী মানুষের বাড়িতে যান। ধর্মীয় বিশ্বাস অনুযায়ী, দীপাবলিতে নেওয়া কিছু ব্যবস্থা সংসারের অর্থ-সমৃদ্ধি-সৌভাগ্য নিয়ে আসে। এই ব্যবস্থাগুলোর মধ্যে গরুর প্রতিকার খুবই কার্যকর বলে মনে করা হয়। কড়িকে দেবী লক্ষ্মীর প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। চলুন জেনে নেওয়া যাক দীপাবলির দিন গরুর প্রতিকার সম্পর্কে...

সংসারে অর্থ-সমৃদ্ধি-সৌভাগ্য ফেরাতে দীপাবলিতে এই প্রতিকারগুলি করুন:

১) দীপাবলিতে পূজার সময়, দেবী লক্ষ্মীর সামনে ৫টি হলুদ কড়ি এবং ৯টি গোমতী চক্র রাখুন। এর পরে পূর্ণ আচার সহ মাতা লক্ষ্মী ও গণেশজির পূজা করুন। দীপাবলির পরের দিন, এই কড়ি এবং গোমতী চক্রগুলি একটি লাল কাপড়ে বেঁধে ভল্ট বা আলমারিতে রাখুন। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে বাড়িতে সমৃদ্ধি এবং সুখ আসে।

২) ঘরে সুখ-সমৃদ্ধি আনতে দীপাবলির দিন কুবের ও লক্ষ্মী পুজোয় ১১টি কড়ি রাখুন। পূজার পর লাল কাপড়ে বেঁধে প্রধান ফটকে ঝুলিয়ে দিন। বিশ্বাস করা হয়, এতে ঘরে মাতা লক্ষ্মীর অধিবাস হয় এবং ধন-সম্পদের পরিমাণ বৃদ্ধি পায়।

৩) দীপাবলির দিনে জাফরান এবং হলুদের দ্রবণে ৫টি কড়ি ভিজিয়ে রাখুন। এবার মাতা লক্ষ্মীর বীজ মন্ত্রগুলি জপ করুন। এর পরে এই কড়িগুলি দেবী লক্ষ্মীকে নিবেদন করুন। বিশ্বাস করা হয়, এতে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়।

৪) দীপাবলির সন্ধ্যায় লক্ষ্মী পুজোর সময় গঙ্গাজল দিয়ে ৫টি কালো-হলুদ কড়ি এবং ৫টি গোটা সুপারি পরিষ্কার করুন। এবার লাল কাপড়ে বেঁধে পূজার প্লেটে রাখুন। এর পরে, আপনি যে জায়গায় টাকা রাখবেন পরের দিন সেগুলিকে নিরাপদে রাখুন। বিশ্বাস করা হয়, এটি করলে সংসারের আর্থিক পরিস্থিতির উন্নতি হয়।

Advertisement

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

 

Advertisement