scorecardresearch
 

Ganesh Chaturthi Success Totka: আটকে থাকা বিয়ে কিংবা ইচ্ছেপূরণ করুণ গণেশ চতুর্থীতে, পালন করুন ৬ টোটকা

Ganesh Chaturthi 2023 Date: এ বছরও ১৮ সেপ্টেম্বর গণেশ উৎসব ১০ দিন ধরে পালিত হবে। ভগবান গণেশকে সমস্ত দেবতার মধ্যে প্রথম শ্রদ্ধেয় দেবতা হিসাবে মনে করা হয়। চতুর্থীর দিনে গণপতির জন্ম হয়েছিল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে আপনি যদি কিছু বিশেষ কৌশল অবলম্বন করে আপনার ভাগ্য বদলে যেতে পারে।

Advertisement
আটকে থাকা বিয়ে কিংবা ইচ্ছেপূরণ করুণ গণেশ চতুর্থীতে, পালন করুন ৬ টোটকা আটকে থাকা বিয়ে কিংবা ইচ্ছেপূরণ করুণ গণেশ চতুর্থীতে, পালন করুন ৬ টোটকা
হাইলাইটস
  • আর কদিন পরে গণেশ চতুর্থী
  • আটকে থাকা বিয়ে কিংবা ইচ্ছেপূরণ করুণ
  • গণেশ চতুর্থীতে পালন করুন ৬ টোটকা

Ganesh Chaturthi Success Totka: ভাদ্র মাসের শুক্লপক্ষে, গণেশ চতুর্থীর উৎসব হয়ষ গোটা দেশেই খুব আড়ম্বরে পালিত হয়। এ বছরও ১৮ সেপ্টেম্বর গণেশ উৎসব ১০ দিন ধরে পালিত হবে। ভগবান গণেশকে সমস্ত দেবতার মধ্যে প্রথম শ্রদ্ধেয় দেবতা হিসাবে মনে করা হয়। চতুর্থীর দিনে গণপতির জন্ম হয়েছিল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে আপনি যদি কিছু বিশেষ কৌশল অবলম্বন করে আপনার ভাগ্য বদলে যেতে পারে। এর প্রভাবে শ্রী গণেশের আশীর্বাদ প্রাপ্ত হয় এবং ভক্তদের সকল মনোবাঞ্ছা পূরণ হয়। আসুন জেনে নেই এই কৌশলগুলো সম্পর্কে।

১. গণেশ চতুর্থীর দিনে শ্রী গণেশকে অভিষেক করা খুবই শুভ বলে মনে করা হয়। চতুর্থীর দিনে গণেশকে পবিত্র করলে তাঁর আশীর্বাদ শীঘ্রই পাওয়া যায়। গণেশ-এর অভিষেকের পরে অবশ্যই গণপতি অথর্বশীর্ষ পাঠ করুন।

২.শাস্ত্রে গণেশ যন্ত্রকে অত্যন্ত অলৌকিক যন্ত্র হিসেবে বর্ণনা করা হয়েছে। চতুর্থীর দিনে এটি স্থাপন করা বিশেষ ফলদায়ক। বাড়িতে এই যন্ত্র প্রতিষ্ঠা ও পূজা করলে কোনও অশুভ শক্তি ঘরে প্রবেশ করে না।

আরও পড়ুন

৩. দীর্ঘদিন ধরে কোনও সমস্যায় ভুগলে গণেশ চতুর্থীর দিন হাতিকে সবুজ চারণ খাওয়ান। প্রভু গণেশের মন্দিরে যান এবং তাঁর কাছে প্রার্থনা করুন। হাতিকে সবুজ চারণ খাওয়ালে এই সমস্যাগুলো দ্রুত শেষ হয়।

৪.অর্থ সংক্রান্ত সমস্যা দূর করতে গণেশ চতুর্থীর দিন স্নানের পর ভগবান গণেশকে গুড় ও খাঁটি ঘি অর্পণ করুন। এরপর এই ভোগের নৈবেদ্য গরুকে খাওয়ান। এই প্রতিকার অর্থ সংক্রান্ত সমস্যা দূর করে।

৫. যে কোন ইচ্ছা পূরণের জন্য চতুর্থীর দিন গণেশের মন্দিরে গিয়ে ২১টি গুড়ের বড়ি তৈরি করুন এবং দূর্বা দিয়ে অর্পণ করুন। এতে করে যে কোনও ইচ্ছা দ্রুত পূরণ হয়।

Advertisement

৬. বিয়েতে ঝামেলা হলে গণেশ চতুর্থীর উপবাস করে সিদ্ধিদাতাকে মালপোয়া নিবেদন করুন। এটি শীঘ্রই বিবাহের দিকে পরিচালিত করে। গণেশ চতুর্থীর দিন ভগবান গণেশকে হলুদ রঙের মিষ্টি নিবেদন করাও শুভ।

গণেশ চতুর্থীর শুভ সময়- হিন্দু ক্যালেন্ডার অনুসারে, গণেশ চতুর্থী ১৮ সেপ্টেম্বর দুপুর ২টো ৯ মিনিটে শুরু হবে। যা চলবে ১৯ সেপ্টেম্বর বিকেল ৩টে ১৩ মিনিট পর্যন্ত। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ২৮ সেপ্টেম্বর গণেশজির বিসর্জন হবে। ১৮ সেপ্টেম্বর থেকে ঠিক ১০ দিন পরে। 

 

Advertisement