scorecardresearch
 

Somvati Amavasya 2023: ১৭ জুলাই সোমবতী অমাবস্যায় খুঁজে নিন সাফল্যের পথ, করুন এই কাজ

Somvati Amavasya 2023: চলতি বছর সোমবতী অমাবস্যা পড়েছে জুলাই মাসে। ১৬ তারিখ রাত ১০ টা ৮ মিনিট থেকে সময় শুরু হবে, এটি চলবে ১৮ জুলাই রাত ১২.০১ মিনিট পর্যন্ত। উদয় তিথির উপর ভিত্তি করে এই সোমবতী অমাবস্যার সময় নির্ধারণ করা হয়। এই অমাবস্যা ১৭ জুলাই পালন করবেন সকলে।

Advertisement
১৭ জুলাই সোমবতী অমাবস্যায় খুঁজে নিন সাফল্যের পথ, করুন এই কাজ ১৭ জুলাই সোমবতী অমাবস্যায় খুঁজে নিন সাফল্যের পথ, করুন এই কাজ
হাইলাইটস
  • ১৭ জুলাই সোমবতী অমাবস্যা
  • খুঁজে নিন সাফল্যের পথ
  • করতে হবে শুধু এই কাজ

Somvati Amavasya 2023: জ্যোতিষশাস্ত্রে (Astrology) সোমবতী অমাবস্যার বিশেষ গুরুত্ব রয়েছে। শ্রাবণ মাসে সোমবার অমাবস্যা তিথি পড়ার কারণে এই গুরুত্ব আর বেড়েছে। সোমবার এই অমাবস্যা পরার কারণে এর নাম সোমবতী অমাবস্যা। এই অমাবস্যাকে হরিয়ালি অমাবস্যাও বলা হয়। দারিদ্রদের দান করুন এই বিশেষ দিনে যদি আপনি নিজের সামর্থ্য মতো দারিদ্র ব্যক্তিদের কিছু দান করেন তাহলে আপনার আর্থিক দিকে খুব লাভ হবে। জীবনে সাফল্য লেগে থাকবে। জীবনে অনেকদ দূর পর্যন্ত এগিয়ে যেতে পারবেন।

সোমবতী অমাবস্যা কবে?

চলতি বছর সোমবতী অমাবস্যা পড়েছে জুলাই মাসে। ১৬ তারিখ রাত ১০ টা ৮ মিনিট থেকে সময় শুরু হবে, এটি চলবে ১৮ জুলাই রাত ১২.০১ মিনিট পর্যন্ত। উদয় তিথির উপর ভিত্তি করে এই সোমবতী অমাবস্যার সময় নির্ধারণ করা হয়। এই অমাবস্যা ১৭ জুলাই পালন করবেন সকলে।

আরও পড়ুন

সোমবতী অমাবস্যার শুভ লগ্ন

১৭ জুলাই সকাল ৫ টা ৩৪ মিনিট থেকে শুরু হবে, যা চলবে ৭ টা ১৭ মিনিট পর্যন্ত। দ্বিতীয় মুহূর্তের শুভ সময় ৯.০১ এক থেকে ১০.৪৪ মিনিট পর্যন্ত চলবে। অভিজিত মুহূর্ত দুপুর ১২ টা ৫২ মিনিট থেকে শুরু হবে। কোন যোগ চলবে বলা হয়, এই বিশেষ দিনে যদি মহিলারা দেবতার পূজো করেন এবং তাহলে তার জীবনে সাফল্য লেগে থাকে। শুধু তাই নয় এদিন সর্বাত্মসিদ্ধি যোগ গঠিত হচ্ছে। তাই শ্রাবণ মাসের দ্বিতীয় সোমবার অত্যন্ত গুরুত্বপূর্ণ সকলের জন্য। ১৮ জুলাই ৫ টা ১১ মিনিট থেকে ৫ টা ৩৫ মিনিট পর্যন্ত চলবে।

সোমবতী অমাবস্যায় কী কী করলে লাভ?

সোমবার পড়ার কারণে এটির গুরুত্ব খুব বেড়ে গিয়েছে। কী কী করবেন আসুন জেনে নিই 

Advertisement

১.  এই দিন যদি আপনি দারিদ্র ব্যক্তিদের কিছু দান করেন তাহলে আপনার জীবনে সাফল্য লেগে থাকবে।

২.  শুধু তাই নয়, শিব ও মাতা পার্বতীর বিশেষ পুজো করলে আপনার জীবনে সাফল্য নিশ্চিত।

৩. এদিন পিতৃপুরুষদের আপনি অর্পণ করতে পারেন।

৪. শ্রাবণ মাসের সোমবার সোমবতী অমাবস্যা দিন রুদ্রাভিষেক করলে শুভ ফল পাবেন।

৫. এই বিশেষ দিনে শিবের আরাধনা করলে জীবনে সমস্ত ঝামেলা থেকে আপনি বেরিয়ে আসতে পারবেন।

৬. সেই সঙ্গে আপনার জীবনে সাফল্যেও লেগে থাকবে। সকল কাজে এগিয়ে যেতে পারবেন আপনি।

 

Advertisement