scorecardresearch
 
 
ধর্ম

Surya Grahan 2021: সূর্যগ্রহণ বড় সংকট বয়ে আনছে, ভবিষ্যদ্বাণী জ্যোতিষ পণ্ডিতের

গ্রহণ
  • 1/10

১০ জুন বছরের প্রথম সূর্যগ্রহণ (Solar Eclipse 10 June 2021)। ১০ জুন দুপুর ১টা বেজে ৪২ মিনিট থেকে সন্ধে ৬টা ৪১ মিনিট পর্যন্ত স্থায়ী হবে এই এই গ্রহণ কাল। ভারত থেকে আংশিক গ্রহণ দেখা যাবে। ভারতের অরুণাচল প্রদেশ এবং লাদাখের উত্তর প্রান্তের কিছু অংশ থেকে এই গ্রহণ দেখা যাবে। দেশের বাকি অংশে দেখা যাবে না। সূর্যগ্রহণ ছাড়াও একই দিনে জৈষ্ঠ্য অমাবশ্যা, শনি জয়ন্তী এবং বট সাবিত্রী-র ব্রত রয়েছে। সে কারণে ধর্মমতে আজকের দিনটি একটু বিশেষ।

গ্রহণ
  • 2/10

জ্যোতিষাচার্য পণ্ডিত কমল নন্দলাল জানাচ্ছেন, গ্রহণ অর্থাৎ কোনও কিছুকে কলঙ্কিত করা। এ ক্ষেত্রে বিশ্বের শক্তির সবচেয়ে বড় উৎস সূর্যের উপর গ্রহণ লাগছে। তাই এর প্রভাব সারা বিশ্বে পড়বে।

গ্রহণ
  • 3/10

২৬ মে বছরের প্রথম পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণের (Lunar Eclipse) ১৫ দিন পর ফের একবার গ্রহণ। হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে এ বছর চারটি গ্রহণ রয়েছে। ২টি চন্দ্রগ্রহণ। ২টি সূর্যগ্রহণ। ২৬ মে বৈশাখী পূর্ণিমায় প্রথম চন্দ্রগ্রহণ হয়ে গিয়েছে। চন্দ্রগ্রহণের প্রভাব মূলত নদী, সমুদ্রের মতো ওয়াটার বডির উপর পড়ে। সূর্যগ্রহণের প্রভাব পড়ে জন-জীবন এবং প্রকৃতির উপর।

গ্রহণ
  • 4/10

এই সূর্যগ্রহণ একেবারে আলাদা পরিস্থিতি তৈরি করেছে। পণ্ডিত নন্দলালের মতে, গ্রহণ পড়বে বৃষ রাশিতে। এই রাশি পৃথিবী তত্বের রাশি বলে পরিচিত। অন্য দিকে মঙ্গল এবং শুক্রের টানাটানির মতো পরিস্থিতি তৈরি হয়েছে। এই গ্রহ একে অপরের ঘোর বিরোধী। লড়াই-যুদ্ধের জন্য মঙ্গলের প্রভাবকে দায়ী করা হয়। পরিস্থিতি বলছে, সারা বিশ্বে যুদ্ধ, অশান্তির অশুভ সময়কে ডেকে আনছে এই গ্রহণ।

গ্রহণ
  • 5/10

তিনি আরও জানাচ্ছে, যেহেতু গ্রহণের ছায়া অরুণাচল প্রদেশ এবং কাশ্মীরের উত্তর ভাগে পড়ছে। তাই দেশের উত্তরপূর্ব রাজ্যগুলি এবং কাশ্মীরে যুদ্ধের পরিস্থিতি তৈরি হতে পারে। আগামী ৪৫ দিনের মধ্যে অনুপ্রবেশ, সীমান্ত সংঘর্ষ বা যুদ্ধকালীন পরিস্থিতি তৈরি হতে পারে এখানে।

গ্রহণ
  • 6/10

অন্য দিকে কেতু বৃশ্চিক রাশিতে অবস্থান করছে। রাহু বুধের সঙ্গে সম অবস্থানে যাচ্ছে। এই চারের প্রভাবে ভূমিকম্প, দাবানল এবং অগ্নিকাণ্ডের মতো ঘটনা ঘটতে পারে।

গ্রহণ
  • 7/10

ভারতের লগ্ন কুণ্ডলীতে এই গ্রহণ প্রভাব ফেলতে চলেছে। গ্রহণের প্রভাব পড়তে সপ্তম স্থানে অর্থাৎ ভৌগলিক অবস্থান অনুযায়ী যুদ্ধের সঙ্গে সম্পর্কিত সমস্যা তৈরি হতে পারে।

গ্রহণ
  • 8/10

যেহেতু ১৫ দিনের মধ্যে অরুণাচল প্রদেশ এবং কাশ্মীরের উত্তর ভাগে দুটি গ্রহণই দেখা গিয়েছে, তাই এই দুই জায়গায় আগামী ৪৫  থেকে ৯০ দিনের মধ্যে বড় কোনও ঘটনার সম্ভাবনা থেকে যাচ্ছে।

গ্রহণ
  • 9/10

আরও একটি গুরুত্বপূর্ণ ঘটনা ঘটেছে। চন্দ্রগ্রহণ এবং সূর্যগ্রহণ চিন এবং আমেরিকা দুই দেশ থেকেই দৃশ্যমান হয়েছে। বায়ু স্থিতি এবং দেশ-কাল স্থিতি অনুযআয়ী এই দুই দেশের মধ্যে যুদ্ধের পরিস্থিতি তৈরি হতে পারে আগামী ৪৫ দিনের মধ্যে।

গ্রহণ
  • 10/10

দেশ-কাল স্থিতি আরও বলছে, পৃথিবীর মধ্য ভাগ অর্থাৎ কিবলা অঞ্চলেও গ্রহণের প্রভাবে যুদ্ধকালীন পরিস্থিতি তৈরি হবে। কিবলা অর্থাৎ ইজরায়েল-কে পৃথিবীর মধ্যভাগ হিসাবে ধরা হয়ে থাকে। সেখানেও নতুন করে উত্তেজনা তৈরি হওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে।