scorecardresearch
 

Amrit Siddhi Yog: জমি- গাড়ি কেনা থেকে চাকরির আবেদন করুন অমৃত সিদ্ধি যোগে, শুভ ফল মিলবে

Auspicious Yog: হিন্দু জ্যোতিষশাস্ত্র অনুসারে, দিন এবং নক্ষত্রের একটি বিশেষ সংমিশ্রণ অমৃত সিদ্ধি যোগ তৈরি হয় এবং এই সময়ে করা সমস্ত কাজে শুভ ফল মেলে।

Advertisement
অমৃত সিদ্ধি যোগে করা কাজে মেলে শুভ ফল অমৃত সিদ্ধি যোগে করা কাজে মেলে শুভ ফল

Amrit Siddhi Yoga Date and Time: বৈদিক জ্যোতিষশাস্ত্রে অমৃত সিদ্ধি যোগকে (Amrit Siddhi Yoga) অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই যোগের সময় কোনও কাজ করলে শুভ ফল পাওয়া যায়। হিন্দু জ্যোতিষশাস্ত্র অনুসারে, দিন এবং নক্ষত্রের একটি বিশেষ সংমিশ্রণ অমৃত সিদ্ধি যোগ তৈরি হয় এবং এই সময়ে করা সমস্ত কাজে শুভ ফল মেলে।

অমৃত সিদ্ধি যোগের সময়

জ্যোতিষশাস্ত্র অনুসারে, অমৃত সিদ্ধি যোগের সময়কাল ৬ থেকে ১২ ঘণ্টা স্থায়ী হয় এবং এই যোগ সারা বছর জুড়ে বহুবার তৈরি হয়। অমৃত সিদ্ধি যোগের সময়ে চাকরির ইন্টারভিউ, পরীক্ষা, দোকান খোলা, ভ্রমণ, কেনাকাটা, যানবাহন বা জমি বিক্রি ইত্যাদির জন্য খুব শুভ বলে মনে করা হয়।

অমৃত সিদ্ধি যোগের মুহুর্ত 

জানুয়ারি মাসে দু'বার অমৃত সিদ্ধি যোগ তৈরি হচ্ছে। প্রথম ১৮ জানুয়ারি সকাল ০৭.১৫ থেকে বিকেল ০৫.২৩ পর্যন্ত এবং দ্বিতীয়টি ২৭ জানুয়ারি সকাল ০৭.১২ থেকে ৬.৩৭ পর্যন্ত।

অমৃত সিদ্ধি যোগের গুরুত্ব

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে অমৃত সিদ্ধি যোগের বিশেষ তাৎপর্য রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে নক্ষত্রটি চন্দ্রমহল নামে পরিচিত। চাঁদ একটি নক্ষত্রে মাত্র একদিন থাকে। প্রতিটি চন্দ্রমহলের দৈর্ঘ্য প্রায় ১৩°২০′। প্রতিটি নক্ষত্র চারটি পদে বিভক্ত, যার প্রতিটি ৩°২০′ লম্বা।

অমৃত সিদ্ধি যোগে করণীয় এবং করণীয়: জ্যোতিষাচার্য বার্শনি বলেন এই দিনে কী করা উচিত এবং কী করা উচিত নয়। এই শুভ যোগে কিছু ক্রিয়া অশুভ বলে বিবেচিত হয় (অশুভ করি অমৃত সিদ্ধি যোগ)।

অমৃত সিদ্ধি যোগ ২০২৩-র সময়ে কী করা উচিত? 

* নতুন ব্যবসা, কাজ শুরু করতে পারেন।

* জমি, যানবাহন বা সোনা কেনা শুভ বলে মনে করা হয়। 

Advertisement

* যে কোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় এই যোগে উপস্থিত হওয়া শুভ।

* এই যোগে চাকরির ফর্ম পূরণ করা বা চাকরির ইন্টারভিউ দিলে শুভ ফল পাওয়া যায়।

* এই সময়ে মামলা দায়ের করা শুভ।

* দোকান খোলা ইত্যাদিও এই যোগে শুভ।

* এই যোগে ভ্রমণের যাত্রা শুভ।


(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement