scorecardresearch
 

Astro Tips For Lakhi Puja: দূর হবে অর্থকষ্ট, কোজাগরী লক্ষীপুজোয় করুন এই কাজগুলি

Astro Tips For Lakhi Puja: দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য লোকেরা বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে, তবুও অনেকেই কোনও ফল পান না। আজ আমরা এমন কিছু ব্যবস্থার কথা জানাতে যাচ্ছি, যেগুলো কোজাগরী লক্ষীপুজোয় করলে মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যাবে।

Advertisement
দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য লোকেরা বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য লোকেরা বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করে
হাইলাইটস
  • লক্ষ্মীকে খুশি করতে চাইলে করুন এই ব্যবস্থা
  • অলৌকিক ফল পাবেন

Astro Tips For Lakhi Puja: বাংলায় শারদীয়া দুর্গোৎসবের পর আশ্বিন মাসের শেষে পূর্ণিমা তিথিতে কোজাগরী লক্ষ্মী পুজোর আরাধনা করা হয়। বাঙালি হিন্দুদের  প্রায় প্রতি ঘরে ঘরেই দেবী লক্ষ্মীর পুজো হয়ে থাকে। লক্ষ্মীর কৃপা সম্পূর্ণ রূপে পেতে হলে এমন কিছু কাজ রয়েছে যা লক্ষ্মী পুজোর দিন করলে তিনি সন্তুষ্ট হন। লক্ষ্মী হলেন আদিশক্তির সেই রূপ, যিনি বিশ্বকে বস্তুগত সুখ প্রদান করেন। জাঁকজমক, সমৃদ্ধি, অর্থ, দ্রব্য, রত্ন এবং ধাতুর অধিপতি দেবীকে বলা হয় লক্ষ্মী। এই দেবীর প্রভাবের বিস্তৃত বলয় দেখে বলা হয়েছে যে লক্ষ্মীর সঙ্গে লক্ষগুণ রয়েছে। পৃথিবীতে কোন কাজই টাকা ছাড়া হয় না। এই কারণেই সবাই লক্ষ্মীর সাধনায় মগ্ন, কারণ সকলে জানেন যে তাঁর কৃপা পেলেই দারিদ্র্য দূর হবে এবং সম্পদ লাভ হবে।  লক্ষ্মী লাভের কিছু উপায় আছে, যা করলে তিনি প্রসন্ন হন এবং তার কৃপা বর্ষণ করেন।

 

 

একটি নতুন হলুদ কাপড়ে নাগকেসর, হলুদ, সুপারি, একটি মুদ্রা, এক টুকরো তামা বা একটি কয়েন এবং  চাল রেখে একটি পুটুলি তৈরি করুন এবং এই পুটুলিটি  শিবের সামনে রাখুন এবং ধূপ প্রদীপ দিয়ে পুজো করে প্রণাম করুন এবং তারপর এটি সিন্দুকে রাখুন। এতে দেবী লক্ষ্মী প্রসন্ন হয়ে আপনার কষ্ট দূর করবেন।

উজ্জ্বল লাল কাপড়ে নারকেল মুড়িয়ে ঘরে রাখলে ধন-সম্পদ বৃদ্ধি পায়। ব্যবসার জায়গায় রাখলে ব্যবসা বাড়বে।

রাত ১০টার পর সব কাজ থেকে অবসর নিয়ে উত্তর দিকে মুখ করে হলুদ আসনে বসুন। আপনার সামনে নয়টি তেলের বাতি জ্বালান। প্রদীপের সামনে লাল চালের স্তূপ তৈরি করুন এবং তার উপর একটি শ্রী যন্ত্র রাখুন। কুমকুম, ফুল, ধূপ, প্রদীপ দিয়ে তাদেরও পুজো করুন এবং তারপর সামনে একটি থালায় স্বস্তিক তৈরি করে পুজো করুন,  প্রতিদিন নিয়মিত পুজো করতে থাকুন, তাহলে আর্থিক দিক থেকে অলৌকিক ফল পাবেন।

Advertisement

অর্থ সংকট থেকে মুক্তি পেতে, দেবীর পুজো করুন এবং প্রতিদিন পুজোর সময়  দেবীর মূর্তির উপরে লবঙ্গ অর্পণ করুন। এই প্রয়োগটি আপনার আর্থিক অবস্থার উন্নতি করবে। 

কোজাগরী পূর্ণিমায় লক্ষ্মীর আরাধনা করলে দেবী সকলের মনোবাসনা পূর্ণ করেন। এই দিনে ভক্তি শ্রদ্ধা সহকারে পুজো করলে সারা বছর মায়ের কৃপা পাওয়া যায়। লক্ষ্মী আশির্বাদ পেতে এই দিন যদি লক্ষ্মী পুজোর সঙ্গে একই সঙ্গে নারায়ণেরও পুজো করা হয়,এতে কৃপা সারা বছর পাওয়া যায়। এই দিন কুমারী মেয়ে অর্থাৎ ছোট বাচ্চা পাঁচটি মেয়েকে তাঁদের পছন্দ মতো কিছু উপহার দিলে মা লক্ষ্মী খুবই প্রসন্ন হন। যদি সম্ভব হয় এই দিন অবশ্যই গঙ্গায় স্নান করুন, এতে অত্যন্ত পুণ্য অর্জন করা যায়। লক্ষ্মী পুজোর দিন অবশ্যই লক্ষ্মী পাঁচালী পড়ুন এবং ১০৮বার গায়ত্রী মন্ত্র জপ করুন। লক্ষ্মী পুজোর দিন বাড়িতে দক্ষিণাবর্ত শঙ্খ স্থাপন করলে খুবই শুভ ফল পাওয়া যায়। এই দিন দেবীর পায়ের সামনে পাঁচটি কড়ি রেখে পুজো করান এবং সেই কড়ি গুলো ক্যাশবাক্সে রেখে দিন। সমৃদ্ধি পাবেন। 

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement