scorecardresearch
 

Bathroom Vastu Tips: ভুলেও বাথরুমে এই জিনিসগুলি রাখবেন না, ঘিরে ধরবে অশান্তি-দুর্দশা

Vastu Tips: কয়েকটি বিষয় মাথায় রাখলেই কাটানো যায় বাস্তু দোষ। বেডরুম, রান্নাঘরের মতো বাথরুমের দিকেও নজর দেওয়া দরকার। বাথরুম থেকেও বাস্তুদোষ হতে পারে। এমন অনেক জিনিস রয়েছে যা বাথরুমে রাখা উচিত নয়।               

Advertisement
Bathroom Vastu Tips: বাথরুমের বাস্তু টিপস। Bathroom Vastu Tips: বাথরুমের বাস্তু টিপস।
হাইলাইটস
  • কয়েকটি বিষয় মাথায় রাখলেই কাটানো যায় বাস্তু দোষ।
  • বাথরুম থেকেও বাস্তুদোষ হতে পারে।

সুখে থাকতে কে না চায়! কিন্তু অনেক সময় কষ্ট-অশান্তি ঘিরে ফেলে চারপাশ। ঝঞ্ঝাট আসতেই থাকে। আর্থিক টানাটানিও শুরু হয়ে যায়। আসলে বাস্তু দোষ থাকলে কোনও কাজেই সাফল্য আসে না। চাকরি বা ব্যবসায় ব্যর্থতার মুখে পড়তে হয়। বাড়ির নির্মাণ বদলানো যায় না। কিন্তু কয়েকটি বিষয় মাথায় রাখলেই কাটানো যায় বাস্তু দোষ। বেডরুম, রান্নাঘরের মতো বাথরুমের দিকেও নজর দেওয়া দরকার। বাথরুম থেকেও বাস্তুদোষ হতে পারে। এমন অনেক জিনিস রয়েছে যা বাথরুমে রাখা উচিত নয়।               

কী কী রাখবেন না বাথরুমে?

- বাথরুমে কখনও গাছ রাখবেন না। গাছপালা রাখলে ঘরে আসে ইতিবাচক শক্তি। সেই সঙ্গে গাছকে বিশুদ্ধতা এবং সাত্ত্বিক বলে বিবেচনা করা হয়। তাই এগুলি বাথরুমে রাখা থেকে বিরত থাকতে হবে। গাছ বাথরুমে রাখলে ইতিবাচক শক্তিই নেতিবাচক হয়ে উঠবে। তাই গাছ রাখবেন না। এরইসঙ্গে বাথরুমে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।

- বাথরুমে কোনও ছবি বা পেন্টিং রাখা উচিত নয়। এতে নেতিবাচক শক্তি আসে ঘরে। বাড়িতে আর্থিক সমস্যা শুরু হয়। সঞ্চয় থেকে টাকা জলের মতো খরচ হতে শুরু করে। তাই বাথরুমের সাজসজ্জার জন্য কোনও ছবি রাখবেন না।

- অনেকে বাথরুমের জন্য আলাদা স্লিপার ব্যবহার করেন। যাতে ঘরে জল না ছড়িয়ে পড়ে। তবে বাথরুমের জন্য আলাদা চপ্পল রাখার সময় খেয়াল রাখবেন তা যেন দরজার বাইরে থাকে। চপ্পল যেন ছেঁড়াফাটা না হয়। 

- প্রায়শই অনেকে বাথরুমে পোশাক কেচে কলের উপরে রাখেন। এমনটা করবেন না। বাথরুমে ভেজা কাপড় রাখলে বাস্তুদোষ হতে পারে। বাথরুমে বেশিক্ষণ কাপড় ভিজিয়ে রাখবেন না। ভেজা কাপড়ও রাখবেন না।

- স্নানের সময় চুল পড়া অনিবার্য। কিন্তু সেই চুল বাথরুমে ফেলে রাখা উচিত নয়। এর ফলে বাস্তু দোষ হয়। ঘরে নেতিবাচক শক্তির সঞ্চার হয়। তাই চুল জড়ো করে নির্দিষ্ট জায়গায় রাখুন বা ভাল করে বাথরুম ধুইয়ে দিন।   

Advertisement

- অনেকেই বাথরুমে আয়না রাখেন। এতে যেমন বাথরুমের সৌন্দর্য বাড়ে তেমন মুখ ধোয়া, ব্রাশ করার সময় সুবিধাও হয়।তবে বাস্তুশাস্ত্র অনুসারে বাথরুমে আয়না লাগানো উচিত নয়। তবে যদি আয়না রাখতে চান তাহলে বাথরুমের উত্তর বা পূর্ব দিকে মুখ করে দেওয়ালে লাগান। বাথরুমে ভাঙা আয়না কখনও রাখবেন না। ভাঙা আয়নায় মুখ দেখলে ঘরে আসে নেতিবাচক শক্তি। 

আরও পড়ুন- শনি-শুক্র সহায়, ডিসেম্বর পর্যন্ত দারুণ সময় এই তারিখে জন্মানো ব্যক্তিদের

 

Advertisement