scorecardresearch
 

First Chandra Grahan 2022 Zodiac Signs: বছরের প্রথম চন্দ্রগ্রহণ ঘটবে এই রাশিতে! অশুভ সময় আসছে জাতকদের

Chandra Grahan 2022 & Zodiac Signs: প্রথম চন্দ্রগ্রহণ হবে বৈশাখ পূর্ণিমার দিন। এটি পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ হবে। ফলস্বরূপ চন্দ্রগ্রহণ শুরু হওয়ার ৯ ঘণ্টা আগে সূতক কাল শুরু হবে।

বছরের প্রথম চন্দ্রগ্রহণ হবে মে মাসেই বছরের প্রথম চন্দ্রগ্রহণ হবে মে মাসেই

২০২২ সালের প্রথম চন্দ্রগ্রহণ (First Chandra Grahan 2022)হবে বৈশাখ পূর্ণিমার দিন, অর্থাৎ আগামী ১৬ মে। এটি পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ (Total Lunar Eclipse) হবে। ফলস্বরূপ চন্দ্রগ্রহণ শুরু হওয়ার ৯ ঘণ্টা আগে সূতক কাল (Sutak Kaal) শুরু হবে। এই সময়ে কোনও শুভ কাজ করলে, অশুভ ফল মেলে।    


 কবে, কখন হবে এবছরের প্রথম চন্দ্রগ্রহণ?  (First Chandra Grahan 2022 Date & Time)
 
* আগামী ১৬ মে হবে এবছরের প্রথম চন্দ্রগ্রহণ। 

* সকাল ৮.৫৯ থেকে ১০.২৩ পর্যন্ত হবে এই গ্রহণ।

আরও পড়ুন: এই রাশির জাতকরা সহজেই প্রেমিকের ওপর বিরক্ত হন

কোন রাশিতে হবে এই চন্দ্রগ্রহণ? (First Chandra Grahan 2022 on Scorpio)

এটি পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ হবে বৃশ্চিক রাশিতে। এই সময়ে এই রাশির জাতক- জাতিকাদের জীবনে অনেক পরিবর্তন দেখা যাবে। গ্রহণকে শুভ বলে মনে করা হয় না। এই সময়ে বৃশ্চিক রাশিকে অনেক সমস্যায় পড়তে হতে পারে। 


কোথায় দেখা যাবে এবছরের প্রথম চন্দ্রগ্রহণ? (First Chandra Grahan 2022 Place)

এই চন্দ্রগ্রহণ দেখা যাবে, দক্ষিণ-পশ্চিম ইউরোপ, দক্ষিণ -পশ্চিম এশিয়া, আফ্রিকা, উত্তর ও দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগর, আটলান্টিক, অ্যান্টার্কটিকা, ভারত মহাসাগরের অঞ্চলে। এই চন্দ্রগ্রহণ ভারতেও দৃশ্যমান হবে।

আরও পড়ুন: এই ২ রাশির জাতক কোটিপতি হতে পারেন! আপনি আছেন সে তালিকায়?

সূতক কাল (First Chandra Grahan 2022 Sutak Kaal)

যেহেতু ভারত থেকেও চন্দ্রগ্রহণ দেখা যাবে, তাই এই সূতক কাল বেশি কার্যকর হবে। এজন্যে সকলকে অত্যন্ত যত্নশীল ও সাবধানী হতে হবে।


পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ কখন হয়? (Total Lunar Eclipse)

যখন সূর্য ও  চাঁদের মাঝখানে পৃথিবীর অবস্থান করে এবং যখন চাঁদ পৃথিবীর ছায়া থেকে বের হয় তখন চন্দ্রগ্রহণ হয়। পৃথিবীর জন্য যখন সূর্যের আলো পুরোপুরি ঢাকা পড়ে তখন একে পূর্ণ চন্দ্রগ্রহণ বলা হয়।

আরও পড়ুন:  শ্রাবন্তী -ওম বলছেন 'ভয় পেও না'! প্রকাশ্যে টানটান ভয় ও রহস্য মোড়া ট্রেলার

প্রসঙ্গত, এবছরের শেষ চন্দ্রগ্রহণ হবে, আগামী ৮ নভেম্বর। এটাও সম্পূর্ণ চন্দ্রগ্রহণ হবে, তাই এই গ্রহণের সূতক কালও অত্যন্ত প্রভাব ফেলবে সকল রাশিরচক্রে। এটি দেখা যাবে দক্ষিণ-পূর্ব ইউরোপ, এশিয়া, অস্ট্রেলিয়া, উত্তর ও দক্ষিণ আমেরিকা, প্রশান্ত মহাসাগর, আটলান্টিক ও ভারত মহাসাগরে। এই গ্রহণ ভারতের কিছু স্থান থেকে দেখা যাবে, তাই সূতক কালের প্রভাবও পড়বে।