scorecardresearch
 

Jagaddhatri Puja 2022 : জগদ্ধাত্রী পুজোর থানে সিঁদুর চড়ান এভাবে, সব কাজে আসবে সাফল্য

Jagaddhatri Puja 2022 : জগদ্ধাত্রী পুজো চলাকালীন কিছু নিয়ম বা টোটকা পালন করতে পারলে জীবনের শুভ ফল পাওয়া যাবে ! আসুন যদি নিজেদের ভাগ্যে কিছু গুরুত্বপূর্ণ বদল ও ভাগ্যোদয় চান, তাহলে দেখে নিন কী করলে মিলবে লাভ-

Advertisement
জগদ্ধাত্রী পুজোয় অবশ্যই করুন এই কাজগুলি, জীবনের সব সমস্যা থেকে মুক্তি মিলবে! জগদ্ধাত্রী পুজোয় অবশ্যই করুন এই কাজগুলি, জীবনের সব সমস্যা থেকে মুক্তি মিলবে!
হাইলাইটস
  • জগদ্ধাত্রী পুজোয় এই কাজগুলি করুন
  • সাফল্য আপনার পদচুম্বন করবে
  • দশমীর সিঁদুর সংগ্রহ করে রাখুন

Jagaddhatri Puja 2022 : দেবী দুর্গারই অপর রূপ জগদ্ধাত্রী। শারদীয়া দুর্গাপুজোর পর কালীপুজো পার করে কার্তিক মাসে আসেন মা জগদ্ধাত্রী। পুজোর প্রচার ও প্রসার দুর্গাপুজো-কালীপুজোর মতো না হলেও, গোটা রাজ্য়েই জগদ্ধাত্রী পুজোর প্রচলন রয়েছে। অনেক জায়গায় মহা সমারোহে পালিত হয় পুজো। মা দুর্গা যেখানে সিংহবাহিনী দশভূজা, আর জগদ্ধাত্রী হলেন সিংহবাহিনী কিন্তু চতুর্ভূজা। তিনি জগতের ধাত্রী অর্থাৎ জগতের পালিকা হিসেবে পূজিতা হন। এ রাজ্যের বিভিন্ন জায়গায় পূজিতা হন দেবী। তবে চন্দননগর ও কৃষ্ণনগরের জগদ্ধাত্রী পুজো সবচেয়ে বিখ্যাত। এই মুহূর্তে জগদ্ধাত্রী পুজো চলছে।

আরও পড়ুনঃ এই রাশির জাতকরা দু'হাতে উপার্জন করেও জীবনে সঞ্চয় থাকে শূন্য...

জগদ্ধাত্রী পুজো চলাকালীন কিছু নিয়ম বা টোটকা পালন করতে পারলে জীবনের শুভ ফল পাওয়া যাবে ! আসুন যদি নিজেদের ভাগ্যে কিছু গুরুত্বপূর্ণ বদল ও ভাগ্যোদয় চান, তাহলে দেখে নিন কী করলে মিলবে লাভ-

১) জগদ্ধাত্রী পুজোর মধ্যে নবমীর দিনকে সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। তাই নবমীর দিন কোনও জগদ্ধাত্রী মন্দিরে বা পুজো মণ্ডপে গিয়ে পুজো দিন। দেবীর থানে বা পুজোর জায়গায় নতুন বস্ত্র অর্পণ করতে পারলে ভাল ফল দেয়।

২) জগদ্ধাত্রী পুজো চলাকালীন বাড়িতে কোনও গরিব মানুষ এলে তাঁকে ফিরিয়ে দেবেন না। নিজের সাধ্যমতো দান করুন।

৩) জগদ্ধাত্রী পুজোর অষ্টমী ও নবমীর দিন বাড়িতে নিরামিষ খাবার খেতে পারলে দারুণ সৌভাগ্য বয়ে আনে।

৫) নতুন শঙ্খ কিনে সেটি জগদ্ধাত্রী মন্দিরে বা মণ্ডপে পুজো করিয়ে বাড়ির নিত্য পুজোর জায়গায় রেখে দিন। শুভ ফল পাবেন!

৪) পুজোর সময় কোনও সধবা মহিলাকে লাল বস্ত্র এবং আলতা-সিঁদুর দান করলে দারুণ ফল দেয়।

আরও পড়ুনঃ ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করবেন না

Advertisement

৫) নতুন সিঁদুরের কৌটো কিনে পুজোর জগদ্ধাত্রী পুজোর দশমীর দিন পুরোহিতকে দিয়ে সেটি পুজো করিয়ে নিন। তারপর সেখান থেকে মায়ের চরণে কিছুটা সিঁদুর চড়িয়ে দিন। বাকিটা তুলে রেখে দিন। এবার পরিবারের কেউ কোনও সমস্যা বা বিপদে পড়লে সেই সিঁদুর থেকে বের করে তিলক লাগান সমস্যার দূর হয়ে যাবে!

 

Advertisement