scorecardresearch
 

Death Prediction: মৃত্যু কখন-কীভাবে? জন্মতারিখে মিলতে পারে ইঙ্গিত

Death Prediction By Numerology: সংখ্যাতত্ত্ব থেকে মৃত্যু সম্পর্কেও অনেক কিছু জানা যায়। যেমন, মৃত্যুর মোটামুটি সময়, কারণ ইত্যাদি। এ সব জানতে হলে শুধু রেডিক্স জানা দরকার।

Advertisement
সংখ্যাতত্ত্ব থেকে মৃত্যু সম্পর্কেও অনেক কিছু জানা যায়। সংখ্যাতত্ত্ব থেকে মৃত্যু সম্পর্কেও অনেক কিছু জানা যায়।
হাইলাইটস
  • সংখ্যাতত্ত্ব থেকে মৃত্যু সম্পর্কেও অনেক কিছু জানা যায়।
  • যেমন, মৃত্যুর মোটামুটি সময়, কারণ ইত্যাদি।
  • এ সব জানতে হলে শুধু রেডিক্স জানা দরকার।

Death Prediction By Numerology: জীবন-মৃত্যুর রহস্য এমন যে আজ পর্যন্ত কেউ সমাধান করতে পারেনি। কারণ, এই দুটি বিষয় বিধাতার হাতে এবং ব্যক্তির নিজের কর্মের উপরেও কিছুটা নির্ভর করে। তবুও, জীবন ও মৃত্যু নিয়ে জ্যোতিষীদের করা গণনা থেকে কিছু বিষয় সামনে এসেছে। সংখ্যাতত্ত্ব থেকে মৃত্যু সম্পর্কেও অনেক কিছু জানা যায়। যেমন, মৃত্যুর মোটামুটি সময়, কারণ ইত্যাদি। এ সব জানতে হলে শুধু রেডিক্স জানা দরকার। Radix হল কোনও ব্যক্তির জন্মতারিখের যোগফল। 

জ্যোতিষশাস্ত্রে অবশ্য মৃত্যু সম্পর্কে ভবিষ্যদ্বাণী করারে নৈতিকভাবে অশুভ বলে মনে করা হয়। তাই সাধারণত জ্যোতিষীরা মৃত্যু নিয়ে কোনও ভবিষ্যদ্বাণী করেন না। মৃত্যু কখন এবং কিভাবে আসবে, এইভাবে আপনি নিজেই সংখ্যার বিচারে জানতে পারবেন। 

আরও পড়ুন: ৩ রাশিতে প্রকট-৩ রাশিতে ছায়া শনির, বিপর্যয় কাটাতে রইল প্রতিকার

জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে জন্ম তালিকার অষ্টম ঘরটি মৃত্যুর তথ্য দেয়। যাইহোক, রাশিফলের তৃতীয় এবং দশম ঘরটিও মৃত্যুর তথ্য দেয়। জন্মকুণ্ডলীতে এই ঘরগুলির গ্রহগুলি বা এই বাড়ির অধিপতিরা যেখানে আছেন, সেই ব্যক্তির মৃত্যু হওয়ার সম্ভাবনা থাকে।

জীবন মার্গ সংখ্যা গণনা করতে, আপনাকে আপনার জন্ম তারিখ, মাস এবং বছরের সংখ্যা যোগ করতে হবে। উদাহরণস্বরূপ, যদি আপনার জন্ম তারিখ ১২.১০.১৯৭৬ হয় তাহলে আপনার জীবন মার্গ নম্বর পেতে এই সমস্ত সংখ্যা যোগ করুন। তাদের যোগফল হবে ২৭ অর্থাৎ ৯।

আরও পড়ুন: মকরে মার্গী শনিদেব, সমস্যা বাড়বে ৪ রাশির, মালামাল হবে ৩ রাশি

বয়সের দিক থেকে শনিকে খুব বিশেষ মনে করা হয়। কুণ্ডলীতে যদি শনি একটি শুভ গ্রহের সঙ্গে শক্তিশালী অবস্থানে থাকে, তাহলে সেই ব্যক্তির আয়ু দীর্ঘ হয়। শনি যদি বন্ধু গ্রহের সাথে থাকে তবে একজন ব্যক্তি মধ্যবয়সে থাকতে পারে এবং শনি যদি শত্রু গ্রহ দ্বারা পীড়িত হয়। যাদের রাশির অষ্টম ঘরে সূর্য রয়েছে, তাদের অগ্নি, জ্বর, প্রস্রাবের সমস্যায় মৃত্যু হওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

অষ্টম ঘরে চাঁদের উপস্থিতি একটি লক্ষণ হিসাবে বিবেচিত হয় যে কোনও ব্যক্তি জলে ডুবে যেতে পারে, ফুসফুসের সমস্যার কারণে মৃত্যুর সম্ভাবনা রয়েছে। যক্ষ্মাও প্রাণঘাতী সমস্যার কারণ হতে পারে। মঙ্গল দুর্ঘটনার কারক গ্রহ। অষ্টম ঘরে থাকলে অগ্নি দুর্ঘটনা, ক্ষত, শল্যচিকিৎসা, চর্মরোগ, যানবাহন দুর্ঘটনা, জাদুবিদ্যা, উচ্চতা থেকে পড়ে যাওয়ার কারণে কোনও ব্যক্তির মৃত্যু হওয়ার সম্ভাবনা থাকে।

বুধ অষ্টম ঘরে থাকলে স্নায়ুর দুর্বলতা, অণ্ডকোষ সংক্রান্ত সমস্যা, বাত, পক্ষাঘাত, বদহজমের কারণে মৃত্যু হওয়ার সম্ভাবনা থাকে। বৃহস্পতি অষ্টম ঘরে থাকলে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হতে পারে। শারীরিক দুর্বলতা, কিডনি ও লিভার সংক্রান্ত সমস্যার কারণেও মৃত্যুর সম্ভাবনা থাকে।

শুক্র অষ্টম ঘরে থাকলে পেটের রোগ, যৌন কর্মহীনতা, মূত্র সংক্রান্ত রোগে মৃত্যু হয়। যাদের কুণ্ডলীতে অষ্টম ঘরে শনি রয়েছে তাদের দীর্ঘস্থায়ী অসুস্থতা, হাড়ের সমস্যা, বাত, ক্ষত এবং বিষাক্ত জ্বরের কারণে মৃত্যু হতে পারে।

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য সংখ্যাতত্ত্ব, জ্যোতিষশাস্ত্র আর অনুমানের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।
 

Advertisement