scorecardresearch
 

Shani Upay: ৩ রাশিতে প্রকট-৩ রাশিতে ছায়া শনির, বিপর্যয় কাটাতে রইল প্রতিকার

Shani Upay: জ্যোতিষশাস্ত্র মতে শনিদেবকে ন্যায়ের দেবতা হিসাবে বলা হয়েছে। শনিদেব একজন ব্যক্তির সমস্ত ভালো-মন্দ কাজের হিসাব অনুযায়ী ফল দেন। চলুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির উপর শনি প্রকট এবং বিপর্যয় থেকে বাঁচতে কী করতে হবে...

Advertisement
৩ রাশিতে প্রকট-৩ রাশিতে ছায়া শনির, বিপর্যয় কাটাতে রইল প্রতিকার। ৩ রাশিতে প্রকট-৩ রাশিতে ছায়া শনির, বিপর্যয় কাটাতে রইল প্রতিকার।
হাইলাইটস
  • জ্যোতিষশাস্ত্র মতে শনিদেবকে ন্যায়ের দেবতা হিসাবে বলা হয়েছে।
  • শনিদেব একজন ব্যক্তির সমস্ত ভালো-মন্দ কাজের হিসাব অনুযায়ী ফল দেন।

Shani Upay: শনিদেবকে নিষ্ঠুর গ্রহ মনে করা হয়। শনি কারো প্রতি দয়া করেন না। এই কারণেই শনি নামে মানুষ ভয় পেলেও শনি সবাইকে কষ্ট দেন। তবে এটা একেবারেই সেই রকম নয়। জ্যোতিষশাস্ত্র মতে শনিদেবকে ন্যায়ের দেবতা হিসাবে বলা হয়েছে। শনিদেব একজন ব্যক্তির সমস্ত ভালো-মন্দ কাজের হিসাব অনুযায়ী ফল দেন। শনি কুণ্ডলীতে শুভ ও অশুভ অবস্থান দেন এবং শুধুমাত্র বিশেষ পরিস্থিতিতেই কষ্ট দেন। 

শনির সাড়ে সাতি, ঢাইয়া:
জ্যোতিষশাস্ত্র অনুসারে, সমস্ত গ্রহের মধ্যে শনির গতি সবচেয়ে ধীর বলে বলা হয়। এক রাশি থেকে অন্য রাশিতে যেতে শনির সময় লাগে প্রায় আড়াই বছর। অন্যদিকে, আমরা যদি শনির মহাদশার কথা বলি, তবে এটি ১৯ বছর ধরে। শনির মহাদশাতে, শনিদেব এত বাধা, ঝামেলা প্রদান করেন, যে কোনও ব্যক্তির জীবন বিপর্যস্ত হয়ে পড়ে।

আরও পড়ুন: মকরে মার্গী শনিদেব, সমস্যা বাড়বে ৪ রাশির, মালামাল হবে ৩ রাশি

শনি যখন শুভ ফল দেন (শনির সাড়ে সাতির উপকারিতা):
শনি সবসময় খারাপ ফল দেন না। যদি শনি কুণ্ডলীতে শুভ অবস্থানে বসে থাকেন এবং ব্যক্তি নিয়ম ও অনুশাসন মেনে চলেন। যদি তিনি সক্রিয়ভাবে মঙ্গলের কাজে অংশগ্রহণ করেন, তবে শনি তাকে কখনও বিরক্ত করেন না।

আরও পড়ুন: কাদের প্রেম করে বিয়ে, পরকীয়া ও ডিভোর্সের ঝুঁকি বেশি? বলে দেবে জন্মতারিখ

যে সব ব্যক্তি শনিদেব দ্বারা কষ্ট পান (শনি প্রভাব):
সেই সমস্ত লোকদের কঠোর কষ্ট দেন যারা ভাল কাজ করে না। পদ ও অর্থের অপব্যবহার। ধনী হওয়ার পরও তারা দুর্বলদের সাহায্য করে না। সাড়ে সাতি ও ঢাইয়ার সময় শনিও এই ধরনের লোকদের খারাপ ফল দেন। অর্থ যখন অশুভ হয়, তখন কোনও ব্যক্তি দরিদ্র এবং আইনি জটিলতাতেও জড়িয়ে পড়ে।

Advertisement

কোন কোন রাশির উপর শনি প্রকট?
বর্তমানে মিথুন, তুলা রাশিতে শনির ছায়া রয়েছে। ধনু, মকর ও কুম্ভ রাশিতে শনির অর্ধেক অবস্থান চলছে। এই রাশির জাতক জাতিকাদের শনিকে প্রসন্ন করতে যে ব্যবস্থাগুলি করা উচিত জেনে নিন...

শনি প্রতিকার:
শনিবার শনিদেবের পুজো করুন।
শনি মন্দিরে শনিকে তেল নিবেদন করুন।
গরীব মানুষকে দান করুন।
প্রকৃতি পরিবেশন করুন।
পশুদের উন্নতির জন্য চেষ্টা করুন। তাদের ক্ষতি করবেন না।
নিয়ম ভঙ্গ করবেন না।
শৃঙ্খলা মেনে চলুন।
অসহায় মানুষের প্রতি সেবার বোধ বজায় রাখুন।

বিশেষ দ্রষ্টব্য: এই নিবন্ধে দেওয়া তথ্য ধর্মীয় বিশ্বাস এবং প্রচলিত রীতির উপর ভিত্তি করে দেওয়া হয়েছে, যা শুধুমাত্র সাধারণ মানুষের কৌতুহলের কথা মাথায় রেখে উপস্থাপন করা হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না বা উল্লেখিত তথ্যগুলি যাচাই করে দেখেনি।

Advertisement