scorecardresearch
 

Astro Tips to Reduce Depression : ডিপ্রেশনে ভুগছেন? এগুলো করে দেখুন, লাভ পাবেন, বলছে জ্যোতিষ

Astro Tips to Reduce Depression: অনেকেই ডিপ্রেশনে ভোগেন। আর এর জেরে বিভিন্ন সমস্যা তৈরি হয়। মানুষ যে ডিপ্রেশনে ভোগেন, তা সহজে বোঝা যায় না। মানে কোনও মানুষ যে ডিপ্রেশন বা বিষণ্ণতায় ভুগছেন, সেই পরিস্থিতি ধরা পড়ে না চট করে। ডিপ্রেশনের ফলাফল মারাত্মক হতে পারে। মানুষের মধ্যে আত্মহত্যার প্রবণতাও তৈরি হয়।

Advertisement
ডিপ্রেশন দূর করতে জ্যোতিষ যা বলছে (প্রতীকী ছবি) ডিপ্রেশন দূর করতে জ্যোতিষ যা বলছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • অনেকেই ডিপ্রেশনে ভোগেন
  • আর এর জেরে বিভিন্ন সমস্যা তৈরি হয়
  • মানুষ যে ডিপ্রেশনে ভোগেন, অনেক সময় তা সহজে বোঝা যায় না

Astro Tips to Improve Mental Health: অনেকেই ডিপ্রেশনে ভোগেন। আর এর জেরে বিভিন্ন সমস্যা তৈরি হয়। মানুষ যে ডিপ্রেশনে ভোগেন, তা সহজে বোঝা যায় না। মানে কোনও মানুষ যে ডিপ্রেশন বা বিষণ্ণতায় ভুগছেন, সেই পরিস্থিতি ধরা পড়ে না চট করে। ডিপ্রেশনের ফলাফল মারাত্মক হতে পারে। মানুষের মধ্যে আত্মহত্যার প্রবণতাও তৈরি হয়। 

বিশেষজ্ঞদের মতে, ডিপ্রেশন অল্প সময়ের জন্য হতে পারে। আবার তা দীর্ঘমেয়াদিও হতে পারে। এক একজন মানুষের ক্ষেত্রে তা এক এক রকমের হওয়ার সম্ভাবনা রয়েছে। এর প্রভাব শরীরে বিভিন্ন রকম ভাবে পড়ে।

সমাধান করতে পারে জ্যোতিষ
আপনি যদি বিষণ্ণতায় ভুগে থাকেন, তাহলে সেই সমস্যার সমাধানে জ্যোতিষ কাজে লাগতে পারে। জ্যোতিষ প্রবীণ মিশ্র কিছু বিশেষ প্রতিকারের কথা বলেছেন। তাঁর পরামর্শ, আপনার কোনও পরিচিত, আত্মীয় বা বন্ধু যদি ডিপ্রেশনের শিকার হন, তা হলে তাঁকে এই কাজগুলো করতে বলবেন। সেই ব্যক্তির ডিপ্রেশন দূর করতে সাহায্য হবে। 

আরও পড়ুন: প্লেনে এয়ারহোস্টেসের সে কী নাচ! ভিডিও VIRAL, তুমুল প্রশংসা

আরও পড়ুন: পিঙ্ক ড্রেসে Malaika Arora-র জাদু দেখে ফিদা ফ্য়ানেরা, ছড়িয়ে দিলেন মায়া

আরও পড়ুন: কর্মরত সিভিক ভলান্টিয়ারকে 'নির্মল'-মিষ্টি, ফের বিতর্কে তৃণমূল নেতা

শিবের পুজো করুন
জ্যোতিষী প্রবীণ মিশ্রের পরামর্শ, প্রতিদিন ভগবান শিবকে জল দিন। তাঁর পুজো করুন। কীভাবে করবেন, সেটাও মাথায় রাখতে হবে। শিবের পুজোর সময় জলে সামান্য দুধ মিশিয়ে অভিষেক করুন। জলে দুধ মেশান যাতে তার রং সাদা হয়ে যায়। এবং শিবের আরতি করুন। 

দুধ দানের উপকারিতা
তিনি আরও জানাচ্ছেন, সোমবার দুধ দান করুন। কম করে ১ কেজি। যার দরকার রয়েছে, এমন মানুষকে তা তুলে দিন। বা এমন কোনও মহিলাকে যার সন্তান ছোট, তাঁকেও দিতে পারেন। এমন কাজ করলে আপনার পুণ্য হবে। মন ভাল থাকবে। 

Advertisement

গরুকে ঘাস বা চারা খাওয়ান
ডিপ্রেশন থেকে দূর করার আরও একটা উপায়ের কথা জানিয়েছেন তিনি। আর তা হল প্রতি বুধবার গরুকে সবুজ চারণ খাওয়ান। এবং একটা কথা মাথায় রাখুন। তা হল নিজের ওজন অনুসারে সবুজ চারা খাওয়ান। ধরুন আপনার ওজন ৭০ কেজি। আপনি সেই পরিমাণ চারা খাওয়ান। তার থেকে বেশিও চারা খাওয়াতে পারেন। প্রতি শনিবার সুন্দরকাণ্ড পাঠ করুন। খুব শিগগির আপনি এই প্রতিকারগুলোর ফলে উপকার পাবেন। 

 

Advertisement