scorecardresearch
 

Dhanteras 2022: ধনতেরাসে ভুলেও এই ৫ জিনিস কিনবেন না, রুষ্ট হন লক্ষ্মী, কাঙাল হয়ে যাবেন

লোকবিশ্বাস, ধনতেরাসের দিনে কেনা জিনিসগুলি বহুগুণ শুভ ফল দেয়। এই দিনে কেনাকাটা করলে প্রসন্ন হন দেবী লক্ষ্মী। ঘরে থাকে সুখ ও সমৃদ্ধি। শাস্ত্র অনুসারে, ধনতেরাসের দিনে কয়েকটি জিনিস কেনা এড়িয়ে চলা উচিৎ। এই সব জিনিস কিনলে ঘরে আসে গরিবি, অর্থ সংকট। 

Advertisement
ধনতেরাসে লক্ষ্মীলাভ। ধনতেরাসে লক্ষ্মীলাভ।
হাইলাইটস
  • লোকবিশ্বাস, ধনতেরাসের দিনে কেনা জিনিসগুলি বহুগুণ শুভ ফল দেয়।
  • এই দিনে কেনাকাটা করলে প্রসন্ন হন দেবী লক্ষ্মী।

ধনতেরাসের দিনে বহু মানুষ বাড়িতে সোনাদানা, বাসন কেনেন। এই সব জিনিস কিনলে শুভ ফল মেলে বলে মানুষের বিশ্বাস। সোনা, রুপোর গয়না, পিতলের বাসনের প্রচুর বিক্রিবাটা হয় ওই দিন । লোকবিশ্বাস, ধনতেরাসের দিনে কেনা জিনিসগুলি বহুগুণ শুভ ফল দেয়। এই দিনে কেনাকাটা করলে প্রসন্ন হন দেবী লক্ষ্মী। ঘরে থাকে সুখ ও সমৃদ্ধি। শাস্ত্র অনুসারে, ধনতেরাসের দিনে কয়েকটি জিনিস কেনা এড়িয়ে চলা উচিৎ। এই সব জিনিস কিনলে ঘরে আসে গরিবি, অর্থ সংকট। 
              
লোহা- জ্যোতিষ শাস্ত্র অনুসারে, ধনতেরাসের দিনে লোহার জিনিস বাড়িতে আনা অশুভ। কথিত রয়েছে, ধনতেরাসের দিনে লোহার তৈরি কোনও জিনিস বাড়িতে আনলে ঘরে দুর্ভাগ্য প্রবেশ করে। তা শুভ ফল দেয় না। দেখা দেয় অর্থের অনটন।

অ্যালুমিনিয়াম এবং ইস্পাত- ধনতেরাসের দিনে অ্যালুমিনিয়াম বা স্টিলের জিনিস একদম কিনবেন না। লোকবিশ্বাস,স্টিল বা অ্যালুমিনিয়ামের বাসনপত্র কিনলে দেবী লক্ষ্মী ক্রুদ্ধ হন। ঘরে দারিদ্র্য চলে আসে। অর্থের অভাব হয়। অ্যালুমিনিয়ামের উপর প্রভাব রয়েছে রাহুর। তাই এই ধাতু ঘরে আনে দুর্ভাগ্য।

প্লাস্টিক- ধনতেরাসের দিনে প্লাস্টিকের জিনিস একদম কিনবেন না। তা খুবই অশুভ। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ধনতেরাসের দিন বাড়িতে প্লাস্টিকের কোনও জিনিস আনলে ধন-সম্পদ বাড়ে না। দারিদ্র্য বাড়ে। টাকা থাকে না হাতে। সঞ্চয় কমে যায়। 

কাঁচের তৈরি জিনিস- লোকবিশ্বাস, ধনতেরাসের শুভ উপলক্ষে কাঁচ বা কাঁচের তৈরি জিনিস কেনা একদম উচিৎ নয়। তা অশুভ। আয়না বা কাঁচের সঙ্গে যোগ রয়েছে রাহুর। আর তাই ধনতেরাসের দিনে কাঁচের আয়না বা কাঁচ কিনলে ঘরে রাহুর প্রকোপ পড়ে। প্রচণ্ড আর্থিক অনটন শুরু হয়। 

সিরামিক বা মাটি- ধনতেরাসের দিন চিনামাটির বাসন বা মাটির গয়না একদম কিনবেন না। এই জিনিসগুলি বাড়িতে আনবেন না। ভয়ঙ্কর বিপদ হতে পারে। 

Advertisement

আরও পড়ুন- সোমবার থেকে তুঙ্গে রবি, এক মাস চমকাবে এই ৫ রাশির ভাগ্য

Advertisement