scorecardresearch
 

Dhanteras 2022- Inauspicious Timing: ধনতেরাসে এই অশুভ সময়ে ভুলেও কিনবেন না ধাতু! লাভের বদলে ক্ষতি হওয়ার সম্ভাবনা

Dhanteras 2022: কথিত আছে যে, ধনতেরাসে এই দেবতাদের পুজো করলে সম্পদ ও স্বাস্থ্যের আশীর্বাদ মেলে। এবছর ধনতেরাস উৎসব ২২ ও ২৩ অক্টোবর পড়ছে।

Advertisement
ধনতেরাসে এই অশুভ সময়ে ভুলেও কিনবেন না ধাতু ধনতেরাসে এই অশুভ সময়ে ভুলেও কিনবেন না ধাতু

Dhanteras 2022: কার্তিক মাসের কৃষ্ণপক্ষের ত্রয়োদশী তিথিতে ধনতেরাস উৎসব উদযাপিত হয়। এদিন ভগবান ধনকুবের, ধন্বন্তরী ও মাতা লক্ষ্মীর পুজো করা হয়। কথিত আছে যে, ধনতেরাসে এই দেবতাদের পুজো করলে সম্পদ ও স্বাস্থ্যের আশীর্বাদ মেলে। এবছর ধনতেরাস উৎসব ২২ ও ২৩ অক্টোবর পড়ছে। জ্যোতিষীদের মতে, ধনতেরাসের পুজো শুধুমাত্র ২২ অক্টোবর সন্ধ্যায় করা উচিত। তবে কেনাকাটা উভয় দিনই করা যেতে পারে। 

পণ্ডিতরা বলছেন, যানবাহন এবং লোহার জিনিস কেনার জন্য রবিবার বেছে নেওয়া উচিত কারণ, শনিবার লোহার জিনিস কেনা অশুভ বলে মনে করা হয়। ধনতেরাসের শুভ তিথিতে পুজো করলে আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি পায়। কিন্তু কিছু অশুভ সময় আছে যখন কেনাকাটা এড়ানো উচিত।

হিন্দু ক্যালেন্ডার অনুযায়ী এবছর কার্তিক কৃষ্ণ ত্রয়োদশী ২২ অক্টোবর শনিবার সন্ধ্যা ০৬:০৩ মিনিটে শুরু হচ্ছে এবং ২৩ অক্টোবর, রবিবার সন্ধ্যা ০৬:০৪ মিনিট পর্যন্ত থাকবে।

কোন সময়ে ধনতেরাসের কেনাকাটা করবেন না? 

ধনতেরাসের দিন রাহুর সময় কেনাকাটা এড়িয়ে চলুন। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, রাহুকাল ২৩ অক্টোবর বিকেল ০৪:১৯ থেকে ০৫:৪৪ পর্যন্ত থাকবে। কেনাকাটা করার জন্য এটি উপযুক্ত সময় নয়। এই সময়ে কিনলে লাভের পরিবর্তে ক্ষতি হতে পারে। এছাড়াও, ধনতেরাসের দিন সকাল ০৯.০০ থেকে ১০.৩০ মিনিটের মধ্যে কেনাকাটা এড়িয়ে চলুন।

ধনতেরাসে কী কী কিনবেন?

ধনতেরাসের উৎসবে ঝাড়ু, বাসনপত্র, সোনা- রুপো, যানবাহন, সম্পত্তি ও জামা-কাপড় কেনেন। এদিন আপনি চাহিদা অনুযায়ী জিনিস কিনতে পারেন। তবে শাস্ত্রে এদিন এমন জিনিস কেনার কথা বলা হয়েছে যা, ধনবৃদ্ধিতে কাজ করে। সেই জন্য আপনার দৈনন্দিন জীবনে ব্যবহৃত জিনিসগুলিতে অর্থ ব্যয় করা এড়ানো উচিত। সোনা- রুপো, সম্পত্তি, ফ্ল্যাট বা যে কোনও বীমা কিনলে ভাল হবে।

Advertisement


 

Advertisement