scorecardresearch
 

Diwali Cowrie Trick: দীপাবলিতে ৫ কড়ি দিয়ে করুন টোটকা, আর্থিক সমস্যা থেকে মুক্তি

Diwali Cowrie Trick: দীপাবলিতে করুন পাঁচটি কড়ির টোটকা, আর্থিক সমস্য়া কাছেও ঘেঁষবে না। এছাড়াও মা লক্ষ্মীকে তুষ্ট রাখতে কয়েকটি সহজ উপায় রয়েছে। পালন করতে পারলে পারিবারিক সুখ, সমৃদ্ধি বজায় থাকে গোটা বছর। জেনে নিন কীভাবে করবেন এই কাজ...

Advertisement
দীপাবলিতে করুন পাঁচটি কড়ির টোটকা, আর্থিক সমস্য়া কাছেও ঘেঁষবে না দীপাবলিতে করুন পাঁচটি কড়ির টোটকা, আর্থিক সমস্য়া কাছেও ঘেঁষবে না
হাইলাইটস
  • দীপাবলিতে করুন পাঁচটি কড়ির টোটকা
  • আর্থিক সমস্য়া কাছেও ঘেঁষবে না
  • লক্ষ্মীর আশির্বাদ পেতে এগুলি পালন করুন

Diwali Cowrie Trick: অনেকেই কালীপুজোর (Kali Puja 2022) দিন বহু বাড়িতে লক্ষ্মীপুজোর (Lakshmi Puja) আয়োজন করা হয়। লক্ষ্মীপুজোয় কড়ি লাগে আমরা সবাই জানি। কিন্তু এই কড়িকে ঠিক কীভাবে ব্যবহার করতে হবে তা আমরা অনেকেই জানি না। দীপাবলিতে (Diwali 2022) লক্ষ্মীপুজোতে কড়ি রাখলে সেটিকে লক্ষ্মীর প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। কড়ি সমুদ্রে থাকেন। পুরাণমতে দেবী লক্ষ্মীর জন্মও সমুদ্র মন্থনের দ্বারা। তাই আর্থিক উন্নতি করতে লক্ষ্মীপুজোয় কড়ি ব্যবহার করা হয়। কড়ি আগে ভারতীয় আর্থিক লেনদেনের মুদ্রা হিসেবে ব্যবহার করা হতো। তন্ত্রমতে দীপাবলির দিনে গোমাতার পুজোর পাশাপাশি কিছু ব্যবস্থা করলে ধন-সম্পদের যোগান বৃদ্ধি পায়। জীবনের উন্নতির পথগুলি সুগম হয়। এই সমস্ত ব্যবস্থা করলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ বজায় থাকে।

আরও পড়ুনঃ  ভূত চতুর্দশীতে শিবের পুজো করুন, সমস্ত ইচ্ছে পূরণ হবে

কীভাবে লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যাবে?

দীপাবলিতে লক্ষ্মী পুজোর সময় দেবীর সামনে রাখুন ৫টি কড়ি ও ৯টি গোমতি চক্র। তারপর পূর্ণ আচার মেনে লক্ষ্মী ও গণেশের পুজো করুন। এরপরের দিন স্নান সেরে একটি লাল কাপড়ের মধ্যে কড়ি ও গোমতিচক্র বেঁধে আলমারিতে বা সিন্দুকে রেখে দিতে হবে। ঘরে সুখ ও সমৃদ্ধি বজায় থাকবে এতে। এছাড়াও দেবীর কৃপায় অর্থ সংক্রান্ত কোনও সমস্যা দেখা যাবে না।

এই টোটকা করুন

দীপাবলির সময় গৃহে সুখ ও সমৃদ্ধি আনতে ধনতেরাসের দিন কুবের ও লক্ষ্মীপুজোয় ১১টি কড়ি রাখতে পারলে তা শুভ বলে মনে করা হয়। এরপর লাল কাপড়ে বেধে মূল দরজায় ঝুলিয়ে দিন। এতে করে দীপাবলির দিন ঘরে লক্ষ্মীর অধিবাস হয় ও অশুভ, নেতিবাচক শক্তি দূর হয়।

দীপাবলিতে আর্থিক যোগ

যে দিন দীপাবলি পালিত হবে, তার আগের শুক্রবারে কেশর, হলুদের মিশ্রণে ৫টি কড়ি ভিজিয়ে রাখুন। এরপর সেটি হাতে করে লক্ষ্মীর বীজ মন্ত্রগুলি জপ করতে হবে। দেবী লক্ষ্মীর মন্দিরে গিয়েও প্রার্থনা করতে পারেন। পুজোর পর লাল রঙের কাপড়ের এই কড়িগুলি বেঁধে আলমারি বা মূল দরজার পাশে রেখে দিন। দীপাবলিতে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুনঃ দীপাবলিতে এভাবে লক্ষ্মীপুজো করলে আসে বৈভব-ধন-সম্পত্তি, জানুন নিয়ম

কীভাবে হবে উন্নতি

দীপাবলিতে লক্ষ্মী পুজোর সময় গঙ্গাজলে ৫টি কড়ি, হলুদ ও ৫টি আস্ত সুপারি ধুয়ে পরিষ্কার করে একটি লাল কাপড়ে বেঁধে একটি রুপোর পাত্রে বা পুজোর থালায় রাখুন। এরপরের দিন এগুলি সিন্দুক বা আলমারিতে রেখে দিন। এই প্রতিকারের ফলে লক্ষ্মী সর্বদা ঘরেই অবস্থান করবেন। জীবনে উন্নতি হবে হু হু করে।

কীভাবে পাবেন কুবেরের আশির্বাদ?

দীপাবলিতে লক্ষ্মীপুজোয় দেবী অন্নপুর্ণাকে খুশি করতে লক্ষ্মীপুজোর সময় ১১টি কড়ির পুজো করুন। এরপর দিন হলুদ কাপড়ে বেঁধে টাকার জায়গায় রেখে দিন। এমনটা করলে ঘরে অর্থ সংক্রান্ত কোনও সমস্যা হবে না। কুবেরের আশীর্বাদ বাড়ির সকল সদস্যের ওপরই বজায় থাকবে।
 

 

Advertisement