scorecardresearch
 

Dry Tulsi Leaves Astro Remedies: শুকনো তুলসীর টোটকায় বিষ্ণুর কৃপায় ঘরে আসে সমৃদ্ধি, রইল ৬ টিপস

সনাতন ধর্মে বিশ্বাস, তুলসী গাছে বাস করেন শ্রীবিষ্ণু ও লক্ষ্মী। তুলসীকে প্রতিদিন পুজো করা হয়। তুলসী পুজো করলে তুষ্ট হন দেবী। ঘরে আসে ইতিবাচক শক্তি। বাস্তু অনুসারেও তুলসীর বিরাট গুরুত্ব।

Advertisement
Tulsi Vastu Tips তুলসী বাস্তু টিপস। Tulsi Vastu Tips তুলসী বাস্তু টিপস।
হাইলাইটস
  • সনাতন ধর্মে তুলসীর বিরাট গুরুত্ব।
  • ঘরে আনে সুখ ও সমৃদ্ধি।

হিন্দু ধর্মে তুলসী গাছের বিশেষ গুরুত্ব রয়েছে। তুলসী পবিত্র গাছ। লোকবিশ্বাস, বাড়িতে তুলসী গাছ থাকলে সুখ-সমৃদ্ধির সঙ্গে সবসময় ইতিবাচক শক্তি আসে। নিয়মিত তুলসী গাছের পুজো করলে সমস্ত সমস্যা থেকে মুক্তি মেলে। সেই সঙ্গে লক্ষ্মী ও বিষ্ণুর কৃপা থাকে। বাস্তুশাস্ত্র অনুসারে, তুলসী গাছ ভবিষ্যতের বিপদের ইঙ্গিতও দেয়। হঠাৎ শুকিয়ে গেলে সঙ্কটের আভাস! তখন শতচেষ্টা করেও তুলসীকে সবুজ-তরতাজা করা যায় না। তুলসীর এই শুকনো গাছ দিয়ে কী করা উচিত? শুকিয়ে যাওয়া তুলসী গাছ ব্যবহার করেও সুখসম্পদ পেতে পারেন। রইল তার হদিশ

সনাতন ধর্মে বিশ্বাস, তুলসী গাছে বাস করেন শ্রীবিষ্ণু ও লক্ষ্মী। তুলসীকে প্রতিদিন পুজো করা হয়। তুলসী পুজো করলে তুষ্ট হন দেবী। ঘরে আসে ইতিবাচক শক্তি। বাস্তু অনুসারেও তুলসীর বিরাট গুরুত্ব। তুলসী গাছ হঠাৎ শুকিয়ে গেলে বাড়িতে বড় ধরনের সংকট আসার লক্ষণ দেয়। তাহলে তুলসী শুকিয়ে গেলে কী করবেন? অনেক সময় আবহাওয়ার পরিবর্তনের কারণে শুকিয়ে যেতে পারে তুলসী। এতে আতঙ্কিত হওয়ার কিছু নেই। শুকনো তুলসী ব্যবহার করেও ফেরাতে পারেন ভাগ্য। রইল সেই উপায়। 

কীভাবে শুকনো তুলসী পাতা ব্যবহার করবেন-

-তুলসী পাতা শুকিয়ে গেলে বিষ্ণুকে দিতে পারেন। এতে শুভ ফল পাওয়া যায়। তুলসীর শুকনো পাতা বিষ্ণুপুজোয় কাজে লাগে।    

-ধর্মীয় বিশ্বাস, তুলসীর শুকনো পাতা কৃষ্ণের ভোগের জন্য ১৫ দিন পর্যন্ত ব্যবহার করা যেতে পারে। গোপালকে স্নান করানোর সময় তুলসীর শুকনো পাতা জলে রাখতে পারেন। 

আরও পড়ুন- সূর্যগ্রহণে সমস্যায় জেরবার হতে পারে ৪ রাশি, রাস্তাঘাটে সাবধানে থাকুন

-নিজের স্নানের জলেও শুকনো তুলসী পাতা দিতে পারেন। এতে শরীর থেকে দূর হয় নেতিবাচক শক্তি। 

Advertisement

-তুলসীর শুকনো পাতা লাল কাপড়ে রেখে আলমারি বা সিন্দুকে রেখে দিন। মা লক্ষ্মীর কৃপা পাবেন। অর্থনৈতিক উন্নতি হয়।

- তুলসীর শুকনো পাতা গঙ্গাজলে মেশান। তার পর সারা ঘরে ছেটালে নেতিবাচক শক্তি দূর হয়।  ঘরে থাকবে সুখশান্তি।  

- বিষ্ণু পুরাণ অনুসারে, তুলসীর ৭টি পাতলা শুকনো কাঠের বান্ডিল নিয়ে একটি প্রদীপ তৈরি করুন। তুলোর ব্যবহার করতে পারেন। প্রদীপ বানানোর পর ঘিতে ডুবিয়ে রাখুন। তার পর শুভদিনে শ্রী বিষ্ণুর পুজোয় সেটি জ্বালান। ঘরে আসবে সুখ ও সমৃদ্ধি। দেবী লক্ষ্মীর কৃপায় ঘরে দারিদ্র্য থাকে না। সর্বক্ষেত্রে সাফল্য পাবেন।

 

Advertisement