scorecardresearch
 

Gold Gift Vastu: সোনা সবাইকে গিফট দিতে নেই, বিপদ ঘিরে ধরে, নিয়মটা কী?

Gold Gift Benefits: আজকাল লোকেরা তাদের কাছের বন্ধু এবং আত্মীয়দের উপহার দেওয়ার সময় সোনা উপহার দেন। বর্তমান সময়ে এটি ফ্যাশনে পরিণত হয়েছে, তবে আপনি কি জানেন সোনা উপহার দেওয়ার সময় কিছু জিনিস মাথায় রাখা খুব জরুরি।

আজকাল লোকেরা তাদের কাছের বন্ধু এবং আত্মীয়দের উপহার দেওয়ার সময় সোনা উপহার দেন আজকাল লোকেরা তাদের কাছের বন্ধু এবং আত্মীয়দের উপহার দেওয়ার সময় সোনা উপহার দেন
হাইলাইটস
  • পুরাণের সময় থেকে, আপনার বিশেষ বা কাছের কাউকে উপহার হিসাবে সোনা দেওয়ার চল রয়েছে
  • আর দিন দিন এই প্রবণতা আরও বাড়ছে
  • উপহার হিসেবে সোনা দেওয়ার যেমন অনেক সুবিধা আছে, তেমনি কিছু অসুবিধাও রয়েছে

Gold Gift Advantage And Disadvantage-  পুরাণের সময় থেকে, আপনার বিশেষ বা কাছের কাউকে উপহার হিসাবে সোনা দেওয়ার চল রয়েছে। আর দিন দিন এই প্রবণতা আরও বাড়ছে। যখন আমরা কাউকে কী উপহার দেব বুঝতে পারি না, তখন আমরা  সোনা উপহার দিয়ে থাকি। কিন্তু উপহার হিসেবে সোনা দেওয়ার যেমন অনেক সুবিধা আছে, তেমনি কিছু অসুবিধাও রয়েছে। চলুন জেনে নিই এসব সুবিধা ও অসুবিধা সম্পর্কে। 

স্বর্ণালঙ্কার উপহার হিসেবে দেওয়ার উপকারিতা
সোনার গয়না উপহার দেওয়ার ব্যাপারে বলা হয়, কাউকে অর্থ দান করলে তার ফল একবারই পাওয়া যায়। কিন্তু সোনা, জমি ও কন্যা সন্তান দান করলে মানুষ সাত জন্ম পর্যন্ত তার ফল পায়। তাই কাউকে কিছু দান করতে চাইলে স্বর্ণালঙ্কার দেওয়া উচিত। 

 

 

বৃহস্পতির শুভ প্রভাব পাওয়া যায় 
স্বর্ণ দানকারী ব্যক্তির জীবনে বৃহস্পতি গ্রহের শুভ প্রভাব দেখা যায়। কিন্তু জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী সোনা দান করতে  চাইলে গ্রহের অবস্থান ভালো করে দেখতে হবে। 

এই অবস্থায় সোনা দান করুন
জ্যোতিষশাস্ত্র বলে যে বৃহস্পতি গ্রহ যদি আপনার কুণ্ডলীতে শুভ ফল প্রদান না করে তবে ধর্মীয় বই, সোনার তৈরি উপহার, হলুদ কাপড়, জাফরান ইত্যাদি দান করা উপকারী।

 

এসব মানুষের ক্ষতি হয়
বলা হয় যে যাদের কুণ্ডলী  ​​বৃহস্পতি গ্রহ ইতিমধ্যেই শুভ বা ভাল ফল দিচ্ছে, তাদের সোনা দান করা উচিত নয়। এটা করা তাদের জন্য ক্ষতিকর হতে পারে। এর পাশাপাশি জ্যোতিষশাস্ত্রে বলা হয়েছে যে, জন্মকুণ্ডলীতে বৃহস্পতি গ্রহের অবস্থান দেখেই স্বর্ণ পরিধান করা উচিত। অন্যথায় ক্ষতি হতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)