scorecardresearch
 

Guru Pushya Yog : চলছে গুরু-পুষ্য নক্ষত্রের মহাযোগ, এগুলো কিনলে সৌভাগ্য থাকবে অটুট

Guru Pushya Yog: শুরু হয়েছে গুরু পুষ্য বিরল যোগ। আজ, বৃহস্পতিবার (২৫ অগাস্ট) সকাল থেকে। জ্যোতিষীরা বলছেন, ২৫ আগস্ট গুরু পুষ্য নক্ষত্র আসছে। এটি বেশ বিরল ঘটনা। কারণ এই দিনে ১০ শুভ যোগ গঠিত হচ্ছে।

Advertisement
গুরু-পুষ্য যোগ তৈরি হয়েছে (প্রতীকী ছবি) গুরু-পুষ্য যোগ তৈরি হয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • শুরু হয়েছে গুরু পুষ্য বিরল যোগ
  • আজ, বৃহস্পতিবার (২৫ অগাস্ট) সকাল থেকে
  • এই মহামুহুর্তে শুভ কাজ, জিনিসপত্র কেনা বা কোনও নতুন কাজ শুরু করতে পারেন

Guru Pushya Yog: শুরু হয়েছে গুরু পুষ্য বিরল যোগ। আজ, বৃহস্পতিবার (২৫ অগাস্ট) সকাল থেকে। জ্যোতিষীরা বলছেন, ২৫ আগস্ট গুরু পুষ্য নক্ষত্র আসছে। এটি বেশ বিরল ঘটনা। কারণ এই দিনে ১০ শুভ যোগ গঠিত হচ্ছে। গুরু পুষ্য নক্ষত্রে কেনাকাটা ও শুভকাজ সারা খুবই শুভ বলে মনে করা হয়। জ্যোতিষীদের মতে, ১,৫০০ বছর পর দশ মহাযোগের এমন বিরল ঘটনা ঘটেছে এইদিনে।

গুরু পুষ্য নক্ষত্র যোগ, কী কেনা যেতে পারে
হিন্দু ক্যালেন্ডার অনুসারে, গুরু পুষ্য নক্ষত্র যোগ ২৫ আগস্ট, ২০২২ বৃহস্পতিবার সূর্যোদয়ের সঙ্গে শুরু হবে। এবং বিকাল ৪টে ৫০ মিনিট পর্যন্ত চলবে। এই মহামুহুর্তে শুভ কাজ, জিনিসপত্র কেনা বা কোনও নতুন কাজ শুরু করতে পারেন। 

এর পাশাপাশি সম্পত্তিতে বিনিয়োগ করা থেকে শুরু করে জামাকাপড়, যানবাহন, গয়না কেনার মতো শুভ যোগ বারবার আসে না। আপনি চাইলে বাড়ি বা অফিসের জন্য প্রয়োজনীয় যে কোনও জিনিসপত্র কিনে আনতেও পারেন।

সূর্য থাকবে সিংহে
এ ব্য়াপারে জ্যোতিষীরা বলছেন যে এদিন (২৫ আগস্ট) গ্রহের রাজা সূর্য সিংহ রাশিতে থাকবে। কর্কট রাশিতে থাকবে চন্দ্র। এর পাশাপাশি কন্যা রাশিতে বুধ, মীন রাশিতে বৃহস্পতি এবং মকর রাশিতে শনি থাকবে। 

মানে হল ৫ প্রধান গ্রহ তাদের নিজ নিজ রাশিতে থাকতে চলেছে। এমন পঞ্চগ্রহী সংযোগের ফলে গুরু পুষ্য নক্ষত্রে গঠিত মহাযোগের গুরুত্ব আরও বাড়বে। বহু বছর পর গ্রহের এমন মিলন দেখা যাচ্ছে।

আজ ৩ শুভ যোগ এবং ৭ মহা যোগ
পঞ্চগ্রহী সংযোগ ছাড়াও ২৫ আগস্ট সর্বার্থ সিদ্ধি, অমৃত সিদ্ধি এবং ভারিয়ান নামে ৩ শুভ যোগ গঠিত হবে। সেইসঙ্গে শুভ, জ্যৈষ্ঠ, ভাস্কর, উভচর, হর্ষ, সরল ও বিমল নামের রাজযোগও থাকবে। এই পরিস্থিতিতে দীপাবলির দু'মাস আগে গুরু-পুষ্য সংযোগে কেনাকাটা এবং শুভ কাজ শুরু করা খুব শুভ হবে।

Advertisement

হিন্দু ধর্মীয় বিশ্বাস অনুসারে, যখনই বৃহস্পতিবার দিনে এবং পুষ্য নক্ষত্রের সংমিশ্রণ তৈরি হয়, তখন এতে কিছু জিনিস কেনা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। এই দিনে মানুষ সোনা-রূপার গয়না কেনেন। 

এই ধরনের জিনিস কিনে বাড়িতে আনা সুখ ও সমৃদ্ধির দরজা খুলে দেয়। চাতুর্মাসের পরে ভগবান বিষ্ণু যোগ নিদ্রায় চলে যান। আর তখন শুভকাজ বন্ধ হয়ে যায়। আর এমন পরিস্থিতিতে যখন গুরু পুষ্য নক্ষত্রের যোগ তৈরি হয়, তখন মানুষ কোনও চিন্তা ছাড়াই শুভ ও শুভ কাজ সম্পন্ন করতে পারেন।

 

Advertisement