scorecardresearch
 

Health and Planet : চাঁদ-সূর্যের জন্য় কোন কোন রোগ হয়, প্রতিকার কী, জেনে নিন

Health and Planet: মোট পাঁচটি উপাদান এবং তিনটি ধাতু রয়েছে দেহে। এই পাঁচটি উপাদান এবং তিনটি ধাতুই ৯ গ্রহের মাধ্যমে পরিচালিত হয়। কোনও উপাদান বা ধাতু দুর্বল হলে শরীরে রোগ বাড়ে। ছোট হোক বা বড়, প্রতিটি রোগই এই নয়টি গ্রহের সঙ্গে সম্পর্কিত। গ্রহ সম্পর্কিত সব সংশোধন করে আমরা শরীরের রোগ-ব্যাধি দূর করতে পারি। সে ব্যাপারে আরও জেনে নেওয়া যাক।

Advertisement
গ্রহের ফেরে বিভিন্ন রোগ হয় (প্রতীকী ছবি) গ্রহের ফেরে বিভিন্ন রোগ হয় (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • মোট পাঁচটি উপাদান এবং তিনটি ধাতু রয়েছে দেহে
  • এই পাঁচটি উপাদান এবং তিনটি ধাতুই ৯ গ্রহের মাধ্যমে পরিচালিত হয়
  • কোনও উপাদান বা ধাতু দুর্বল হলে শরীরে রোগ বাড়ে

Health and Planet: মোট পাঁচটি উপাদান এবং তিনটি ধাতু রয়েছে দেহে। এই পাঁচটি উপাদান এবং তিনটি ধাতুই ৯ গ্রহের মাধ্যমে পরিচালিত হয়। কোনও উপাদান বা ধাতু দুর্বল হলে শরীরে রোগ বাড়ে। ছোট হোক বা বড়, প্রতিটি রোগই এই নয়টি গ্রহের সঙ্গে সম্পর্কিত। গ্রহ সম্পর্কিত সব সংশোধন করে আমরা শরীরের রোগ-ব্যাধি দূর করতে পারি। সে ব্যাপারে আরও জেনে নেওয়া যাক।

সূর্য এবং তার থেকে যে যে রোগ হয়
সূর্য গ্রহের রাজা। এমনই বলা হয়ে থাকে। প্রতিটি গ্রহের শক্তির পিছনে রয়েছে সূর্য। রোদের কারণে হাড় ও চোখের সমস্যা হয়। হৃদরোগ, যক্ষ্মা এবং পরিপাকতন্ত্রের রোগের পিছনে রয়েছে সূর্য।

কী করে সমাধান করবেন?
সকালে ঘুম থেকে উঠুন।
প্রতিদিন সকালে সূর্যকে জল অর্পণ করুন।
খাবারে অবশ্যই গমের ডালিয়া খেতে হবে।
তামার পাত্র থেকে জল খান।

আরও পড়ুন: প্রবীণ-মহিলারা বেশি সাইবার অপরাধের শিকার, বলছে NCRB-র তথ্য

আরও পড়ুন: স্যালারি ৫০ হাজার, তা-ও লাগবে না ট্যাক্স, কী করে? জানুন

আরও পড়ুন: ডিনারের ঠিকঠিকানা নেই? বাড়বে ওজন, উড়বে ঘুম, সঙ্গে আরও সমস্যা

চাঁদ এবং তার থেকে রোগ
চাঁদ একজন ব্যক্তির মন এবং চিন্তা নিয়ন্ত্রণ করে। এর ফলে ব্যক্তি মানসিক রোগে আক্রান্ত হয়। মানসিক উদ্বেগ ব্যক্তিকে বিরক্ত করে। আর এর ফলে ঘুমের সমস্যা, নার্ভাসনেস, অস্থিরতা তৈরি হয়। 

কী করে সমাধান করবেন?
গভীর রাত জাগা এড়িয়ে চলুন। পূর্ণিমা বা একাদশীর উপবাস রাখুন। শিবের পুজো করতে হবে। একটি রূপোর আংটি বা রূপোর তৈরি চেন পরুন।

মঙ্গল গ্রহে থেকে যে রোগ
মঙ্গল গ্রহ মূলত রক্তের অধিপতি। এমনই বলা হয়। আর সে জন্য রক্ত ​​ও দুর্ঘটনার সমস্যা দেয়। এটি উচ্চ রক্তচাপ এবং জ্বরের জন্যও দায়ী। এর পাশাপাশি কখনও কখনও এটি ত্বকের সংক্রমণও ঘটায়।

Advertisement

কী করে সমাধান করবেন?
মঙ্গলবার উপবাস রাখুন। চিনি না খেয়ে তার বদলে গুড় খান। মাটিতে বা একটু নীচু বিছানায় ঘুমান। কলসি থেকে জল খান করা। দেখবেন আশ্চর্যজনকভাবে উপকারী হবে।

 

Advertisement