scorecardresearch
 

Holi Astrological Remedies: হোলিতে করুন এসব প্রতিকার, সুখ-সমৃদ্ধির পাশাপাশি ধন-সম্পদ বৃদ্ধি পাবে

তন্ত্র সাধনা অনুসারে হোলির (Holi 2023) দিন ও রাত খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বাস করা হয় যে হোলিতে নেওয়া প্রতিকারগুলি কার্যকর প্রমাণিত হয়।

Advertisement
হোলিতে করুন এসব প্রতিকার, সুখ-সমৃদ্ধির পাশাপাশি ধন-সম্পদ বৃদ্ধি পাবে হোলিতে করুন এসব প্রতিকার, সুখ-সমৃদ্ধির পাশাপাশি ধন-সম্পদ বৃদ্ধি পাবে
হাইলাইটস
  • হোলির (Holi 2023) দিন ও রাত খুবই গুরুত্বপূর্ণ
  • হোলিতে করা প্রতিকারগুলি কার্যকর প্রমাণিত হয়

তন্ত্র সাধনা অনুসারে হোলির (Holi 2023) দিন ও রাত খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বাস করা হয় যে হোলিতে নেওয়া প্রতিকারগুলি কার্যকর প্রমাণিত হয়। এছাড়াও, ব্যক্তি খুব দ্রুত ফল পায়। এ বছর ফাল্গুন মাসের শুক্লপক্ষের পূর্ণিমা তিথি শুরু হবে ৬ মার্চ বিকেল ৪টে ১৬ মিনিটে এবং এই তিথি শেষ হবে ৭ মার্চ সন্ধ্যা ৬টা ৮ মিনিটে। সে কারণে ৭ মার্চ সন্ধ্যায় হোলিকা দহন হবে। আসুন জেনে নিই এই দিনে জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কী কী ব্যবস্থা (Holi Astrological Remedies) নেওয়া উচিত।

এই জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার করুন (Holi Astrological Remedies)

ব্যবসা বাড়াতে এই ব্যবস্থাগুলো করুন

ব্যবসায় বা চাকরিতে উন্নতি না হলে ২১টি গোমতী চক্র নিয়ে হোলিকা দহনের দিন রাতে শিবলিঙ্গে অর্পণ করুন। এতে করে ব্যবসা ও চাকরিতে উন্নতি হবে।

আরও পড়ুন: Shani Surya Budh Yuti: বুধ-সূর্য-শনির মিলনে এই রাশিরা ধনী হবে, টাকা রাখার জায়গা পাবে না

হোলিকা পোড়ানোর আগে ৭টি পান নিন। হোলিকা দহনের সময়, এটি ৭ বার প্রদক্ষিণ করুন। প্রতিটি পরিক্রমা শেষ করার পর হোলিকাকে পান অর্পণ করুন। এটি করলে দেবী লক্ষ্মী প্রসন্ন হন বলে বিশ্বাস করা হয়।

মা লক্ষ্মী খুশি হবেন

আপনি যদি আর্থিক সীমাবদ্ধতার কারণে সমস্যায় পড়ে থাকেন, তাহলে হোলিকার আগুনে নারকেল নিবেদন করলে আপনার বাড়ির আর্থিক সীমাবদ্ধতা দূর হতে পারে। সেই সঙ্গে পোড়ানো হোলিকাকে নারকেলের সঙ্গে পান ও সুপারি নিবেদন করুন। এটি করলে ধনসম্পদ বৃদ্ধি পাবে বলে বিশ্বাস করা হয়।

রাতে সরষের তেলের বাতি জ্বালান

যদি আপনার কোনও কাজ হয়ে যায়, তাহলে হোলির রাতে সরষের তেলের চারমুখী প্রদীপ জ্বালিয়ে পুজো করুন এবং সুখ ও সমৃদ্ধির জন্য ঈশ্বরের কাছে প্রার্থনা করুন। এতে করে আপনার কাজ শুরু হবে।

Advertisement

হোলির ভস্মের জন্য করুন এই প্রতিকার

অনেক পরিশ্রমের পরেও যদি আপনার আয় না বাড়ে, তাহলে হোলিকা দহনের পরের দিন হোলির ছাই নিয়ে লাল কাপড়ে বেঁধে দিন। এর সঙ্গে সেই কাপড়ে কাঁচের শ্রীযন্ত্র, কিছু রৌপ্য মুদ্রা এবং ৫টি হলুদ পেনি রাখুন। তারপর এই পুঁটলিটি সম্পদের স্থানে রাখুন। এটি করার মাধ্যমে, সর্বদা অর্থের প্রবাহ থাকবে। সেই সঙ্গে ধন-সম্পদের দেবতা কুবেরের আশীর্বাদ সবসময় আপনার সঙ্গে থাকবে।

Advertisement