scorecardresearch
 

Maghi Purnima Full Moon Don't: মাঘী পূর্ণিমার দিন ভুলেও করবেন এই কাজগুলি, অনটন পিছু ছাড়বে না

Maghi Purnima Full Moon Don't: আজ ৫ ফেব্রুয়ারি পালিত হচ্ছে মাঘ পূর্ণিমা। সমস্ত পূর্ণিমার মধ্যে মাঘ পূর্ণিমাকে সবচেয়ে বিশেষ বলে মনে করা হয়। শাস্ত্রে মাঘ মাসের পূর্ণিমাকে বিশেষ ফলদায়ক ধরা হয়েছে। এই দিনে কয়েকটি কাজ একেবারেই করা যাবে না। করলেই বিপদ।

Advertisement
মাঘী পূর্ণিমায় এই গাছগুলির পাতা ভুলেও ছিঁড়বেন না, কখনও অনটন দূর হবে না মাঘী পূর্ণিমায় এই গাছগুলির পাতা ভুলেও ছিঁড়বেন না, কখনও অনটন দূর হবে না
হাইলাইটস
  • মাঘী পূর্ণিমায় কয়েকটি কাজ করা বারণ
  • এই গাছগুলির পাতা ভুলেও ছিঁড়বেন না
  • কখনও অনটন দূর হবে না

Maghi Purnima Full Moon Don't: এটা বিশ্বাস করা হয় যে মাঘী পূর্ণিমার (Maghi Purnima) দিনে গৃহীত ব্যবস্থা দ্বারা দেবী লক্ষ্মীর আশীর্বাদ বর্ষিত হয়। সেই সঙ্গে এমন কিছু কাজ রয়েছে যা এই দিনে করা উচিত নয়। কারণ এই কাজগুলি করলে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং ঘরে দারিদ্র্য যোগ আসে। আসুন জেনে নেই মাঘ পূর্ণিমার দিনে কোন কাজগুলো করা উচিত নয়।

আজ ৫ ফেব্রুয়ারি পালিত হচ্ছে মাঘ পূর্ণিমা। সমস্ত পূর্ণিমার মধ্যে মাঘ পূর্ণিমাকে সবচেয়ে বিশেষ বলে মনে করা হয়। শাস্ত্রে মাঘ মাসের পূর্ণিমাকে বিশেষ ফলদায়ক ধরা হয়েছে। এই দিনে স্নান দানের বিশেষ গুরুত্ব রয়েছে। এটি বিশ্বাস করা হয় যে মাঘ মাসের পূর্ণিমা তিথিতে, দেবতারা স্বয়ং পৃথিবীতে অবতরণ করেন এবং পবিত্র গঙ্গা নদীতে স্নান করেন।

আরও পড়ুনঃ আপনার নাম কি 'A' দিয়ে শুরু? আপনার ভবিষ্যৎ বলছে..

মাঘ পূর্ণিমায় কয়েকটি কাজ একেবারাই করবেন না

১. মাঘ পূর্ণিমার দিন দেরি পর্যন্ত ঘুমাবেন না। এই দিনে দেরি করে ঘুমালে জীবনে দুর্ভাগ্য আসে। তাই আজ তাড়াতাড়ি ঘুম থেকে উঠে স্নান করা উচিত।

২. আপনি যদি স্নান করতে পবিত্র নদী বা জলাশয়ে যেতে না পারেন তবে স্নানের জলে সামান্য গঙ্গাজল মিশিয়ে বাড়িতে স্নান করুন।

৩. এই দিন ঘরে একেবারেই নোংরা রাখা উচিত নয়। এতে ঘরে নেতিবাচকতা আসে এবং সম্পদের দেবী লক্ষ্মী বিরক্ত হন।

৪. মাঘ পূর্ণিমার দিনে মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণুর সঙ্গে যুক্ত অশ্বত্থ , হরিঙ্গর, আমলা, তুলসি এবং কলা গাছের কোনও ক্ষতি করা উচিত নয়। এই দিনে ওই সব গাছের পাতা ভুলেও ছিঁড়বেন না। তাতে দেবতারা অসন্তুষ্ট হন।

Advertisement

৫. মাঘ পূর্ণিমার দিনে যে কোনও ধরনের তামসিক খাবার থেকে নিজেকে দূরে রাখুন। এই দিনে রসুন এবং পেঁয়াজ খাওয়াও নিষিদ্ধ। মাঘ পূর্ণিমার দিনে সাত্ত্বিক খাবার খান। শাকাহারি ভোজন করা উচিত।

 

Advertisement