scorecardresearch
 

Money Plant Vastu Tips: ঘরে সৌভাগ্য আনে মানি প্লান্ট, খালি গাছ লাগানোর এই নিয়মগুলি জানুন

ঘরে মানি প্লান্ট থাকলে ঘরে ইতিবাচক শক্তির উদ্ভব হয়। হাতে টাকাকড়ি আসে। তবে মানি প্ল্যান্ট তখনই কাঙ্ক্ষিত ফল দিতে পারে যখন আপনি কয়েকটি নিয়ম মেনে চলেন। 

Advertisement
মানি প্লান্টের বাস্তু টিপস। মানি প্লান্টের বাস্তু টিপস।
হাইলাইটস
  • এই গাছ শুধুই যে সৌন্দর্য বৃদ্ধি করে তা নয়।
  • ঘরে মানি প্লান্ট থাকলে ঘরে ইতিবাচক শক্তির উদ্ভব হয়।

ঘর সাজাতে গাছগাছালি রাখেন অনেকে। মানি প্ল্যান্টও ব্যবহার করা হয়। কিন্তু এই গাছ শুধুই যে সৌন্দর্য বৃদ্ধি করে তা নয়। বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে মানি প্লান্ট থাকলে ঘরে ইতিবাচক শক্তির উদ্ভব হয়। হাতে টাকাকড়ি আসে। তবে মানি প্ল্যান্ট তখনই কাঙ্ক্ষিত ফল দিতে পারে যখন আপনি কয়েকটি নিয়ম মেনে চলেন। 

একটি দড়ি বা লাঠি ব্যবহার করুন

বাস্তু অনুসারে, আপনি যখনই বাড়িতে কোনও পাত্রে মানি প্ল্যান্ট লাগাবেন, তখন বেয়ে ওঠার জন্য দড়ি বা লাঠি বেঁধে দিন। এতে লতানো গাছ উপরের দিকে উঠতে পারবে। সেই সঙ্গে আপনার আর্থিক উন্নতিও ঊর্ধ্বমুখী হয়। মানি প্লান্ট গাছের পাতা ঘরের মেঝেতে থাকা অশুভ বলে মনে করা হয়।  

নারীদেহে কোথায় চুল থাকলে সৌভাগ্যের প্রতীক? জানতে পড়ুন এই প্রতিবেদন- মহিলাদের শরীরের এই অংশগুলিতে লোম থাকা শুভ, মেলে লক্ষ্মীর আশিস

দুধ দান 
 
মানি প্ল্যান্ট প্ল্যান্ট থেকে পছন্দের ফল পেতে চাইলে জল দেওয়ার সময় কয়েক ফোঁটা দুধ যোগ করুন। এতে ধন-সম্পদ বৃদ্ধি পায়। আটকে থাকা কাজ সম্পূর্ণ হয়।

চুরি করা গাছ নয়

বাস্তু মতে, মানি প্ল্যান্টের গাছ কখনও চুরি করে লাগানো উচিত নয়। এতে ওই গাছ থেকে কোনও উপকার পাবেন না। 

কাচের বোতলে মানি প্ল্যান্ট নয়

মানি প্ল্যান্টের গাছটি ভুলেও কাচের বোতলে রোপণ করা উচিত নয়। কাঁচের বোতলে গাছ লাগালে এর শিকড় ছড়িয়ে পড়ার মতো জায়গা থাকে না। ভেঙে যাওয়ার কারণে আঘাতের আশঙ্কাও থাকে।

শুকিয়ে যেতে দেবেন না

মানি প্ল্যান্ট রোপণ করলে মনে রাখবেন যে এটি যেন শুকিয়ে না যায়। কোনও কারণে পরিবারের সঙ্গে বাইরে যেতে হলে কাউকে জল দেওয়ার দায়িত্ব দিয়ে যান। কোনও পাতা শুকিয়ে গেলে সঙ্গে সঙ্গে ছিঁড়ে সরিয়ে দিন। 

Advertisement

ঘরের ভিতর মানি প্লান্ট

বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্টের সাধারণত বাড়ির ভিতরে লাগানো উচিত। এর কারণ, বাইরে থেকে লোকেরা গাছটি বেড়ে উঠতে দেখে ঈর্ষান্বিত হতে পারেন।

কাউকে উপহার নয়

মানি প্ল্যান্ট কখনই অন্যকে উপহার দেওয়া উচিত নয়। মানি প্লান্ট উপহার দিলে জীবনে নেমে আসে অন্ধকার, দুর্ভাগ্য। 

আগ্নেয় কোণে লাগান মানি প্লান্ট

আগ্নেয় বা দক্ষিণ-পূর্ব দিকের মাঝামাঝিতে রাখুন মানি প্লান্ট। এটি গণেশের দিক বলে মনে করা হয়। এতে ইতিবাচক শক্তির বিকাশ ঘটে। ঘরের আর্থিক অবস্থান উন্নতি হয়। কখনও উত্তর-পূর্ব দিকে মানি প্লান্ট লাগাবেন না। এছা়ড়া পূর্ব বা দক্ষিণেও মানি প্লান্ট রাখা অশুভ বলে বিবেচিত হয়।

আরও পড়ুন- দীর্ঘদিনের আটকে থাকা টাকা কীভাবে আদায় করবেন? রইল প্রতিকার


 

Advertisement