scorecardresearch
 

New Year 2022, Lucky Tips: নিউ ইয়ারের আগেই বাড়ি থেকে বিদায় করুন এই অশুভ জিনিসগুলি! সংসারে অভাব থাকবে না

New Year, Good Luck Vastu Tips: নতুন বছর থেকে অনেক প্রত্যাশা থাকে সকলের। বিগত বছরের সব সমস্যা পেছনে ফেলে, নববর্ষ আনন্দ কাটাতে মেনে চলতে পারেন এই বাস্তু নিয়মগুলি। যা আপনার পরিবারে সুখ -শান্তি ও সমৃদ্ধি বজায় রাখে। 

পরিবারে সুখ -শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে রয়েছে কিছু বাস্তু নিয়ম পরিবারে সুখ -শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে রয়েছে কিছু বাস্তু নিয়ম
হাইলাইটস
  • নতুন বছর থেকে অনেক প্রত্যাশা থাকে সকলের।
  • পরিবারে সুখ -শান্তি ও সমৃদ্ধি বজায় রাখতে বাস্তু নিয়ম মেনে চলা জরুরি।
  • অজান্তেই, আমরা এমন অনেক কাজ করি, যার কারণে বাড়ির সুখ বিঘ্নিত হয়।

New Year, Good Luck Vastu Tips: নতুন বছর (New Year 2022) শুরু হতে আর বেশি দেরি নেই। নতুন বছর থেকে অনেক প্রত্যাশা থাকে সকলের। বিগত বছরের সব সমস্যা পেছনে ফেলে, নববর্ষ আনন্দ কাটাতে মেনে চলতে পারেন এই বাস্তু নিয়মগুলি (Vastu Rules)। যা আপনার পরিবারে সুখ -শান্তি ও সমৃদ্ধি বজায় রাখে। 

জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে, অজান্তেই, আমরা এমন অনেক কাজ করি, যার কারণে বাড়ির সুখ বিঘ্নিত হয়। আর ফলস্বরূপ, নেতিবাচক শক্তি এতটাই প্রাধান্য পায় যে শত চেষ্টার পরেও ঘরে শান্তি আসে না। জীবনে অর্থনৈতিক ও স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা আসতে শুরু করে। আসুন জেনে নেওয়া যাক, নতুন বছরে সুখ ও সমৃদ্ধি পেতে বাস্তু অনুসারে কী বিশেষ ব্যবস্থা নেবেন।

* ভাঙা বিছানা

 ভাঙা বিছানা ঘরে রাখা অশুভ। প্রকৃতপক্ষে, এর কারণে বিবাহিত জীবনে সমস্যা দেখা দেয়। ঘরে কখনও শান্তি থাকে না। লক্ষ্মী দেবীও ক্রুদ্ধ থাকেন। তাই ঘরে ভাঙা খাট থাকলে তা মেরামত করুন। সম্ভব হলে ভাঙা বিছানা সরিয়ে নতুন বিছানা কিনুন।

* ভাঙা কাঁচের জিনিস  

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে ভাঙা কাঁচের জিনিস রাখা খুবই অশুভ। এমনকী যদি আপনি এই ধরণের জিনিস ব্যবহার না করেন, সেক্ষেত্রেও নেতিবাচক প্রভাব পড়ে। এর ফলে বাস্তু ত্রুটি হয় এবং মানসিক চাপ ও সমস্যা দেখা দেয়। 

আরও পড়ুন:  কীভাবে তুলসির পুজোয় সংসারে আসবে শুভ ফল? জানুন পাতা ছেঁড়ার বিশেষ মন্ত্র

 

* ভাঙ্গা ফটো ফ্রেম

বাড়িতে যদি কোনও ভাঙা ফটো ফ্রেম, খারাপ ইলেকট্রনিক জিনিসপত্র থাকে, তাহলে নতুন বছর আসার আগেই ঘর থেকে বের করে দিন। বাস্তুশাস্ত্র অনুসারে, এই ধরনের খারাপ জিনিস ঘরে রাখলে দারিদ্র্যতা আসে। 

* বৈদ্যুতিন তার

যখন বাড়িতে প্রায়ই বৈদ্যুতিন সমস্যা হয়, তখন অনেকক্ষেত্রে, লোকেরা অবশিষ্ট তারটি হাতের কাছে রাখা হয়। বাস্তু মতে, বাড়িতে খারাপ কিংবা অবশিষ্ট বৈদ্যুতিন তার রাখা অশুভ। 

আরও পড়ুন:  রাশি পরিবর্তন করবে রাহু! নতুন বছরে দারুণ সৌভাগ্য এই ৪ রাশির

 

* প্রধান দরজা

বাড়ির প্রধান দরজা সব সময় পরিষ্কার রাখুন। এখানে কখনও ময়লা ছড়াতে দেবেন না। দরজার যাতে কোনও ক্ষতি না হয়, সেদিকে খেয়াল রাখুন।

* প্রবেশদ্বারে ফুল বা পাতা

নতুন বছরকে স্বাগত জানাতে বাড়ির প্রধান দরজায় অশোক পাতার লাগান। এছাড়া প্রবেশদ্বারে গাঁদা বা গোলাপের মালাও রাখতে পারেন। এটি গৃহে পজিটিভিটি বজায় রাখবে।