scorecardresearch
 

Pearl Gemstone Benefits: ভুলেও মুক্তো পরবেন না ৩ রাশি, ২ রাশি পরলে অপার সাফল্য-মনকে নিয়ন্ত্রণ

মুক্তোর জ্যোতিষগুণ জানলে চমকে যাবেন! মুক্তো এমন রত্ন যা চন্দ্র গ্রহের সঙ্গে সম্পর্কিত। অর্থাৎ যাঁদের কোষ্ঠীতে চন্দ্র গ্রহ দুর্বল বা অশুভ, তাঁদের মুক্ত পরতে পারেন। মুক্তোর সাদা বা ক্রিম রং চাঁদের কারক।  সেই সঙ্গে মুক্তো পরলে চিন্তাভাবনার উপর নিয়ন্ত্রণ আসে। ফলে চটজলদি রাগ হয় না।

pearl for success ৪ রাশির সাফল্যের চাবি মুক্তো। pearl for success ৪ রাশির সাফল্যের চাবি মুক্তো।
হাইলাইটস
  • ২ রাশির মুক্তো পরা উচিত।
  • মুক্তো পরবেন না ৩ রাশির জাতক-জাতিকারা।

বাংলার মানুষ মুক্তোর সঙ্গে বেশ পরিচিত। ছেলেমেয়ে একটু দুরন্ত হলেই পরিজনরা পরামর্শ দেন, মুক্তো পরিয়ে দেয়। অনেকেই মনে করেন, মুক্তো আঙুলে ধারণ করলেই শান্ত হয়ে যাবে সন্তান। বন্ধ হবে দুষ্টুমি। তবে মুক্তো শুধু শান্ত করায় সীমাবদ্ধ নেই। মুক্তোর জ্যোতিষগুণ জানলে চমকে যাবেন! মুক্তো এমন রত্ন যা চন্দ্র গ্রহের সঙ্গে সম্পর্কিত। অর্থাৎ যাঁদের কোষ্ঠীতে চন্দ্র গ্রহ দুর্বল বা অশুভ, তাঁদের মুক্ত পরতে পারেন। মুক্তোর সাদা বা ক্রিম রং চাঁদের কারক।  সেই সঙ্গে মুক্তো পরলে চিন্তাভাবনার উপর নিয়ন্ত্রণ আসে। ফলে চটজলদি কেউ রেগে যায় না। মস্তিকের উপর থাকে নিয়ন্ত্রণ। সে জন্য মুক্তো পরতে বলা হয়। মুক্তো পরলে মনের মধ্যে যাবতীয় সংশয়ের অবসানও হয়। চলুন জেনে নেওয়া যাক কারা মুক্ত পরতে পারেন আর কারা নন-  

কারা মুক্তো পরবেন- 

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির চন্দ্রের মহাদশায় থাকেন অথবা কোষ্ঠীতে চন্দ্র শুভ অবস্থানে থাকলে মুক্তো পরা যেতে পারে। এছাড়াও রাশির ষষ্ঠ, অষ্টম ও দ্বাদশ ঘরে চন্দ্র থাকলে আপনি মুক্তো পরতে পারেন। অন্যদিকে, কোষ্ঠীতে চন্দ্র গ্রহ দুর্বল বা এর মাত্রা কম হলেও মুক্তো পরা যেতে পারে। কর্কট ও মীন রাশির জাতক-জাতিকারা মুক্তো পরতে পারেন। পৌরাণিক বিশ্বাস অনুসারে, মুক্তা মা লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত বলে বিশ্বাস করা হয়। এই রত্ন পরলে দেবী লক্ষ্মীর বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। নীলা এবং গোমেদ কখনও মুক্তোর সঙ্গে পরা উচিত নয়। অন্যথায় ক্ষতি হতে পারে।

কারা মুক্তো পরবেন না


বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, মকর, বৃষ, তুলা এবং কুম্ভ রাশির জাতক-জাতিকাদের মুক্তো পরা উচিত নয়। কারণ চন্দ্রদেবের সঙ্গে এই রাশির অধিপতিদের শত্রুতা রয়েছে। মুক্তো পরলে তাঁদের মানসিক সমস্যা হতে পারে। এমনকি আর্থিক ক্ষতির মুখেও পড়তে পারেন।

নীলা ও গোমেদ নয়

মুক্তোর সঙ্গে নীলা ও গোমেদ পরবেন না। কারণ শনি ও রাহুর সঙ্গে চন্দ্রদেবের শত্রুতা রয়েছে। মুক্তার সঙ্গে রুবি পরা যেতে পারে।
 

মুক্তা পরার উপকারিতা

মুক্তো মানসিক চাপ উপশম করতে পারে। যাঁদের মানসিক সমস্যা আছে তাঁরাও মুক্তো পরতে পারেন। যদিও কোনও ব্যক্তি অবসাদ কাটাতে চান  তবে এই রত্ন পরতে পারেন। রাগ নিয়ন্ত্রণেও সক্ষম মুক্তো। সর্দি-কাশির সমস্যা চলে যায়। অনিদ্রার সমস্যা থাকলেও ধারণ করুন মুক্তো। 

কীভাবে মুক্তো পরবেন

বাজার থেকে অন্তত ৬ থেকে ৭ রতির মুক্তো কিনুন। এর পাশাপাশি রূপোর ধাতুতে মুক্তোর আংটি পরুন। হাতের ছোট আঙুলে এবং সোমবার মুক্তো পরলে শুভ ফল মেলে। মুক্তোর আংটি পরার আগে গঙ্গাজল ও কাঁচা গরুর দুধ দিয়ে শুদ্ধ করে নিন।
 

আরও পড়ুন- ৪ রাশির ভাগ্যে শুক্র-রাহু, হোলির পর কর্মক্ষেত্র-পরিবারে অশান্তি-ঝগড়া