scorecardresearch
 

Astro Tips: সংসারে অশান্তি থেকে মানসিক অবসাদ, মাত্র ৫ টাকায় কাটান নজর দোষ

নেতিবাচক শক্তির প্রভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে স্বাস্থ্য। রয়েছে সম্পদহানির সম্ভাবনাও। বাড়ির সম্পর্কেও প্রভাব রয়েছে নেতিবাচক শক্তির। শাশুড়ি ও পুত্রবধূ, স্বামী-স্ত্রীর সম্পর্ক বেশ জটিল। ফলে সমস্যাও তৈরি হয়। 

Advertisement
গোলাপি ফটকিরি। গোলাপি ফটকিরি।
হাইলাইটস
  • গোলাপি ফটকিরির নানা গুণ।
  • নজর দোষ কাটানো থেকে নেতিবাচক শক্তি দূর করতে লাগে কাজে।

বাড়িতে এমন অনেক জিনিস রয়েছে, যেগুলি অনেক কাজে লাগে। তবে সেগুলির উপকারিতা সম্পর্কে অনেকেই জানি না। এই যেমন- ফটকিরি। দাড়ি কাটার পর অনেকে ফটকিরি ব্যবহার করেন। কাটাছেঁড়াতেও অ্যান্টিসেপটিক হিসেবে কাজে লাগে ফটকিরি। আবার জলকে পরিশ্রুত করতে গাঁ-গঞ্জে কাজে লাগানো হয় ফটকিরিকে। এটি জ্যোতিষশাস্ত্রেও গুরুত্বপূর্ণ। ভাগ্যোদয় করতে পারে ফটকিরি। 

এখন অনেকেই বাস্তুশাস্ত্র মেনে বাড়ি তৈরি করেন। আগে এসবের চল ছিল না। নিজের স্বাচ্ছন্দ্য অনুযায়ী বাড়ি তৈরি করতেন মানুষ। যে কারণে অনেক সময় ঘরে সুখ শান্তি থাকে না। নেতিবাচক শক্তি প্রবেশ করে বাড়িতে। নেতিবাচক শক্তির প্রভাবে ক্ষতিগ্রস্ত হতে পারে স্বাস্থ্য। রয়েছে সম্পদহানির সম্ভাবনাও। বাড়ির সম্পর্কেও প্রভাব রয়েছে নেতিবাচক শক্তির। শাশুড়ি ও পুত্রবধূ, স্বামী-স্ত্রীর সম্পর্ক বেশ জটিল। ফলে সমস্যাও তৈরি হয়। বাড়ি ও পরিবারের নেতিবাচকতা দূর করতে বাস্তুশাস্ত্রে গোলাপি ফটকিরি ব্যবহারের পরামর্শ দিচ্ছেন বাস্তু বিশেষজ্ঞরা। বাস্তু অনুযায়ী, গোলাপি ফটকিরির অলৌকিক ক্ষমতা রয়েছে। 

বাচ্চাদের নজর দোষ কাটাতে

গোলাপি ফটকিরি কুদৃষ্টি দূর করে। শিশুদের নজর দোষ কাটাতে ব্যবহৃত হয়। শিশুর চারপাশে গোলাপি ফটকিরি ঘুরিয়ে ফেলে দিন। কেটে যাবে নজর দোষ। 

ঘরে অশান্তি কাটাতে

পরিবারে যদি সবসময় ঝগড়া লেগে থাকে। বাড়িতে শাশুড়ি ও পুত্রবধূর মধ্যে বিবাদ হলে গোলাপী ফটকিরির প্রতিকার করতে পারেন। ঘরের মধ্যে কাপড়ে লুকিয়ে রাখুন ফটকিরি। এতে শাশুড়ি-বউমার সম্পর্ক উন্নতি হবে। বাড়িতে অশান্তি লেগে থাকলে ফটকিরি গুঁড়ো করে সব ঘরের কোণে ছড়িয়ে দিতে পারেন। 

নেতিবাচক শক্তির মোকাবিলায়

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে, গোলাপি ফটকিরি ঘরের নেতিবাচক শক্তিকে দূর করে। আসে ধন-সম্পদ। বসার ঘরে বাড়ির সবাই একসঙ্গে থাকে। তাই সেখানে একটি পাত্রে গোলাপি ফটকিরি লুকিয়ে রাখুন। দূর হবে নেতিবাচক শক্তি। প্রতিদিন শোওয়ার সময় যদি বিছানার পাশে মাথার কাছে এক টুকরো গোলাপি ফটকিরি রাখা যায় তবে নেগেটিভ শক্তির হাত থেকে মুক্তি মেলে। 

Advertisement

সম্পর্কের উন্নতিতে

প্রিয়জনের সঙ্গে সম্পর্ক মধুর রাখতে এবং বিগড়ে যাওয়া সম্পর্ক ঠিক করতে গোলাপি ফটকিরি ব্যবহার করতে পারেন। স্বামী-স্ত্রীর মধ্যে টানাপোড়েনের হলে বেডরুমে রাখুন গোলাপি ফটকিরি। 

অবসাদের প্রতিকার

দুশ্চিন্তা ও মানসিক চাপ কাটাতেও কার্যকর ফটকিরি। বাড়ির মূল গেটের পিছনে গোলাপি ফটকিরি রাখুন। কমবে মানসিক চাপ।

বাধা কাটাতে

জীবনের বাধা কাটিয়ে ওঠার জন্য এক টুকরো গোলাপি ফটকিরি কালো কাপড়ে বেঁধে প্রধান দরজায় ঝুলিয়ে দিতে হবে। 

আরও পড়ুন- অর্থলাভ ও সৌভাগ্য চাই? ঘরের মানি প্ল্যান্টে বাঁধুন এই সুতো

Advertisement