scorecardresearch
 

Pitru Paksha 2022: পিতৃপক্ষে এই ৭ টি জিনিস দান করলে সব বাধা দূর হবে, আসবে সাফল্য

Pitru Paksha 2022: পিতৃপক্ষে আমরা পূর্বপুরুষকে স্মরণ করি। তর্পন করা হয় পূর্বপুরুষদের উদ্দেশ্যে। এই সময়ে ৭ টি জিনিস দান করলে সব বাধা দূর হবে, আসবে সাফল্য। জেনে নিন, কী কী দান করবেন। কারণ সব কটি জিনিসই বাড়িতেই থাকে।

Advertisement
পিতৃপক্ষে এই ৭ টি জিনিস দান করুন পিতৃপক্ষে এই ৭ টি জিনিস দান করুন
হাইলাইটস
  • পিতৃপক্ষে এই ৭ টি জিনিস দান করুন
  • সব বাধা দূর হবে, আসবে সাফল্য

Pitripakkha 2022: পিতৃপক্ষ চলছে। পিতৃপক্ষে গ্রহের শান্তির জন্য দানপুণ্য করা হয়। পূর্বসূরীরা আশীর্বাদ দেন এবং তাঁদের আত্মাও শান্ত থাকে। পিতৃপক্ষে পিতৃপুরুষের উদ্দেশ্যে তর্পণ করলে পূর্ণ ফল পাওয়া যায়। এমন মনে করা হয় যে পিতৃপক্ষে কিছু বস্তু দান করা মহাপুণ্যের কাজ। আসুন আমরা আজকে জেনে নিই যে পিতৃপক্ষে ওই সাতটি দান কী, যা মানুষের ভাগ্য বদলে দিতে পারে।

আরও পড়ুনঃ Durgapuja 2022: কোন রাশির জাতকদের জন্য দুর্গাপুজো করা সবচেয়ে ভাল? এভাবে পুজো করুন

১. রুপো দান

পিতৃপক্ষের সময়ে রুপোর কোনও বস্তু দান করা অত্যন্ত শুভ। এমন মনে করা হয় যে রুপোদান করলে পূর্বপুরুষের আত্মা শান্তি পায়। এর সঙ্গেই তাঁদের আশীর্বাদ আমাদের ওপর বজায় থাকে। রুপোর সম্পর্ক চাঁদের সঙ্গে রয়েছে। এই কারণে পিতৃপক্ষে দুধ এবং চালের সঙ্গে রুপো দান করা হয়।

২. কালো তিল দান

তর্পনের সময় কালো তিল দান করা উচিত বলে মনে করা হয়। পিতৃপক্ষে যদি কোনও এমন জিনিস দান করা সম্ভব নাও হয়, তাহলে অন্তত কালো তিল দান করলে অত্যন্ত ভালো ফল পাওয়া যায়। এমন বলা হয় যে কালো তিল সংকট এবং বিপদ থেকে রক্ষা করে।

৩. গুড় দান

পিতৃপক্ষের মধ্যে গুড় দান করলে সমধিক ফল দেয়। গুড় দান করলে পিতৃপুরুষ বিশেষ সন্তুষ্টি লাভ করেন এবং মনে করা হয় যে গুড় দান করলে ঘরের সমস্ত দুঃখ কষ্ট দূর হয়ে যায় এবং পূর্বসূরীদের আত্মা শান্ত থাকে।

৪. লবণ দান করুন

বলা হয় যে এ সময় লবণ দান করা অত্যন্ত ভাল। লবণ দান ছাড়া কোনও দান পূর্ণ হয় না। যে কোনও দামি জিনিস দান করার সঙ্গে লবণ অবশ্যই দান করুন।

আরও পড়ুনঃ Durgapuja 2022: প্রথমা থেকে নবমী, পুজোয় কোন পোশাক পরলে মা-দুর্গার কৃপা পাবেন?

Advertisement

৫. জুতো এবং চপ্পল দান

জুতো এবং চপ্পল দান করলে আসন্ন সমস্যা থেকে আপনাকে বাঁচিয়ে দেয় এবং কুন্ডলী দোষ কাটায়। এ কারণে পিতৃপক্ষে জুতো-চপ্পল দান করা উচিত। এমন করলে ঘরে শান্তি এবং খুশি বজায় থাকে।

৬. গরুর দুধের ঘি দান

আমাদের ধর্মগ্রন্থে গরুকে মায়ের স্থান দেওয়া হয়েছে। গরুর দুধের ঘি দান করলে সমস্ত বাধা দূর হয়। পিতৃপক্ষে গরুর দুধের ঘি দান করলে তার ফল অত্যন্ত লাভজনক। এটি দান করলে পুরুষেরা খুশি হন। পাশাপাশি ঘরে সুখ সমৃদ্ধি বজায় থাকে।

 

Advertisement