scorecardresearch
 

Mole On Lips: ঠোঁটের তিলই বলে দেয় ব্যক্তিত্ব, সামুদ্রিক শাস্ত্র বলছে...

Samudrik Shastra: জ্যোতিষশাস্ত্রে একে সামুদ্রিক শাস্ত্র বলা হয়, যেখানে মুখের চেহারা দেখে ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ বলা হয়। সমুদ্রশাস্ত্রে ব্যক্তির শরীরে উপস্থিত তিল নিয়ে ব্যাখ্যা রয়েছে। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি

হস্তরেখা বিশেষজ্ঞরা হাতের রেখা পড়ে ভবিষ্যৎ বলতে পারেন। সেরকম একজন ব্যক্তির মুখের আকৃতি বা গঠন তার ভাগ্যের রহস্য প্রকাশ করতে পারে। জ্যোতিষশাস্ত্রে (Astrology) একে সামুদ্রিক শাস্ত্র বলা হয়, যেখানে মুখের চেহারা দেখে ব্যক্তিত্ব ও ভবিষ্যৎ বলা হয়। সমুদ্রশাস্ত্রে (Samudra Shastra) ব্যক্তির শরীরে উপস্থিত তিল (Moles) নিয়ে ব্যাখ্যা রয়েছে। 

নারী ও পুরুষ উভয়েরই শরীরে এমন কিছু তিল, আঁচিল বা চিহ্ন থাকে যা সৌভাগ্য বা দুর্ভাগ্যর ইঙ্গিত দেয়। ঠোঁটে তিলের নানা তাৎপর্য রয়েছে। যে কোনও মানুষের ঠোঁটে বা তার চারপাশে তিল থাকলে তা খুব দ্রুত মানুষের দৃষ্টি আকর্ষণ করে। জানুন এর অর্থ কী। 

ঠোঁটের নীচে তিল

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির ঠোঁটের নীচে তিল থাকে তবে তারা বিভিন্ন কাজে পারদর্শী। কাজের ক্ষেত্রে মানুষের মধ্যে জনপ্রিয় হয়ে ওঠেন। এই ধরনের ব্যক্তিরা সাহসী, চতুর, পরিশ্রমী এবং সৎ বলে বিবেচিত। তারা ভ্রমণে শৌখিন। 

ঠোঁটের মধ্যে তিল

যদি কোনও ব্যক্তির ঠোঁটের ডান দিকে তিল থাকে তবে এই ধরনের ব্যক্তি তার জীবনসঙ্গীর প্রতি খুব স্নেহশীল হোন। এছাড়া উভয়ের মধ্যে ভাল সম্প্রীতি থাকে। সে ব্যক্তি জীবনসঙ্গীকে জিজ্ঞাসা করার পরে সিদ্ধান্ত নেয়।  তারা ভাগ্যের চেয়ে কঠোর পরিশ্রমে বেশি বিশ্বাসী। ভাল পোশাক পরতে এবং ভাল খাবার খেতে পছন্দ করেন। তারা ব্যবহারিক এবং দূরদর্শী। এর পাশাপাশি তারা কর্মস্থলে একসঙ্গে থাকেন। কিন্তু এসব মানুষ অন্যায়কে প্রশ্রয় দেয় না।

নীচের ঠোঁটের মাঝখানে তিল

যাদের নীচের ঠোঁটের মাঝখানে তিল থাকে, এই ধরনের মানুষ আবেগপ্রবণ হয়। কেউ যদি তাদের সঙ্গে উচ্চস্বরে কথা বলে, তবে তারা ভেঙে পড়ে। তারা ঘণ্টার পর ঘণ্টা কিছু চিন্তা করেন। তারা একই সঙ্গে, একই সময়ে একাধিক কাজ করতে পারে। প্রেমের ক্ষেত্রে তারা খুব রোম্যান্টিক।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement