scorecardresearch
 

Sawan 2021:শুরু হল শ্রাবণ, বিয়ে থেকে সৌভাগ্য-ঋণমুক্তি, এই মন্ত্রগুলি পড়লেই সন্তুষ্ট ভোলেবাবা

শ্রাবণ মাসকে শিবের মাস বলা হয়। এবার শ্রাবণ মাস ২৫ জুলাই থেকে ২২ অগাস্ট পর্যন্ত। শ্রাবণ মাস শিবের মাথায় জল ঢালার মাস। এই মাসে শুক্র ও চন্দ্র উভয়েরই শক্তিশালী উপস্থিতি থাকে । এই দুটি গ্রহ সহজেই সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসতে পারে। এই মাসে ধন ও ঐশ্বর্যের জন্য শুক্র ও চাঁদের পাশাপাশি শিবের উপাসনা খুবই লাভদায়ক হতে পারে।

Advertisement
 আজ থেকে শুরু হল শ্রাবণ মাস আজ থেকে শুরু হল শ্রাবণ মাস
হাইলাইটস
  • আজ থেকে শুরু হল শ্রাবণ মাস
  • শুক্র ও চন্দ্র উভয়ই এই মাসে শক্তিশালী
  • এই দুই গ্রহ সহজেই সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে


Sawan 2021: শ্রাবণ মাসকে শিবের মাস বলা হয়। এবার শ্রাবণ মাস ২৫ জুলাই থেকে ২২ অগাস্ট পর্যন্ত।  শ্রাবণ মাস শিবের মাথায় জল ঢালার মাস। এই মাসে শুক্র ও চন্দ্র উভয়েরই শক্তিশালী উপস্থিতি থাকে । এই দুটি গ্রহ সহজেই সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসতে পারে। এই দুই গ্রহকে  শক্তিশালী করে সহজেই ভাগ্যকে ফিরিয়ে আনা  যায়। আর ধন ও ঐশ্বর্যের জন্য শুক্র ও চাঁদের পাশাপাশি শিবের উপাসনা খুবই লাভদায়ক হতে পারে।

ধন প্রাপ্তির জন্য শ্রাবণে কী করবেন
নিয়মিত শিবলিঙ্গে জল ঢালতে হবে। আর  সকালে এবং সন্ধ্যায় শিবের দারিদ্র্যনাশ মন্ত্রের জপ করুন। মন্ত্রটি হবে - "ওঁ দরিদ্রয় দুঃখ দহনায় নমঃ শিবায়"। যতটা সম্ভব প্রতিদিন কিছু অর্থ দান করুন।

ঋণ থেকে   মুক্তি পেতে শ্রাবণে কী করবেন? 
প্রতিদিন সকালে শিব মন্দিরে যান। প্রথমে শিবলিঙ্গে মধু অর্পণ করুন। তারপর শিবলিঙ্গে জল ঢালুন। এই পরে একটি বিশেষ মন্ত্র জপ করুন। মন্ত্রটি হবে - "ওঁম রিনমুক্তেশ্বরায় নমঃ শিবায়" " মন্ত্র জপ করার পরে ঋণমুক্তির জন্য প্রার্থনা করুন।  শ্রাবণের প্রতি মঙ্গলবার এটি মেনে চলুন।

শীঘ্র  বিবাহের জন্য শ্রাবণে কী করবেন? 
শিবের মাথায় নিয়মিত জল ঢালতে হবে। শিবকে আপনার বয়সের সমান বেলপাতা  অর্পণ করুন। "নমঃ শিবায়া" জপ করুন। দ্বি-মুখী বা ছয় মুখী রুদ্রাক্ষ পরিধান করুন। শ্রাবণ জুড়ে সাত্ত্বিক ডায়েট খান। শ্রাবণের প্রতি সোমবার শিবের মন্ত্র জপ করুন।

সৌভাগ্যের জন্য  কী করবেন?
 শিবলিঙ্গে  জল, বেল পাতা এবং সুগন্ধি অর্পণ করুন।  যতটা পারবেন "নমঃ শিবায় " জপ করুন। প্রতিদিন শিব পুরাণ পড়ুন। শিবলিঙ্গে স্পর্শ করে রুদ্রাক্ষ বা রুদ্রাক্ষের মালা ধারণ করুন। শিবজির প্রতি আপনার সম্পূর্ণ আনুগত্য বজায় রাখুন। কাচের বোতলে বৃষ্টির জল সংগ্রহ করুন। এটি আপনার শোবার ঘরে রাখুন। এর সাথে বিবাহিত জীবন ভাল থাকবে।

Advertisement

 

Advertisement