scorecardresearch
 

Shakun Shastra: বাড়ি থেকে যাত্রার আগে এসব ঘটনা অশুভ ইঙ্গিত! যা বলছে শকুন শাস্ত্র...

Shakun Shastra Indications: নানা শুভ ও অশুভ ঘটনা এবং ব্যক্তির জীবনে এই ঘটনাগুলি কেমন প্রভাব বিস্তার করে, তার ব্যাখ্যা করে শকুন শাস্ত্র।

Advertisement
বাড়ি থেকে যাত্রার আগে কিছু ঘটনা অশুভ ইঙ্গিত বাড়ি থেকে যাত্রার আগে কিছু ঘটনা অশুভ ইঙ্গিত

হস্তরেখা (Palmistry) বিশেষজ্ঞরা হাতের রেখা পড়ে ভবিষ্যৎ বলতে পারেন। সমুদ্র শাস্ত্রে (Samudra Shastra) একজন ব্যক্তির শরীরের বিভিন্ন অঙ্গের আকৃতি বা গঠন তার ভাগ্যের রহস্য প্রকাশ করতে পারে। সেরকম নানা শুভ ও অশুভ ঘটনা এবং ব্যক্তির জীবনে এই ঘটনাগুলি কেমন প্রভাব বিস্তার করে, তার ব্যাখ্যা করে শকুন শাস্ত্র (Shakun Shastra)

শকুন শাস্ত্রে বলা হয় যে, কোনও ব্যক্তি বাড়ি থেকে বেরানোর সময়, কোনও নির্দিষ্ট ঘটনা ঘটলে বা কিছু দেখলে, সেদিন সেই কাজটি এড়িয়ে যাওয়াই ভাল। কোনও স্থানে যাত্রা বা কোনও কাজ সম্পন্নর আগে কী ঘটা বা দেখাকে অশুভ (Inauspicious) মনে করা হয়, জানুন।  


কুকুর বা বেড়ালের কান্না

বাড়ির বাইরে বেড়াল বা কুকুরের কাঁন্না শকুন শাস্ত্রে  অত্যন্ত অশুভ ইঙ্গিত বলে মনে করা হয়। কোনও বিশেষ কাজে বের হওয়ার সময়, এমন ঘটনা ঘটলে যাত্রায় মৃত্যুতুল্য কষ্ট ভোগ করতে হয় সেই ব্যাক্তিকে। এমনকী যে কোনও ঘটনা বা দুর্ঘটনা ঘটতে পারে। তাই বেড়াল বা কুকুরের কান্নার আওয়াজ শুনলে যাত্রা বাতিল করে দেওয়া উচিত। যদি তা না সম্ভব হয়, সেক্ষেত্রে একটি বিলম্ব করে, কিছুক্ষণ অপেক্ষা করে তবেই যাত্রা শুরু করুন। 

আরও পড়ুন: ভাদ্রে রেঁধে আশ্বিনে খাওয়া! কেন হয় রান্না পুজো? জানুন খুঁটিনাটি

দুধ উথলে পড়া 

অনেক সময়ই দুধ ফোটানোর সময়, উথলে নীচে পড়ে। বাড়িতে নতুন বউয়ের প্রবেশ হলে, এই ঘটনা শুভ বলে মনে করা হয়। কিন্তু পরিবারের কোনও সদস্য বিশেষ কাজে বাইরে যাওয়ার আগে যদি দুধ উথলে পড়ে, তাহলে সেটিকে অশুভ বলে ইঙ্গিত মনে করা হয়। শকুন শাস্ত্র অনুযায়ী এটি এক ধরনের সতর্কবার্তা। এবিষয় সতর্কতা অবলম্বন না করলে যাত্রার সময়, যে কোনও ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

Advertisement

আরও পড়ুন:  ডান- বাম চোখের পাতা কাঁপা শুভ না অশুভ? শকুন শাস্ত্র যা বলছে...

আয়না ভাঙা   

যাত্রায় বেরনোর আগে ভাঙা আয়না দেখলে অথবা হঠাৎই আয়না ভেঙে গেলে,শকুন শাস্ত্র অনুযায়ী অনুসারে এই ঘটনাকে অশুভ সংকেত।  মনে করা হয়, ভাঙা আয়না অদূর ভবিষ্যতের সমস্ত সমস্যা সম্পর্কে জানান দেয়। তাই যাত্রার আগে এমন ঘটনা ঘটলে, কাজটি বাতিল করে দেওয়াই মঙ্গল। 


খালি বাসন দেখা

কোথাও যাওয়ার আগে খালি বাসন, বালতি দেখা একেবারেই শুভ বলে মনে করা হয় না শকুন শা। প্রচলিত বিশ্বাস অনুযায়ী, সেই ব্যাক্তির সঙ্গে খারাপ কিছু ঘটতে পারে। ফলে যে কাজে বেরচ্ছেন, তাতে সাফল্য লাভের সম্ভাবনা কম থাকে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 

 

Advertisement