scorecardresearch
 

Shani Dev: শনিদেবের পছন্দ নয় এই ১০ কাজ, দেন ভয়ঙ্কর শাস্তি

Shani Dev: জ্য়োতিষে শনিদেবকে শ্যাম বর্ণের মানা হয়ে থাকে। শনিদেবের বাহন কাক ও হাতে ধনুক থাকে। জ্যোতিষীদের মতে, শনিদেব কর্মফল দাতা ও দণ্ডাধিকারী অর্থাৎ তিনি কর্ম অনুসারে ফল প্রদান করে থাকেন। শনিদেব ভালো কাজের জন্য ভালো ফল ও খারাপ কাজের জন্য খারাপ ফল দিয়ে থাকেন।

Advertisement
শনিদেব শনিদেব
হাইলাইটস
  • জ্যোতিষীদের মতে, শনিদেব কর্মফল দাতা ও দণ্ডাধিকারী অর্থাৎ তিনি কর্ম অনুসারে ফল প্রদান করে থাকেন।

জ্য়োতিষে শনিদেবকে শ্যাম বর্ণের মানা হয়ে থাকে। শনিদেবের বাহন কাক ও হাতে ধনুক থাকে। জ্যোতিষীদের মতে, শনিদেব কর্মফল দাতা ও দণ্ডাধিকারী অর্থাৎ তিনি কর্ম অনুসারে ফল প্রদান করে থাকেন। শনিদেব ভালো কাজের জন্য ভালো ফল ও খারাপ কাজের জন্য খারাপ ফল দিয়ে থাকেন। শনিদেবের সঙ্গে দায়িত্ব, সমস্যা, অনুশাসন, অখণ্ডতা, তপস্যা, বিনম্রতার সঙ্গে যুক্ত। শনিদেব আধ্যাত্মিকতা, কর্তব্য এবং পরিকাঠামোর প্রতিনিধিত্ব করে। আসলে শনিদেব ব্যক্তির কর্মফল অনুসারে ফল প্রদান করে থাকেন। বলা হয় কারোর ওপর যদি শনিদেব রেগে যান তবে তাঁর জীবনে সমস্যা ঘনিয়ে আসে। তাই শনিকে ক্রুর গ্রহ বলে মনে করা হয়। আসুন জেনে নিই শনিদেব কোন কোন কাজগুলি একেবারেই পছন্দ করেন না। 

১) অব্যবস্থা পছন্দ করেন না শনিদেব, তাই শনি অস্তের সময় সর্বদা সবকিছু পরিপাটি থাকা উচিত। 
২) শনি অনুশাসনহীনতা পছন্দ করেন না, তাই শনির কৃপা পাওয়ার জন্য অনুশাসনের পালন অবশ্যই করা দরকার।  
৩) শনিদেবের স্বভাব খুব রাগী বলে মেনে নেওয়া হয়। তাই শনিবারে মুসুর ডাল খেলে ব্যক্তির ক্রোধ বাড়ে। শনিদেব ঠান্ডা জিনিস পছন্দ করেন। 
৪) শনিবার লাল লঙ্কা খাওয়াকেও অশুভ বলে মনে করা হয়।
৫) শনিবার জুয়া-সাট্টা খেলা, মদ খাওয়া, সুদে টাকা খাটানো পছন্দ নয়। 
৬) পরস্ত্রীতে আসক্তি, মিথ্যা প্রমাণ, নিরীহ কাউকে বিরক্ত করা, কারের পিছনে খারাপ কাজ করা এগুলো পছন্দ করে না শনিদেব।
৭) বড়দের অপমান, ভগবানের বিরুদ্ধে যাওয়া, দাঁত খারাপ হয়ে যাওয়া এগুলো পছন্দ করেন না শনিদেব।
৮) গরু-মোষকে মারধর করা, সাপ, কুকুর এদেরকে অহেতুক জ্বালানো পছন্দ করেন না শনিদেব।
৯) শনিদেব তপস্যা না করা, উদ্ধত আচরণ করা, লোকদের অপমান করা পছন্দ করেন না এবং শনিদেব অবশ্যই এর জন্য খারাপ ফল দেন। তাই এ ধরনের কাজ অবশ্যই পরিহার করা উচিত। 
১০) গরীব দুঃখীদের নিয়ে ঠাট্টা-তামাশা করা আর পরিশ্রম না করা শনিদেব একেবারেই পছন্দ করেন ন। তাই এই সব বিষয় থেকে দূরে থাকলে শনিদেবের কৃপা পাওয়া যাবে।  
 

Advertisement

আরও পড়ুন

Advertisement