scorecardresearch
 

Shani Dev Puja Niyam: মহিলারা করতে পারেন শনির পুজো? দুর্দশা এড়াতে জেনে নিন

শনিদেবকে বলা হয় ফলদাতা ও ন্যায়ের দেবতা। ছোটখাটো ভুলের জন্য তিনি খুব দ্রুত রেগে যান এবং শাস্তিও দেন। শনিদেবের অসন্তুষ্টি আপনাকে ঘিরে ধরতে পারে। তাই শনিদেবের পুজো করার সময় নিয়ম মেনে চলুন এবং সম্পূর্ণ সতর্ক থাকুন।

Advertisement
রাশি, প্রতীকী ছবি রাশি, প্রতীকী ছবি
হাইলাইটস
  • শনিদেবকে বলা হয় ফলদাতা ও ন্যায়ের দেবতা
  • ছোটখাটো ভুলের জন্য তিনি খুব দ্রুত রেগে যান এবং শাস্তিও দেন
  • শনিদেবের অসন্তুষ্টি আপনাকে ঘিরে ধরতে পারে

Shani Dev Puja: শনিদেবকে বলা হয় ফলদাতা ও ন্যায়ের দেবতা। ছোটখাটো ভুলের জন্য তিনি খুব দ্রুত রেগে যান এবং শাস্তিও দেন। শনিদেবের অসন্তুষ্টি আপনাকে ঘিরে ধরতে পারে। তাই শনিদেবের পুজো করার সময় নিয়ম মেনে চলুন এবং সম্পূর্ণ সতর্ক থাকুন।

শনিদেবের পুজো নিয়ে যত নিয়ম আছে, মানুষের মনে তত প্রশ্ন। এর মধ্যে একটি প্রশ্ন আছে, মহিলাদের শনিদেবের পুজো করা উচিত কিনা?

মহিলাদের শনিদেবের পুজো করা উচিত?
মহিলারাও শনিদেবের পুজো করতে পারেন। তবে শনিদেবের পুজোর সময় মহিলাদের বিশেষ সতর্কতা অবলম্বন করা প্রয়োজন। শনিদেবের পুজোর সময় মহিলারা এই নিয়মগুলি না মানলে শনিদেবের অসন্তুষ্টির মুখে পড়তে হতে পারে।

আরও পড়ুন

মহিলাদের জন্য শনি পুজোর নিয়ম
শনিদেবের দৃষ্টি থাকে মানুষের কাজের দিকে, সেটা ভালো কাজ হোক বা খারাপ কাজ। যদি কোনও মহিলার কোষ্ঠীতে শনি দোষ বা শনি মহাদশা থাকে, তবে তা দূর করতে তিনি শনিবার শনিদেবের পুজো করতে পারেন। তবে এই সময়ে বিশেষ খেয়াল রাখবেন মহিলারা যেন পুজো করার সময় ভুল করেও শনিদেবের মূর্তি স্পর্শ না করেন। শাস্ত্র মতে শনিদেবের মূর্তি স্পর্শ করলে নারীরা শনির নেতিবাচক শক্তিতে আক্রান্ত হন।

শনিদেবকে খুশি করতে চাইলে শনিদেবের মন্দিরে সরষের তেলের প্রদীপ জ্বালাতে পারেন। এর সঙ্গে শনিবার শনি সংক্রান্ত জিনিসপত্র যেমন সরষের তেল, কালো কাপড়, কালো জুতো, লোহার পাত্র, কালো অরহর ডাল, কালো তিল ইত্যাদি দান করতে পারেন। রাশিফলের শনি দোষও এর দ্বারা শান্ত হয়।
 

Advertisement