scorecardresearch
 

Durgapuja 2022 Vastu Tips: দুর্গাপুজোর কটা দিন এই কাজগুলি করুন, ঘরে উপচে পড়বে সম্পদ, সুখ

Durgapuja 2022 Vastu Tips: নবরাত্রি কিংবা দুর্গাপুজোর সময় বিশেষভাবে মা দুর্গার পুজো করলে দেবী প্রসন্ন হন। দুর্গাকে ভোগ দিয়ে সুখ-সমৃদ্ধি কামনা করা হয়। পুজোর কটা দিন কিছু সাধারণ বাস্তু নিয়ম রয়েছে। যা আপনার ঘরের নেতিবাচক শক্তি ছাড়াও জীবনের আসন্ন বাধাগুলি দূর করতে পারে। এগুলো করতে পারলে টাকা পয়সার অভাব থাকে না।

Advertisement
দুর্গাপুজোর কটা দিন এই কাজগুলি করুন, ঘরে উপচে পড়বে সম্পদ, সুখ দুর্গাপুজোর কটা দিন এই কাজগুলি করুন, ঘরে উপচে পড়বে সম্পদ, সুখ
হাইলাইটস
  • নবরাত্রি কিংবা দুর্গাপুজোর সময় বিশেষভাবে মা দুর্গার পুজো করলে দেবী প্রসন্ন হন
  • মা দুর্গাকে ভোগ দিয়ে সুখ-সমৃদ্ধি কামনা করা হয়। জ্যোতিষ আচার্য ডঃ অরবিন্দ মিশ্র জানিয়েছেন যে, নবরাত্রির কিছু সাধারণ বাস্তু নিয়ম রয়েছে। যাতে আপনার ঘরের নেতিবাচক শক্তি দূর হয়
  • সহজ কয়েকটি টিপস মেনে চললে অর্থ আসে, সুখ থাকে

নবরাত্রি কিংবা দুর্গাপুজোর সময় বিশেষভাবে মা দুর্গার পুজো করলে দেবী প্রসন্ন হন। মা দুর্গাকে ভোগ দিয়ে সুখ-সমৃদ্ধি কামনা করা হয়। জ্যোতিষ আচার্য ডঃ অরবিন্দ মিশ্র জানিয়েছেন যে, নবরাত্রির কিছু সাধারণ বাস্তু নিয়ম রয়েছে। যা আপনার ঘরের নেতিবাচক শক্তি ছাড়াও জীবনের আসন্ন বাধাগুলি দূর করতে পারে। আপনাকে জানিয়ে দিই যে, নবরাত্রি বা দুর্গাপুজোর সময় প্রথমা থেকে নবমী পর্যন্ত যে বাস্ত উপায়গুলি করা হবে, তাতে ঘরের সুখ সমৃদ্ধি এবং শান্তি স্থায়ী হবে।

ঘরের সমৃদ্ধি ও সুখের জন্য এই সহজ বাস্তু উপায়গুলি জানিয়ে দিই

১. ঘরের প্রধান দরজায় স্বস্তিক চিহ্ন তৈরি করুন। দুর্গাপুজোর এই ন'দিনে ঘরের প্রধান দরজায় ওপরে স্বস্তিক চিহ্ন অবশ্যই থাকা উচিত। এটা করলে ঘরে সুখ-স্বাচ্ছন্দ থাকে এবং জীবনে আসা বাধাগুলি দূর হয়। সঙ্গে ঘরের নেতিবাচক শক্তিকে এটি দূর করে।

২. আম এবং অশোকের পাতার মালা

দুর্গাপুজোর ন'দিনে সুখ-সমৃদ্ধির জন্য ঘরের প্রধান দরজার উপরে আম এবং অশোক গাছের পাতা দিয়ে মালা বানিয়ে তা দরজায় ঝোলাতে হবে। এভাবে পাতা ঝোলালে ঘরের নেতিবাচক শক্তি দূর হয়ে যায়।

৩. পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে নজর রাখতে হবে

দুর্গাপুজোর দিনগুলিতে মা দুর্গা ধরিত্রীতে বিচরণ করেন। তিনি নিজের ভক্তদের কষ্ট দূর করেন। এ কারণে এই সময়ে ঘর এবং বাড়ির চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখার বিষয়ে বিশেষ মনোযোগ দিতে হবে।

৪. তুলসির গাছ লাগান

দুর্গাপুজোর সময় তুলসি গাছ লাগালে অত্যন্ত শুভ হয়। তুলসির চারা ঘরের উত্তর-পূর্ব অর্থাৎ ঈশান কোণে লাগালে রোগ-জীবাণু ঘরে আসে না এবং পরিবারে সুখ সমৃদ্ধি বজায় থাকে।

৫. অখণ্ড প্রদীপ জ্বালান

দুর্গাপুজোর সময় অখন্ড প্রদীপ প্রজ্জলন করলে সুখ সৌভাগ্য চিরস্থায়ী হয়। তবে প্রদীপ জ্বালানোর আগে মাথায় রাখুন যে অখন্ড জ্যোতি কখনও মাটিতে সরাসরি রাখবেন না। মনে রাখবেন, এই প্রদীপ কাঠের কোনও জিনিসের উপর রাখতে হবে।

Advertisement

 

Advertisement