scorecardresearch
 

Sindur: এক চিমটি সিঁদুরে বদলে যাবে ভাগ্য, রইল বাস্তু মতে নানা সমস্যা দূর করার উপায়

Sindur: পুরাণ ও বাস্তু মতে বিশ্বাস করা হয়, মহিলারা যেভাবে সিঁদুর লাগান তা সরাসরি তাদের স্বামীর জীবনকে প্রভাবিত করে। এছাড়া সিঁদুরের এমন কিছু প্রতিকার রয়েছে।

Advertisement
সিঁদুরের বাস্তু টিপস সিঁদুরের বাস্তু টিপস

সনাতন ধর্মে সিঁদুরের বিশেষ গুরুত্ব রয়েছে। এটি ছাড়া সনাতন ধর্মে কোনও শুভ কাজ বা পুজো সম্পূর্ণ হয় না। দেবতাদের অলংকরণে সিঁদুর ব্যবহার করা হয়। এছাড়া বিবাহিত মহিলারাও সিঁদুর পড়েন। পুরাণ ও বাস্তু মতে বিশ্বাস করা হয়, মহিলারা যেভাবে সিঁদুর লাগান তা সরাসরি তাদের স্বামীর জীবনকে প্রভাবিত করে। এছাড়া সিঁদুরের এমন কিছু প্রতিকার রয়েছে, যা করলে আপনার সৌভাগ্য অনেক বাড়বে এবং কখনও কোনও কিছুর অভাব হবে না। 

সিঁদুরের বিশেষ প্রতিকার

আর্থিক সমৃদ্ধি

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য একটি নারকেলের উপর সিঁদুর লাগিয়ে একটি কাপড়ে বেঁধে ধনদেবীকে স্মরণ করুন। এরপর এই নারকেলটি আপনার কর্মস্থলে রাখুন। এতে চাকরি বা ব্যবসায় লাভবান হবেন। যার ফলে আপনার আর্থিক সচ্ছলতা বৃদ্ধি পাবে।

পড়াশোনায় মনোযোগ দেওয়ার জন্য

বাস্তুশাস্ত্রে বলা হয়েছে যে, ভগবান গণেশকে সিঁদুর অর্পণ করলে ব্যক্তির আত্মবিশ্বাস বৃদ্ধি পায় এবং পড়াশোনার প্রতি আগ্রহ জন্মায়। যার কারণে সে পড়াশোনায় মনোযোগ দিতে পারে। সেই সঙ্গে চাকরি পাওয়ার সম্ভাবনাও বেড়ে যায়। যে শিশুর মন পড়াশোনায় নেই, তাদের প্রতিদিন সকালে স্নানের পর ভগবান গণেশকে সিঁদুর অর্পণ করা উচিত।

বদ নজর এড়াতে

বাস্তুশাস্ত্র অনুসারে, কেউ যদি শনিবার সর্ষের তেলের সঙ্গে সিঁদুর মিশিয়ে শনিদেবকে লাগান, তাহলে গ্রহরাজ প্রসন্ন হোন। যার মাধ্যমে আপনি বদ নজর এড়াতে পারবেন। এছাড়া শনিবার বজরংবলীকে জুঁই তেলের সঙ্গে সিঁদুর অর্পণ করুন। এতে সমস্যা দূর হবে।

Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না। 


 

Advertisement

Advertisement