scorecardresearch
 

Tulsi Vastu Tips: তুলসী এই সব জায়গায় রাখলে অর্থকষ্ট, পাশে কালো শিলা থাকলেও ক্ষতি

Vastu Tips: লোকবিশ্বাস, তুলসী গাছে বাস করেন লক্ষ্মী। এই গাছ ঘরে রাখলে ইতিবাচক শক্তির প্রবাহ থাকে। তবে তুলসী বাড়িতে রাখার নির্দিষ্ট নিয়ম রয়েছে। যে নিয়মগুলি না মানলে আর্থিক অনটন ও অশান্তির সম্মুখীন হতে পারে পরিবার।

Advertisement
তুলসীর বাস্তু টিপস। তুলসীর বাস্তু টিপস।
হাইলাইটস
  • লোকবিশ্বাস, তুলসী গাছে বাস করেন লক্ষ্মী।
  • তবে তুলসী বাড়িতে রাখার নির্দিষ্ট নিয়ম রয়েছে।

তুলসীকে পুজো করেন সনাতনীরা। সব বাড়িতে পাওয়া যায় তুলসী। সনাতন ধর্মে বিশ্বাসীরা তুলসীকে জল দিয়ে দিন শুরু করেন। তুলসী ঘরে রাখলে সুখ-শান্তি আসে। পরমানন্দে থাকেন লক্ষ্মী। লোকবিশ্বাস, তুলসী গাছে বাস করেন লক্ষ্মী। এই গাছ ঘরে রাখলে ইতিবাচক শক্তির প্রবাহ থাকে। তবে তুলসী বাড়িতে রাখার নির্দিষ্ট নিয়ম রয়েছে। যে নিয়মগুলি না মানলে আর্থিক অনটন ও অশান্তির সম্মুখীন হতে পারে পরিবার। তাই তুলসী গাছর বাড়িতে রোপনের আগে জেনে নিন সেই সব নিয়ম-   

তুলসী কোথায় রাখবেন

- তুলসী গাছ অত্য়ন্ত পবিত্র। এটি শুধুমাত্র ধর্মীয় কারণেই নয় ওষুধ হিসেবেও বিবেচিত হয়। এর চারা মাটিতে রোপন করবেন না। বরং পরিষ্কার টব, পাত্র বা বালতিতে রাখুন। বাড়ির ছাদেও তুলসী রাখা অনুচিত। 

-ঘরের অন্ধকার অংশে তুলসী গাছ লাগানো উচিত নয়। এতে পরিবারে নেতিবাচকতা ছড়িয়ে পড়ে। বাড়িতে বিবাদও বাড়তে পারে।

- তুলসী গাছের পাশে ক্যাকটাস বা  কাঁটাযুক্ত গাছ রাখবেন না। এতে ইতিবাচকতার পরিবর্তে নেতিবাচকতা বাসা বাঁধবে। তুলসীর পাশে কলা গাছ লাগাতে পারেন।

- ছাদেও তুলসী গাছ লাগানো উচিত নয়। এতে পর্যাপ্ত পরিচর্যা করা যায় না। আর রোদে শুকিয়ে যেতে পারে তুলসী। তাই ছাদে রাখবেন না। তুলসী শুকিয়ে গেলে অশুভ বলে মনে করা হয়। তাই তুলসী শুকিয়ে যেতে দেবেন না। 

শিবের সঙ্গে তুলসী নয়

বাস্তু অনুসারে, তুলসী গাছকে ভুলেও শিব এবং গণেশের মূর্তির সঙ্গে রাখবেন না। অনেকেই তুলসী গাছের সঙ্গে শিবলিঙ্গ রেখে দেন। এটা করবেন না। কুপিত হন ভোলেবাবা। বাড়ির সুখ এবং শান্তি ব্যাহত হতে পারে।

আরও পড়ুন- ভুলেও এভাবে রাখবেন না লক্ষ্মী-গণেশ, কোন দিকে রাখলে অর্থলাভ?

Advertisement

Advertisement