scorecardresearch
 

Vastu Plant Tips: বাড়ির চারদিকে রাখুন এই ৪ গাছ, লক্ষ্মী-বিষ্ণুর আশিসে হোন ধনকুবের

Plant For Money: বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছ রয়েছে, যেগুলি বাড়িতে রাখলে কোষ্ঠীতে গ্রহের দোষ থাকলে মুক্তি পাওয়া যায়। মানুষের জীবনে আসে শান্তি। ধন-সম্পদ ও সমৃদ্ধি অর্জিত হয়। তবে এই গাছগুলি সঠিক জায়গায় রাখতে হয় তাহলেই মেলে উপকার। এমন চারটি গাছ রয়েছে যা বাড়ির চতুস্কোণে রাখলে প্রভূত উন্নতি হয়।  

Advertisement
বাড়িতে রাখুন চার গাছ। পাবেন বিষ্ণু ও লক্ষ্মীর আশিস। বাড়িতে রাখুন চার গাছ। পাবেন বিষ্ণু ও লক্ষ্মীর আশিস।
হাইলাইটস
  • বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছ রয়েছে, যেগুলি বাড়িতে রাখলে কোষ্ঠীতে গ্রহের দোষ থাকলে মুক্তি পাওয়া যায়।
  • এই গাছগুলি সঠিক জায়গায় রাখতে হয় তাহলেই মেলে উপকার।

গাছগাছালি শুধু ঘরের সৌন্দর্য বৃদ্ধিই করে না!  বাস্তুশাস্ত্রে গাছপালার বিবিধ উপকারিতা রয়েছে। এমন অনেক গাছ-গাছালির কথা বলা হয়েছে, যা ঘরে রাখলে সুখ, সমৃদ্ধি ও সম্পদ আসে। এর সঙ্গে মেলে মা লক্ষ্মী ও বিষ্ণুর কৃপা। এই গাছগুলো ঘরে ইতিবাচক শক্তি বয়ে আনে। কোষ্ঠীতে গ্রহের দোষ থেকে মুক্তি পেতে এই গাছগুলি রোপণের পরামর্শ দেওয়া হয়।

গ্রহের দোষ থেকে মুক্তি কীভাবে? বাস্তুশাস্ত্রে এমন কিছু গাছ রয়েছে, যেগুলি বাড়িতে রাখলে কোষ্ঠীতে গ্রহের দোষ থাকলে মুক্তি পাওয়া যায়। মানুষের জীবনে আসে শান্তি। ধন-সম্পদ ও সমৃদ্ধি অর্জিত হয়। তবে এই গাছগুলি সঠিক জায়গায় রাখতে হয় তাহলেই মেলে উপকার। এমন চারটি গাছ রয়েছে যা বাড়ির চতুস্কোণে রাখলে প্রভূত উন্নতি হয়।  

হলুদের চারা- বাস্তু অনুসারে বাড়িতে তুলসী গাছের মতো হলুদের গাছ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এই গাছটি ঘরে থাকলে সুখ-সমৃদ্ধি আসে। মানুষের স্বাস্থ্যের উপর সুপ্রভাব ফেলে। হলুদ গাছ দাম্পত্য সমস্যা দূর করে। হলুদ গাছের নিয়মিত পুজো করলে বৃহস্পতি শক্তিশালী হয়। 

লজ্জাবতী গাছ- শনিদেবের কাছে লজ্জাবতী গাছ খুবই প্রিয়। শনিদেবকে খুশি করতে হলে নিয়মিত লজ্জাবতী গাছের পুজো করুন। ঘর থেকে বের হওয়ার সময় ডান দিক থেকে দর্শন করলে মানুষের দিন ভাল কাটে।

জবা গাছ- বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাড়িতে একটি জবা গাছ রাখলে মঙ্গল দোষ থেকে মুক্তি পান। সেই সঙ্গে সূর্যের অবস্থানও মজবুত হয়। জীবনে আর্থিক সমস্যা এড়াতে বাড়িতে একটি জবা গাছ রাখুন। 

ডালিম গাছ- বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর-পূর্ব কোণে ডালিম গাছ রাখা শুভ। এই গাছ রাখলে নানা ধরনের গ্রহের দোষ দূর হয়। এছাড়াও ডালিমের ফুল মধুতে ডুবিয়ে ভগবান শিবকে নিবেদন করুন। সমস্ত ঝামেলা থেকে মুক্তি পাবেন।

Advertisement

আরও পড়ুন- তুলসী এই সব জায়গায় রাখলে অর্থকষ্ট, পাশে কালো শিলা থাকলেও ক্ষতি

Advertisement