scorecardresearch
 

Vastu Tips: অর্থকষ্ট, দুর্ভোগে নাজেহাল! বাড়িতে এই জিনিসগুলি ঠিক জায়গায় রাখছেন তো?

Vastu Tips: অর্থনৈতিক অগ্রগতি অর্জন প্রত্যেক ব্যক্তির জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনার বাড়িতে যদি সর্বদা অর্থের অভাব থাকে, তবে এর জন্য বাস্তু ত্রুটিকে অনেকাংশে দায়ী করা যেতে পারে। অনেক সময় কঠোর পরিশ্রমের পরও উপযুক্ত ফল আসে না।

প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • অর্থনৈতিক অগ্রগতি অর্জন প্রত্যেক ব্যক্তির জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ
  • অনেক সময় কঠোর পরিশ্রমের পরও উপযুক্ত ফল আসে না
  • এক্ষেত্রে খেয়াল রাখতে হবে, বাড়িতে বাস্তুগত ত্রুটি আছে কিনা

Vastu Tips: অর্থনৈতিক অগ্রগতি অর্জন প্রত্যেক ব্যক্তির জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। আপনার বাড়িতে যদি সর্বদা অর্থের অভাব থাকে, তবে এর জন্য বাস্তু ত্রুটিকে অনেকাংশে দায়ী করা যেতে পারে। অনেক সময় কঠোর পরিশ্রমের পরও উপযুক্ত ফল আসে না। এক্ষেত্রে খেয়াল রাখতে হবে, বাড়িতে বাস্তুগত ত্রুটি আছে কিনা। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির জিনিসপত্র যদি যথাযথ নির্দেশ অনুসারে না রাখা হয়, তবে তা অর্থের আগমনে বাধা দেয়। তাহলে জেনে নিন বাড়ির সংক্রান্ত কিছু নিয়ম, যার সাহায্যে আর্থিক অবস্থার উন্নতি করা যায়।

- বাস্তুশাস্ত্র অনুসারে, যদি আপনার বাড়িতে বা দোকানে সিঁড়ি তৈরি করা হয়, তবে মনে রাখবেন সিঁড়ির সংখ্যা যেন বিজোড় হয় (১, ৩, ৫, ৭, ৯, ১১)।

- বাস্তুশাস্ত্র অনুসারে হালকা আসবাবপত্র সবসময় উত্তর বা পূর্ব দিকে রাখা উচিত। যেখানে ভারী আসবাবপত্র দক্ষিণ বা পশ্চিম দিকে রাখা ভাল। এ ছাড়া আসবাবের জন্য কেনা কাঠের জন্য উত্তর দিক, পূর্ব দিক বা উত্তর-পূর্ব দিক বেছে নিতে হবে। এর ফলে বাড়ি ও দোকানে সমৃদ্ধি বাড়ে।

- আলমারির মুখ এবং ঘর বা দোকানের নিরাপদ দিক হল উত্তর দিক। এতে সম্পদ বৃদ্ধি পায়। তাছাড়া খরচও কম হয়।

- যদি বাড়ির কল থেকে জল পড়তে থাকে, তবে তা ব্যয়ের কারণ হিসাবে বিবেচিত হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, কল থেকে জল বেরোলে অর্থও জলের মতো প্রবাহিত হয়।

- ভাঙা বাসন ঘরে রাখা উচিত নয়। বাস্তু মতে, ভাঙা বাসন নেতিবাচক শক্তি বাড়ায়। সেই সঙ্গে বাড়ির আর্থিক অবস্থাও খারাপ হয়।

- বাড়ির মূল প্রবেশদ্বার থেকেই ইতিবাচক এবং নেতিবাচক শক্তির প্রবেশের আদান-প্রদান হয়। তাই বাড়ির দরজায় রুপোর তৈরি স্বস্তিক রাখলে ইতিবাচক হয়।

- বাড়িতে গাছ-গাছালি লাগালে ইতিবাচক শক্তি তৈরি হয়। এর পাশাপাশি গাছ-গাছালির ফুল ও সবুজের কারণে অর্থনৈতিক অবস্থা মজবুত হওয়ার ইঙ্গিত পাওয়া যায়।