scorecardresearch
 

Workplace Vastu Tips : অফিসে ডেস্কে রাখুন এই জিনিসগুলি, বাড়বে বেতন-পাবেন প্রোমোশনও

বাস্তুশাস্ত্র যে কোনও ব্যক্তির জীবনকে সফল করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাড়ি, অফিস, ব্যক্তিগত সম্পর্ক ইত্যাদি ক্ষেত্রে বাস্তুতে অনেক ধরনের নিয়ম বলা হয়েছে। এহেন পরিস্থিতিতে বাস্তুর এই নিয়মগুলি মেনে চললে যে কেউ সাফল্য পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক সেই টিপসগুলি।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • জীবনে উন্নতিতে বাস্তুর বিশেষ ভূমিকা থাকে
  • কর্মস্থলে কিছু টিপস মানলে আসে উন্নতি
  • ওয়ার্ক ফ্রম হোমের জন্যও রয়েছে টিপস

প্রত্যেক মানুষই নিজের কাজে সাফল্য পেতে চান। কিন্তু অনেক সময় কঠিন পরিশ্রম করেও সফলতা আসে না। যার জেরে মানুষ হতাশ হয়ে পড়েন। এই পরিস্থিতিতে, যদি কেউ কঠোর পরিশ্রমের ফল না পান, তাহলে কিচু টিপস (Vastu Tips) মেনে চললে হতে পারে উপকার। বাস্তুশাস্ত্র যে কোনও ব্যক্তির জীবনকে সফল করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাড়ি, অফিস, ব্যক্তিগত সম্পর্ক ইত্যাদি ক্ষেত্রে বাস্তুতে অনেক ধরনের নিয়ম বলা হয়েছে। এহেন পরিস্থিতিতে বাস্তুর এই নিয়মগুলি মেনে চললে যে কেউ সাফল্য পেতে পারেন। চলুন জেনে নেওয়া যাক সেই টিপসগুলি।

পরিচ্ছন্নতা বজায় রাখুন - অফিসে যেখানে বসবেন সেই জায়গাটি সবসময় পরিচ্ছন্নতা বজায় রাখুন। অনেক সময় ডেস্কে প্রচুর জিনিসপত্র এবং কাগজ ছড়িয়ে থাকে। বাস্তু অনুসারে, সেটি ভাল নয়। কারণ তাতে উন্নতি বাধাপ্রাপ্ত হয়। তাই ডেস্কের পরিচ্ছন্নতার বিষয়টি খেয়াল রাখুন।

কাজের জায়গায় যেন আলো থাকে - যদি কর্মজীবনে সফলতা পেতে চান, তাহলে অফিসে যেখানেই বসবেন, খেয়াল রাখবেন সেখানে যেন প্রচুর আলো থাকে। যদি সূর্যের রশ্মি আপনার উপর পড়ে তাহলে সেটি খুবই ভাল লক্ষণ।

রাখুন এই জিনিসগুলি -  বাস্তু অনুসারে, ক্রিস্টাল ব্যবহার করলে বেড়ে এনার্জি লেভেল। পাশাপাশি কাজে দক্ষতাও বাড়ে। অফিসে কোয়ার্টজ ক্রিস্টাল রাখলে আরও ভাল সুযোগ আসে। এছাড়া ডেস্কে বাঁশ গাছ রাখলেও উপকার পাওয়া যাবে।

এই দিকে বসুন - যদি সেলস ও মার্কেটিংয়ের সঙ্গে যুক্ত থাকেন তাহলে আপনাকে এমনভাবে বসতে হবে যাতে আপনার আসনটি উত্তর-পশ্চিম দিকে থাকে। আপনার মুখ যদি উত্তর-পূর্ব দিকে থাকে তাহলে অনেক বেশি উপকার পাবেন।

ইলেকট্রনিক জিনিসপত্র এই দিকে রাখুন - কাজের জন্য ল্যাপটপ ও স্মার্টফোন ব্যবহার করার সময় খেয়াল রাখুন এগুলো কোন দিকে রাখতে হবে। ইলেকট্রনিক জিনিসপত্র দক্ষিণ-পূর্ব কোণে রাখা কেরিয়ারের উন্নতির পক্ষে ভাল। একইসঙ্গে খেয়াল রাখতে হবে ল্যাপটপের তার যে টেবিলে দেখা না যায়।

Advertisement

ওয়ার্ক ফ্রম হোমে এই জিনিসটি মাথায় রাখুন - করোনার জেরে ওয়ার্ক ফ্রম হোম-এর ওয়ার্ক কালচার বেড়ে গিয়েছে। এই পরিস্থিতিতে, বাড়ি থেকে কাজ করার সময় মনে রাখবেন কাজের জায়গাটি যেন বেডরুমের কাছাকাছি না হয়। এ ছাড়া বৃত্তাকার ডেস্ক ব্যবহার করাও এড়িয়ে চলুন।

এই রঙের পোশাক পরবেন না - বাস্তুশাস্ত্রে কালো রঙকে খুব খারাপ বলে মনে করা হয়। কালো রঙকে নেতিবাচকতার প্রতীক হিসেবে ধরা হয়। তাই কেরিয়ার যদি  উত্থান-পতনের মধ্যে দিয়ে যায় তাহলে কালো পোশাক এড়িয়ে চলুন। 

আরও পড়ুনরাজ্যে মরশুমের প্রথম ইলিশ, কোথায়-কত দামে পাবেন?

আরও পড়ুনকখনও শাসন-কখনও সোহাগ, বলিউডের এই 'বাবা'রা জয় করেছেন দর্শক-মন

 

Advertisement