scorecardresearch
 

Vastu Tips Avoid Inauspicious Plants: ঘরে ভুলেও রাখবেন না এই ১০ গাছ, কাঙাল হয়ে যাবেন

পরিশ্রম করেও অনেকে সাফল্য পান না। সেজন্য অনেক সময় দায়ী থাকে বাস্তু। ঘরের বাস্তু ঠিক না থাকলে যা-ই করুন না কেন সাফল্য আসে না। ঘরের বাস্তুর সঙ্গে জড়িয়ে রয়েছে গাছগাছালিও। এমন অনেক গাছ রয়েছে যেগুলি ঘরে রাখলে সমৃদ্ধি আসে না। সেগুলি থেকে দূরে থাকাই শ্রেয়। 

Advertisement
Vastu Tips Vastu Tips
হাইলাইটস
  • ঘরে বাস্তু দোষ তৈরি করে ১০ গাছ।
  • একদম রাখবেন না এই গাছগুলি।

গাছগাছালি সৌন্দর্য বাড়ায় বাড়ির। বহু মানুষের গাছ লাগানোর শখ। বাড়ির বারান্দা, উঠোন বা ছাদে বাগান তৈরি করেন। এখন তো ছাদেই রীতিমতো বড় বাগান তৈরি করে ফেলছেন অনেকে। গাছ ঘরে থাকলে মন ভালো থাকে। সবুজ গাছগাছালি ঘরে সমৃদ্ধিও আনে। বাড়ায় ইতিবাচক শক্তি। ঘরকে গাছের জুড়ি নেই। তবে সব গাছ কিন্তু ইতিবাচক নয়। এমন গাছও রয়েছে যেগুলি নেতিবাচক শক্তি আনে ঘরে। তাই বাস্তুশাস্ত্রের নিয়ম মেনে জরুরি। বাস্তু অনুসারে, প্রতিটি গাছ থেকে ইতিবাচক শক্তি মেলে না। এমন গাছও রয়েছে যেগুলি ঘরে রাখলে দারিদ্র্য, কষ্ট ও দুঃখের আগমন ঘটে। এই সব গাছ ঘরে রাখা উচিত নয়। জেনে নিন তেমনই ১০টি গাছের কথা- 

পরিশ্রম করেও অনেকে সাফল্য পান না। সেজন্য অনেক সময় দায়ী থাকে বাস্তু। ঘরের বাস্তু ঠিক না থাকলে যা-ই করুন না কেন সাফল্য আসে না। ঘরের বাস্তুর সঙ্গে জড়িয়ে রয়েছে গাছগাছালিও। এমন অনেক গাছ রয়েছে যেগুলি ঘরে রাখলে সমৃদ্ধি আসে না। সেগুলি থেকে দূরে থাকাই শ্রেয়। 

ক্যাকটাস- ক্যাকটাস গাছ কাঁটায় পূর্ণ। যখনই কোনও ব্যক্তি এই গাছগুলির কাঁটা দেখেন, তখন তাঁর জীবনেও কাঁটা বা বাধা আসতে শুরু করেন। জীবনে আসে হতাশা। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে ক্যাকটাস গাছ লাগালে পরিবারে কলহের পরিবেশ বাড়ে। এ কারণে পরিবারে আর্থিক সংকট গভীর হয়। পারস্পরিক বিভেদ বাড়তে থাকে। তাই বাড়ির ভিতরে বা বাইরে ক্যাকটাস গাছ ভুলে লাগাবেন না।

কুল- কুল কে না খেতে পছন্দ করে, কিন্তু বাড়িতে কুল গাছ থাকা উচিত নয়। কুল গাছে থাকে কাঁটা। আর কাঁটাযুক্ত গাছ বাড়িতে রাখলে নেতিবাচক শক্তির সঞ্চার ঘটে। জীবনে বাধা বাড়তে থাকে। বাস্তু অনুসারে,কুল গাছ লাগালে ঘরে নেতিবাচক শক্তি আসে। ঘর ছেড়ে চলে যান দেবী লক্ষ্মী।

Advertisement

কাঁটা গাছ- ঘরে অনেকে কাঁটাগাছ রাখেন। মরুভূমির ছোট ছোট কাঁটা গাছ ঘর সাজাতে ব্যবহার করেন। এটা একদম করবেন না। কাঁটা গাছ ঘরে রাখলে অমঙ্গল হয়। ঘরে সম্পদ আসে না। কাজের পথে কাঁটা তৈরি করে।  

বনসাই- বনসাই গাছ বাড়িতে অনেকেই রাখেন। আপনার বাড়িতেও থাকলে ভুল করছেন। বনসাই প্রগতি রুখে দেয়। খোলা বাগানে রাখতে পারেন। তবে ঘরের মধ্যে বনসাই একদম নয়।  

লেবু ও আমলা- লেবু গাছ এবং আমলা গাছ ভিটামিন সি-এর উৎস। চিকিৎসকরা এই দুটি জিনিসকে নিয়মিত খাদ্যের অংশ করার পরামর্শ দেন। এজন্য কখনই বাড়িতে বা বাইরে এই দুটি গাছ লাগাবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে, লেবু এবং আমলকির স্বাদ টক। যা সরাসরি একজন ব্যক্তির জীবনকে প্রভাবিত করে। এতে ঘরে থাকা মানুষের জীবনে মধুরতার পরিবর্তে অম্ল বাড়তে থাকে। বাড়ে পারস্পরিক বিবাদ।

আরও পড়ুন- মাসের চারটে দিন জন্মানো মেয়েরা হন লক্ষ্মী, পরিবারে আসে সমৃদ্ধি

বাবলা- আয়ুর্বেদ অনুসারে বাবলা গাছ মহাষৌধি। এর মধ্যে এমন অনেক উপকারী উপাদান রয়েছে, যা শরীরের ব্যথা দূর করতে সাহায্য করে। তবে এই গাছটি কখনই বাড়ির ভিতরে বা বাইরে লাগানো উচিত নয়। বাস্তুশাস্ত্র অনুসারে,বাবলা গাছে কাঁটা রয়েছে, যা বাধা বা নেতিবাচক শক্তি প্রেরণ করে। গাছটি বাড়ির ভিতরে বা বাইরে লাগান, তাহলে এই নেতিবাচক শক্তি আপনার বাড়িতেও প্রবেশ করতে শুরু করে। 

মেহেন্দি- মেহেন্দি গাছের পাতা ঘষে মহিলারা হাতে আঁকেন। সেই মেহেন্দি গাছ ঘরে রাখা অশুভ। এই গাছের আয়ুর্বেদিক গুণও বিবিধ। 

আরও পড়ুন- বিশাল হাবভাব, যেন সবজান্তা! বন্ধুবৃত্তে মেকি বুদ্ধিজীবী চিনুন এই ৫ টিপসে

তেঁতুল-  তেঁতুল গাছ দারুণ দেখতে। তবে ঘরে রাখা উচিত নয়। শাস্ত্র অনুসারে, তেঁতুল গাছে থাকে ভূত-প্রেত। তাই তেঁতুল গাছ ঘরের চৌহদ্দিতে রাখা উচিত নয়। তেঁতুল গাছের কাছাকাছি ঘর থাকাও অনুচিত। 

কার্পাস- কার্পাস থেকে তৈরি হয় তুলো। এই গাছ ঘরে লাগানো অশুভ বলে বিবেচিত হয়। 

 

TAGS:
Advertisement