scorecardresearch
 

Crassula Plant For Money: এই গাছকে অর্থের চুম্বক বলা হয়; ঘরে টাকা টেনে আনে; কোথায় লাগাবেন?

এটি জেড প্ল্যান্ট (Jade Plant) নামেও পরিচিত। লোকেরা এটিকে অর্থ-আকর্ষক চুম্বকও বলে, কারণ এটি ঘরে রাখার পরে, অর্থ পাওয়ার সম্ভাবনা তৈরি হতে শুরু করে।

Advertisement
চুম্বকের মতো টাকা টানে এই গাছ চুম্বকের মতো টাকা টানে এই গাছ
হাইলাইটস
  • লোকেরা এটিকে অর্থ-আকর্ষক চুম্বকও বলে
  • এই গাছটি দেখতে খুব ছোট হলেও এর প্রভাব অনেক বেশি

বাস্তুশাস্ত্রে (Vastu Shastra) কিছু গাছকে খুব শুভ বলে মনে করা হয়। বাড়িতে এই গাছগুলি লাগালে আশীর্বাদ আসে এবং সুখ, সমৃদ্ধি ও উন্নতির দরজা খুলে যায়। এরকম একটি উদ্ভিদ হল ক্র্যাসুলা প্ল্যান্ট (Crassula plant)। এটি জেড প্ল্যান্ট (Jade Plant) নামেও পরিচিত। লোকেরা এটিকে অর্থ-আকর্ষক চুম্বকও বলে, কারণ এটি ঘরে রাখার পরে, অর্থ পাওয়ার সম্ভাবনা তৈরি হতে শুরু করে। এই গাছটি দেখতে খুব ছোট হলেও এর প্রভাব অনেক বেশি। এটি সহজেই বাড়িতে, অফিস, দোকানে যে কোনও জায়গায় রাখা যায়।

আয়

অর্থ আকর্ষণের বিশেষত্বের কারণে ক্র্যাসুলা গাছকে মানি প্ল্যান্ট, গুড লাক প্ল্যান্ট এবং মোহিনী প্ল্যান্টও বলা হয়। আসুন জেনে নেওয়া যাক কোন কোন স্থানে ক্র্যাসুলা গাছ রাখলে আয় বাড়ে।

আরও পড়ুন: Budh Gochar 2023: মেষ রাশিতে প্রবেশ করবে বুধ, এই ৪ রাশির জীবন হতে পারে উথাল-পাথাল

অর্থনৈতিক অবস্থা

বাড়ির অর্থনৈতিক অবস্থার উন্নতির জন্য প্রবেশদ্বারের ডানদিকে ক্রাসুলা গাছ রাখা খুবই শুভ। যদি তা সম্ভব না হয় তবে বাড়ির প্রধান ফটকেও রাখা যেতে পারে। এটা করলে উন্নতির পথ খুলে যায়।

ইতিবাচক শক্তি

একইভাবে, কর্মক্ষেত্রে ক্র্যাসুলা গাছ রাখাও খুব শুভ। এটি কর্মক্ষেত্রের দক্ষিণ-পশ্চিমে রাখলে ইতিবাচকতা আসে। ব্যক্তি আরও ভালভাবে কাজ করতে সক্ষম হয় এবং সে দ্রুত পদোন্নতি পায়।

কোথায় লাগাবেন?

এই উদ্ভিদ ভিতরে রাখা যেতে পারে। তবে এর জন্য ভালভাবে খেয়াল রাখতে হবে। ক্র্যাসুলা উদ্ভিদ বারান্দায় রাখা যেতে পারে। কেবল উত্তর বা পূর্ব দিকে এই গাছ রাখা উচিত। ক্র্যাসুলা উদ্ভিদ কখনই ঘরের দক্ষিণ দিকে রাখা উচিত নয়।

Advertisement

TAGS:
Advertisement