scorecardresearch
 

Vastu Tips for Home: বাড়িতে ভুলেও এই ৫ জিনিস খালি রাখবেন না, বাড়বে সমস্যা-অশান্তি

Vastu Tips for Home: ঘরে এমন কিছু জিনিস রয়েছে যা কখনই খালি রাখা উচিত নয়। এসব শূন্য থাকা জীবনের অগ্রগতিতে সর্বদা বাধা হয়ে দাঁড়ায়। বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা হয়েছে যেগুলি খালি থাকলে অর্থনৈতিক সংকটের সম্মুখীন হতে হয় এবং বাস্তু দোষও হয়। চলুন জেনে নেওয়া যাক সেই জিনিসগুলির বিষয়ে...

Advertisement
বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা হয়েছে যেগুলি খালি থাকলে অর্থনৈতিক সংকটের সম্মুখীন হতে হয় এবং বাস্তু দোষও হয়। বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা হয়েছে যেগুলি খালি থাকলে অর্থনৈতিক সংকটের সম্মুখীন হতে হয় এবং বাস্তু দোষও হয়।
হাইলাইটস
  • ঘরে এমন কিছু জিনিস রয়েছে যা কখনই খালি রাখা উচিত নয়।
  • এসব শূন্য থাকা জীবনের অগ্রগতিতে সর্বদা বাধা হয়ে দাঁড়ায়।
  • বাস্তুশাস্ত্রে এমন কিছু জিনিসের কথা বলা হয়েছে যেগুলি খালি থাকলে অর্থনৈতিক সংকটের সম্মুখীন হতে হয় এবং বাস্তু দোষও হয়।

Vastu Shastra: আপনার ভাল দিনগুলি যদি হঠাৎ খারাপ দিনে পরিণত হয়, তবে অবশ্যই আপনার বাড়ির জিনিসগুলিতে মনোযোগ দিন। বাড়িতে প্রায়ই এমন কিছু জিনিস থাকে, যেগুলি খালি হলেই খারাপ প্রভাব দিতে শুরু করে। বাস্তুশাস্ত্র এবং শাস্ত্রীয় মতানুযায়ী, ঘরে রাখা খালি জিনিস আপনার উন্নতিতে বাধা সৃষ্টি করে। অনেক সময় ছোটখাটো কারণে মানুষের ভাগ্য আটকে যায় এবং তা ধীরে ধীরে দারিদ্র্যের দিকে নিয়ে যায়। এই জিনিসগুলি জীবনে নেতিবাচকতা নিয়ে আসে এবং একের পর এক নতুন সমস্যা আসতে শুরু করে। তাই জীবনের উন্নতি এবং সৌভাগ্য বৃদ্ধির জন্য এই পাঁচটি জিনিস কখনই ঘরে খালি রাখা উচিত নয়। চলুন জেনে নেই এই পাঁচটি বিষয় সম্পর্কে... 

শস্যভাণ্ডার খালি রাখা উচিত নয়
বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘরে কখনই খাবারের ভাণ্ডার খালি রাখা উচিত নয়। যদি এটি খালি হওয়ার মত অবস্থায় যায়, তবে তার আগে এটি পূরণ করুন, যাতে এটি আপনার বিকাশে বাধা না হয়। একটি ভরা শস্যভাণ্ডার জীবনে ইতিবাচক শক্তি নিয়ে আসে এবং আপনার  জীবনে সমৃদ্ধি যোগ করে। এর সঙ্গে প্রতিদিন মা অন্নপূর্ণার পূজা করুন, মা অন্নপূর্ণা হলেন ধন-শস্য, ঐশ্বর্য ও সৌভাগ্যের দেবী। প্রতিদিন তার পুজো করলে বাড়ির ভাণ্ডার কখনও খালি থাকে না। 

বাথরুমে খালি বালতি রাখা উচিত নয়
বাস্তু বিজ্ঞান অনুযায়ী, বাথরুমে খালি বালতি রাখা উচিত নয়। বাথরুমে রাখা একটি খালি বালতি নেতিবাচক শক্তি নিয়ে আসে, যার কারণে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। আপনি যদি একটি বালতি ব্যবহার না করেন তবে এটি সর্বদা জল দিয়ে পূরণ করুন। এর সঙ্গে  সবসময় খেয়াল রাখতে হবে কালো বা ভাঙা বালতি ব্যবহার করবেন না। স্নানের সময় একটি নীল রঙের বালতি ব্যবহার করুন, বালতিটি ব্যবহার করার সময় এটি জলে ভরে রাখুন, এটি খালি রাখবেন না। 

আরও পড়ুন

Advertisement

পুজোর ঘরে জলের পাত্র খালি রাখা উচিত নয়
বেশিরভাগ বাড়িতেই উপাসনালয় বা পুজোর ঘর রয়েছে এবং সেখানে উপাসনা সম্পর্কিত জিনিস যেমন জলপাত্র, ঘণ্টা ইত্যাদি রয়েছে। বাস্তুশাস্ত্র অনুযায়ী, পুজোর ঘরে  রাখা জলের পাত্র কখনই খালি রাখা উচিত নয়। পুজোর পর জলের পাত্রে জল ভরে তাতে কিছু গঙ্গাজল ও একটি তুলসী পাতা রাখুন। এটা বিশ্বাস করা হয় যে ঈশ্বরও তৃষ্ণার্ত হন। এমন জলভর্তি পাত্র পূজার ঘরে রাখলে ভগবান তৃষ্ণার্ত থাকেন না এবং সন্তুষ্ট থাকেন। এর ফলে ঘরে সুখ-সমৃদ্ধি থাকে এবং ইতিবাচক শক্তির যোগাযোগ থাকে। অন্যদিকে, একটি খালি জলের পাত্র বাড়ি এবং জীবনে নেতিবাচক প্রভাব ফেলে, যার কারণে আর্থিক সংকটে পড়তে হয়। 

কখনই পার্স-সিন্ধুক খালি রাখা উচিত নয়
সবসময় খেয়াল রাখতে হবে ভল্ট বা পার্স যেন কখনই খালি না হয়। অল্প টাকা সবসময় রাখতে হবে। একটি খালি ভল্ট বা পার্স দারিদ্র্যের দিকে নিয়ে যায়। সেজন্য খেয়াল রাখতে হবে যে ভল্ট বা পার্সে কিছু টাকা থাকতে হবে। একবারে সব খালি করবেন না। এর পাশাপাশি ভল্টে রাখতে পারেন করি, গোমতী চক্র, শঙ্খ। এগুলি আপনার সমৃদ্ধির পথ প্রশস্ত করবে। 

কাউকে অপমান করবেন না
কাউকে অপমান করবেন না। বাড়ির বড়দের এমন কথা বলবেন না, যা মানসিকভাবে তাদের আঘাত দেয়। এতে মা লক্ষ্মী ক্রুদ্ধ হন এবং তিনি তার পথ পরিবর্তন করেন। তাই বাড়ির বড়দের অসম্মান করবেন না। কাজ, কথা ও মনের দ্বারা কেউ যেন অপমানিত না হয় সেদিকে সবসময় খেয়াল রাখতে হবে।

বিশেষ দ্রষ্টব্য: এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং বাস্তুশাস্ত্রে বলা তথ্যের উপর ভিত্তি করে দেওয়া হয়েছে। এখানে উল্লেখ করা জরুরি যে, bangla.aajtak.in কোনও ধরনের অন্ধবিশ্বাস, কুসংস্কারকে সমর্থন করে না। কোনও তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে, অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রের বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করে নিন।

Advertisement