scorecardresearch
 

Vastu Tips: জলের মতো টাকা খরচ হচ্ছে? বাড়ির আলমারিটা এদিকে রেখে দেখুন তো!

বাস্তুশাস্ত্র হল একটি প্রাচীন ভারতীয় বিজ্ঞান, যেখানে বিশ্বাস করা হয় বাড়িতে রাখা প্রতিটি জিনিস ব্যক্তির জীবনে প্রভাব ফেলে। বাড়ির দিকনির্দেশনা বেছে নিয়ে, বাস্তুর নিয়ম মেনে চললে আর্থিক, সামাজিক এবং শারীরিক দিক থেকে সমৃদ্ধি আসে। তাই ঘরে নিরাপদে আসবাব রাখুন যাতে সমস্যা তৈরি না হয়। এগুলি সঠিক জায়গায় রাখলে আর্থিক লাভ হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • দক্ষিণ দিক একটি গুরুত্বপূর্ণ দিক, বাড়িতে নিরাপদ স্থানে এইদিকে রাখতে পারেন আলমারি
  • আলমারির অবস্থান সঠিক না হলে অর্থের ক্ষতি হতে পারে

Vastu Tips for Wardrobe: বাস্তুশাস্ত্র হল একটি প্রাচীন ভারতীয় বিজ্ঞান, যেখানে বিশ্বাস করা হয় বাড়িতে রাখা প্রতিটি জিনিস ব্যক্তির জীবনে প্রভাব ফেলে। বাড়ির দিকনির্দেশনা বেছে নিয়ে, বাস্তুর নিয়ম মেনে চললে আর্থিক, সামাজিক এবং শারীরিক দিক থেকে সমৃদ্ধি আসে। তাই ঘরে নিরাপদে আসবাব রাখুন যাতে সমস্যা তৈরি না হয়। এগুলি সঠিক জায়গায় রাখলে আর্থিক লাভ হয়। ঘরে সুখ ও সমৃদ্ধি বজায় থাকে।

দক্ষিণ দিক
দক্ষিণ দিক একটি গুরুত্বপূর্ণ দিক। বাড়িতে নিরাপদ স্থানে এইদিকে রাখতে পারেন আলমারি। বাস্তুশাস্ত্র বলে যে, আলমারির অবস্থান সঠিক না হলে অর্থের ক্ষতি এবং অর্থনৈতিক সংকট হতে পারে। যখন এর দরজা খোলা হয়, তখন এটি উত্তর দিকে হওয়া উচিত, যা কুবের এবং লক্ষ্মীর দিক বলে মনে করা হয়। এটি সম্পদ নিয়ে আসে।

পশ্চিম দিক
কোনও কারণে ঘরের পশ্চিম দিকে আলমারি রাখতে চাইলে কিছু নিয়ম আছে। আলমারির দরজা পূর্ব দিকে খুলতে হবে। এটি নিশ্চিত করে যে সম্পদের কোনও ক্ষতি হবে না এবং ভগবান কুবেরের আশীর্বাদ সর্বদা আপনার সঙ্গে থাকবে। বাস্তুশাস্ত্র অনুসারে, কোনও ভারী বস্তু আলমারির ওপরে রাখা অশুভ বলে মনে করা হয়। এতে অর্থনৈতিক মন্দা দেখা দিতে পারে। আলমারির মাথা খালি রাখা উচিত।

আরও পড়ুন

দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম কোণ
ঘরের কোন অংশে নিরাপদ রাখতে হবে তা অধিকাংশ মানুষই উপেক্ষা করেন। দক্ষিণ-পূর্ব এবং দক্ষিণ-পশ্চিম কোণে, আলমারি রাখা উচিত নয়। এছাড়া যে ঘরে সেফ আছে সেখানে প্রাকৃতিক সূর্যালোক আসা উচিত, যার জন্য একটি জানালা থাকতে হবে।

Advertisement