scorecardresearch
 

Vastu Tips: অন্নপূর্ণার ছবি রাখতে হয় বাড়ির একটি নির্দিষ্ট দিকে, অন্ন-অর্থের অভাব হয় না

Vastu Tips: মা অন্নপূর্ণাকে অন্নের দেবী বলা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির সঠিক দিকে মা অন্নপূর্ণার ছবি বা মূর্তি স্থাপন করলে অন্ন ও অর্থের কখনও অভাব হয় না। হিন্দু ধর্মে বাড়িতে দেব-দেবীর মূর্তি বা ছবি পুজো করা হয়। তবে অনেকে বাড়ির যে কোনও জায়গায় দেবতার ছবি লাগালে পুজোর পরেও তা সঠিক ফল দেয় না। এমন পরিস্থিতিতে আজ আমরা জানব কোন দিকে মা অন্নপূর্ণার ছবি বাড়িতে লাগাতে হবে।

Advertisement
 Vastu Tips: বাড়ির এইসব জায়গায় মা অন্নপূর্ণার ছবি লাগাতে পারেন Vastu Tips: বাড়ির এইসব জায়গায় মা অন্নপূর্ণার ছবি লাগাতে পারেন
হাইলাইটস
  • বাস্তু অনুসারে মা অন্নপূর্ণার মূর্তি বাড়ির এই দিকে স্থাপন করা যেতে পারে
  • রান্নাঘরে এদিকে মা অন্নপূর্ণার ছবি রাখতে পারেন
  • বাড়ির এই দিকটি মা অন্নপূর্ণার ছবি রাখার জন্য বিশেষ

Vastu Tips for Maa Annapurna:  হিন্দু ধর্মে বিভিন্ন দেব-দেবীর পুজো করার নিয়ম রয়েছে। দেবতাদের পুজো করতে ভক্তরা তাদের ছবি ঘরে লাগান। বাস্তুশাস্ত্র অনুসারে, যে বাড়িতে দেব-দেবীর পুজো করা হয় সেখানে সর্বদা ইতিবাচক শক্তি থাকে। মা অন্নপূর্ণাকে অন্নের দেবী হিসেবে পুজো করা হয়। বাস্তুতে তাঁর মূর্তি বা ছবি স্থাপনের জন্য একটি বিশেষ দিক নির্দেশ করা হয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে মা অন্নপূর্ণার ছবি সঠিক দিকে লাগালে ঘরে সবসময় সুখ থাকে। এছাড়াও মা অন্নপূর্ণার কৃপায় ঘরে অন্ন ও অর্থের অভাব হয় না। এমন পরিস্থিতিতে বাস্তুশাস্ত্র অনুসারে মা অন্নপূর্ণার ছবি বা মূর্তি কোন দিকে লাগাতে হবে চলুন তা জেনে নেওয়া যাক। 

বাস্তু মতে বাড়িতে মা অন্নপূর্ণার ছবি এদিকে রাখুন 
বাস্তুশাত্রে, মা অন্নপূর্ণার ছবি বা মূর্তি স্থাপনের জন্য একটি বিশেষ দিক নির্দেশ করা হয়েছে। বাস্তু  বিশেষজ্ঞদের মতে, মা অন্নপূর্ণার ছবি বা মূর্তি স্থাপনের জন্য বাড়ির আগ্নেয় কোণ (দক্ষিণ-পূর্ব দিক) সেরা। আসলে এই দিকটি পবিত্র বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এই দিকে মা অন্নপূর্ণার মূর্তি বা ছবি রাখলে সুখ, সমৃদ্ধি এবং সৌভাগ্য আসে। তা ছাড়া বাড়ির প্রতিটি সদস্যের স্বাস্থ্য ভালো থাকে। শুধু তাই নয়, অগ্নিকোণে মা অন্নপূর্ণার ছবি রাখলে ঘরের বাস্তু দোষও দূর হয়। 

 

 

রান্নাঘরে দেবী অন্নপূর্ণার ছবি (Goddess Annapurna Photo in Kitchen)
বাস্তুশাস্ত্র অনুসারে মা অন্নপূর্ণার ছবি রান্নাঘরের উত্তর-পূর্ব দিকেও রাখা যেতে পারে। এমনটা বিশ্বাস করা হয় যে রান্নাঘরে মা অন্নপূর্ণার ছবি রাখলে ঘরে অন্ন ও অর্থের অভাব হয় না। সেই সঙ্গে আর্থিক সীমাবদ্ধতাও দূর হয়। মা অন্নপূর্ণার ছবি যদি উত্তর-পূর্ব দিকে (ঈশান কোণ) না রাখা যায়, তাহলে পশ্চিম দিকেও রাখা যেতে পারে।

Advertisement

ঠাকুর ঘরে  অন্নপূর্ণার ছবি
বাস্তু অনুসারে, মা অন্নপূর্ণাকে সৌভাগ্য, খাদ্য এবং ঐশ্বর্যের দেবী হিসাবে বিবেচনা করা হয়। যদি বাড়িতে আর্থিক সমস্যা থাকে, তবে সৌভাগ্যের জন্য, অন্নপূর্ণার  ছবি অবশ্যই লাগাতে হবে। বাস্তুশাস্ত্র অনুসারে মা অন্নপূর্ণার ছবি বাড়িতে পূর্ব-দক্ষিণ দিকের মাঝখানে রাখতে হবে। বাড়ির ঠাকুর ঘরেও মা অন্নপূর্ণার মূর্তি বা ছবি স্থাপন করা যেতে পারে। 

পূর্ব-দক্ষিণ দিক
পূর্ব-দক্ষিণ দিককে পবিত্র বলে মনে করা হয়। এই দিকে মা অন্নপূর্ণার ছবি রাখলে ঘরে সুখ, সমৃদ্ধি ও সৌভাগ্য আসবে। রোগ-ব্যাধি বাড়ি থেকে দূরে থাকবে। প্রত্যেক সদস্যের স্বাস্থ্য ভালো থাকবে।

 

 

মা অন্নপূর্ণাকে মুগ ডাল নিবেদন করুন
মুগ ডালকে মা অন্নপূর্ণার প্রিয় খাবার বলে মনে করা হয়। এমন অবস্থায় মা অন্নপূর্ণাকে মুগ ডাল নিবেদন করুন। মা অন্নপূর্ণাকে মুগ ডাল নিবেদনের পর গরুকে খাওয়ান।  বিশ্বাস করা হয় যে এটি করলে সম্মান এবং খ্যাতি আসে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement