scorecardresearch
 

Vastu Tips New Year 2023: ২০২৩-র প্রথম দিনেই ঘরের এই খানে রাখুন তুলসী মঞ্জরি, বছরভর লক্ষ্মীর কৃপা

শুধু তুলসীই নয় তুলসী মঞ্জরিরও কয়েকটি উপায়ের কথা বলা হয়েছে শাস্ত্রে। যা কখনও ধন-সম্পদ ও সমৃদ্ধির অভাব হতে দেয় না। তুলসী যে বাড়িতে থাকেন সেখানে বিষ্ণুর আশীর্বাদও বর্ষিত হয়।

Advertisement
তুলসীর উপায়। তুলসীর উপায়।
হাইলাইটস
  • তুলসীতে বাস করেন লক্ষ্মী।
  • নতুন বছরে তুলসী মঞ্জরির উপায়।

তুলসী গাছ অত্যন্ত পবিত্র। লোকবিশ্বাস, যে বাড়িতে তুলসী থাকে সেখানে লক্ষ্মী বাস করেন। শুধু তুলসীই নয় তুলসী মঞ্জরিরও কয়েকটি উপায়ের কথা বলা হয়েছে শাস্ত্রে। যা কখনও ধন-সম্পদ ও সমৃদ্ধির অভাব হতে দেয় না। তুলসী যে বাড়িতে থাকেন সেখানে বিষ্ণুর আশীর্বাদও বর্ষিত হয়। নতুন বছরে লক্ষ্মীকে প্রসন্ন করার উপায় জেনে নিন

আর্থিক সংকট কাটাতে - লক্ষ্মী কোনও কারণে আপনার উপর বিরক্ত হয়েছেন এবং আপনি আর্থিক সংকটের সম্মুখীন হচ্ছেন? বছরের প্রথম শুক্রবার মা লক্ষ্মীকে তুলসী মঞ্জরি অর্পণ করুন। লোকবিশ্বাস লক্ষ্মীকে তুলসী মঞ্জরি অর্পণ করা হলে অর্থের সমস্যায় পড়তে হয় না।

অশান্তি থেকে মুক্তি - বাড়িতে অশান্তির পরিবেশ থাকলে ছোটখাটো বিষয়েও ঝগড়া হয়। কোনও শুভ দিনে মঞ্জরি ভেঙে নিন। সকালে গঙ্গার জলে মঞ্জরি রেখে বাড়ির প্রতিটি কোণে ছিটিয়ে দিন। এতে ঘরের নেতিবাচক শক্তি নষ্ট হয়ে যায়। খেয়াল রাখবেন মঞ্জরির দানা যেন পায়ে না লাগে।

দাম্পত্য সুখের জন্য  - নববর্ষের প্রথম দিনে সন্তান ও দাম্পত্য জীবনে সুখের জন্য শিবলিঙ্গে দুধের সঙ্গে মঞ্জরি মিশিয়ে নিবেদন করুন। শিব ও গণেশকে তুলসী নিবেদন করা যায় না। তবে মঞ্জরি নিবেদন করলে পারিবারিক সুখ লাভ হয়।

অর্থলাভ - তুলসী পাতা লাল কাপড়ে বেঁধে টাকা রাখার জায়গায় রাখলে কখনও অভাব হয় না। আসতে থাকে অর্থ। কাপড়ে বাঁধার আগে লক্ষ্মী-নারায়ণকে নিবেদন করুন। লোকবিশ্বাস,নতুন বছর ২০২৩ সালের প্রথম দিনে এই প্রতিকার করলে সারা বছর থাকে লক্ষ্মীর আশীর্বাদ।

অশুভ লক্ষণ - তুলসীতে বেশি মঞ্জরি থাকা শুভ লক্ষণ নয়। ব্রহ্মাণ্ড পুরাণ অনুসারে, তুলসীতে বেশি মঞ্জরি থাকলে দুঃখের সঙ্কেত। যা সুখ-সমৃদ্ধি কমিয়ে দেয়। তাই বাড়ির তুলসীতে বেশি মঞ্জরি থাকলে অবিলম্বে সরিয়ে দিন। দেখবেন পরিবারে আসবে সুখ।

Advertisement

আরও পড়ুন- ২০২৩-এ লক্ষ্মীর কৃপা ৫ রাশিকে, সারাবছর অর্থপ্রাপ্তি-সম্পদ যোগ

Advertisement