scorecardresearch
 

Vastu Plant: শনিদেবের প্রিয়, এই ফুলের গাছ ঘরে রাখলে কাটবে অর্থসংকট

অপরাজিতা ফুলের গাছ বিষ্ণুর খুব প্রিয়। এই গাছ ঘরে লাগালে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। অর্থের অভাব থেকেও মেলে মুক্তি। এটি কোন দিকে এবং কবে রোপন করলে সর্বোত্তম ফল পাওয়া যায়, চলুন জেনে নিই- 

Advertisement
শনিদেবের প্রিয় ফুল অপরাজিতা। শনিদেবের প্রিয় ফুল অপরাজিতা।
হাইলাইটস
  • অপরাজিতা শনিদেবের প্রিয়।
  • বাড়িতে গাছ রাখলে উন্নতি হয়।

সনাতন ধর্মে প্রতিটি দেবদেবীর পুজোর উপাচার আলাদা। তাঁদের পছন্দের প্রসাদের সঙ্গে ফুলও রয়েছে। যেমন নারায়ণকে সিন্নি দেওয়া হয়। গণেশকে মোদক বা লাড্ডু প্রসাদ দেন ভক্তরা। কালীকে জবা ফুল অর্পণ করা হয়। শিবের পছন্দ আকন্দ ও ধুতরো। ঠিক তেমনই হয়তো জানেন না শনিদেবের পছন্দের ফুল অপরাজিতা। এই ফুল ভাল লাগে নারায়ণেরও। এই ফুলের গাছ বাড়িতে রাখলে নানা উপকার পাওয়া যায়।  খালি জেনে নিন কোন দিকে এবং কবে রোপন করলে সর্বোত্তম ফল পাবেন। 

বাড়ির সৌন্দর্য বাড়াতে অনেকেই নানান ধরনের সুন্দর সুন্দর গাছ রোপণ করেন। অবসর সময়ে গাছের যত্ন নেন। কিন্তু গাছের সঙ্গে জড়িয়ে অর্থনৈতিক সমৃদ্ধিও। বাস্তুমতে,অপরাজিতা ফুলের গাছ বাড়িতে রাখলে দূর হয় আর্থিক বাধা।

কোন দিকে লাগাবেন? 

ঘরে অপরাজিতা গাছ লাগালে ইতিবাচক শক্তি ঢোকে। বাড়ির উত্তর দিকে লাগান। আসবে সুখ-সমৃদ্ধি। ভুল করেও দক্ষিণ বা পশ্চিম দিকে রাখবেন না। এতে হিতে বিপরীত হতে পারে। আর্থিক অনটনে জর্জরিত হবেন পরিবারের সদস্যরা।

কোন মাসে অপরাজিতা গাছ লাগাবেন?

বিষ্ণু ও শ্রীকৃষ্ণের প্রিয় গাছ অপরাজিতা। এটি বিষ্ণুপ্রিয়া ও কৃষ্ণকান্ত নামেও খ্যাত। বাস্তু অনুসারে, অপরাজিতা গাছের বৃদ্ধির সঙ্গে বাড়ে ঘরের উন্নতিও। পরিবারের সদস্যরা উন্নতির দিকে এগিয়ে যান। অপরাজিতা গাছ ফেব্রুয়ারি-মার্চ মাসে রোপণ করলে শুভ ফল দেয়।

অপরাজিতার প্রতিকার

সঞ্চয়ের জন্য- অনেক টাকা রোজগার করেও সঞ্চয় হচ্ছে না। জলের মত খরচ হয়ে যায়। প্রতি সোমবার ৫টি করে অপরাজিতা ফুল নিয়ে প্রবাহিত জলে বা নদীতে ভাসিয়ে দিন। সমস্যার সমাধান তো হবেই, টাকাও থাকবে হাতে।

চাকরির জন্য- মনের মতো চাকরি পেতে চাইলে অপরাজিতা ফুল কার্যকর। ৫টি ফুলের উপর রাখুন ৫টি ফিটকারি। পরের দিন পার্সে রাখুন ওই অপরাজিতা ফুলগুলি। চাকরির ইন্টারভিউে যাওয়ার আগেও সঙ্গে নিন।

Advertisement

আর্থিক সংকট থেকে মুক্তির উপায়- আর্থিক সংকটে কাটাতে সোম ও শনিবার জলে অপরাজিতার ৩টি ফুল ফেলুন। টানা ৩ সপ্তাহ এমনটা করতে হবে। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন।

শনি দোষ থেকে মুক্তি- অপরাজিতা ফুল শনিদেবকে নিবেদন করলে শনির শনি দোষ থেকে মুক্তি পাওয়া যায়। সোমবার শিবলিঙ্গকে জলাভিষেক করে অপরাজিতা ফুলও অর্পণ করতে পারেন। 

ব্যবসার লাভে- নতুন ব্যবসায় অপরাজিতা গাছের মূল একটি নীল কাপড়ে বেঁধে দোকান বা অফিসের বাইরে ঝুলিয়ে রাখুন। ব্যবসায় লাভবান হবেনই। 

আরও পড়ুন- গণেশ চতুর্থীতে শুক্রের গোচর, গণপতির আশীর্বাদে ভাগ্য চমকাবে এই ৩ রাশির

 

Advertisement