scorecardresearch
 

Vastu Tips Bad Luck Plants: শীতে এই ৮ গাছ বাড়িতে রাখবেন না, অর্থসংকট-ঝামেলা ঘিরে ধরবে

ঘরে গাছ রাখা অত্য়ন্ত উপযোগী। অনেক গাছ ঘরে রাখলে ইতিবাচক শক্তি আসে। ইতিবাচক শক্তি থাকলে সুখ-স্বাচ্ছন্দ্য থাকে। এমনই গাছ হল মানিপ্ল্যান্ট। মানিপ্ল্যান্ট গাছ থাকলে ঘরে সম্পদ আসে। সুখ থাকে পরিবার। তবে এমন গাছও রয়েছে যেগুলি রাখলে অনিষ্টই হয়। সেগুলির কথাই বলা হল এই প্রতিবেদনে।    

Vastu Plants বাড়িতে কোন গাছ রাখবেন কোনটা রাখবেন না। Vastu Plants বাড়িতে কোন গাছ রাখবেন কোনটা রাখবেন না।
হাইলাইটস
  • ঘরে গাছ রাখা অত্য়ন্ত উপযোগী। অনেক গাছ ঘরে রাখলে ইতিবাচক শক্তি আসে।
  • তবে এমন গাছও রয়েছে যেগুলি রাখলে অনিষ্টই হয়।

Vastu Tips: বাড়ি সাজাতে এখন বহু মানুষ গাছগাছালি রাখেন। বাইরের সঙ্গে ঘরের ভিতরেও এখন গাছ রাখার চলও বেড়েছে। ঘরের মধ্যে মানিপ্ল্যান্ট, বাহারি গাছ অনেক রাখেন। আর শীতকালে আরও বাহারি গাছ রাখা হয় ঘরে। গাছপালা থাকলে ইতিবাচক শক্তি আসে ঘরে। এতে শুধু ঘরের সৌন্দর্য বাড়ে তাই নয় সুখশান্তিও আসে ঘরে। ঘরকে সুন্দর করে তুলতে এখন প্রায় সকলেই নানা ধরনের গাছ লাগান। তবে বাস্তুশাস্ত্র বলছে যে কোনও গাছ চাইলেই লাগানো যায় না। বাস্তু অনুসারে, প্রতিটি গাছ থেকে ইতিবাচক শক্তি আসে না। বরং এমন অনেক গাছ রয়েছে, যেগুলি রোপণ করলে ঘরে দুঃখ এবং দারিদ্র আসে। তাই ভুল করেও এই সব গাছ ঘরে লাগাবেন না। 

ঘরে গাছ রাখা অত্য়ন্ত উপযোগী। অনেক গাছ ঘরে রাখলে ইতিবাচক শক্তি আসে। ইতিবাচক শক্তি থাকলে সুখ-স্বাচ্ছন্দ্য থাকে। এমনই গাছ হল মানিপ্ল্যান্ট। মানিপ্ল্যান্ট গাছ থাকলে ঘরে সম্পদ আসে। সুখ থাকে পরিবার। তবে এমন গাছও রয়েছে যেগুলি রাখলে অনিষ্টই হয়। সেগুলির কথাই বলা হল এই প্রতিবেদনে।    

ক্যাকটাস- কাঁটায় পূর্ণ ক্যাকটাস গাছ। আসলে এই গাছগুলির কাঁটা বাধার প্রতীক। প্রত্যেক দিন এই কাঁটা গাছ নজরে পড়লে নেতিবাচক শক্তি আসে ঘরে। জীবনে আসে হতাশা। বাস্তুশাস্ত্র অনুযায়ী, বাড়িতে ক্যাকটাস গাছ থাকলে পরিবারে বাধে কলহ।  আর্থিক সংকট আরও গভীর হয়। বাড়তে থাকে পারস্পরিক বিভেদ। তাই ঘরের ভিতরে বা বাইরে ক্যাকটাস গাছ ভুলে রাখবেন না। কাঁটা গাছ থেকে দূরে থাকুন। নিজেকে বাধামুক্ত করুন। 

কুল- কুল কে না খেতে পছন্দ করে! তবে বাড়িতে কুল গাছ একদম রাখবেন না। কারণ এই গাছে থাকে কাঁটা। কাঁটাযুক্ত গাছ বাড়িতে রাখলে নেতিবাচক শক্তি আসে। জীবনে আসে বিবিধ বাধা। বাস্তু অনুসারে, কুল গাছ লাগালে ঘরে নেতিবাচক শক্তি আসে ঘরে। বাড়িতে থাকেন না দেবী লক্ষ্মী।

বনসাই- ছোট বনসাই এখন আধুনিক চল। বহু বাড়িতেই রাখা হয় এই ধরনের বামন গাছ। এই গাছ কিন্তু ঘরে রাখবেন না। এই গাছ উন্নতি রুখে দেয়। মানুষ বড় হতে পারে না। ঘরের আশেপাশে বনসাই রাখবেন না। রাখলে বাগানে রাখতে পারেন না। তবে ঘরের মধ্যে একদম নয়।   

লেবু ও আমলা -ভিটামিন সি সমৃদ্ধ লেবু গাছ এবং আমলা গাছ। স্বাস্থ্যের জন্য দারুণ উপকারী। চিকিৎসকরা এগুলি নিয়মিত খাওয়ার পরামর্শ দেন। তা বলে বাড়িতে এই দুই গাছ রাখবেন না। বাস্তুশাস্ত্র বলছে, লেবু এবং আমলকির স্বাদ টক। যা জীবনকে প্রভাবিত করে। ঘরে থাকা মানুষের জীবনে মধুরতার পরিবর্তে অম্ল বাড়তে থাকে। পারস্পরিক বিবাদ বাড়ে।

বাবলা- আয়ুর্বেদ বলছে, বাবলা গাছ মহাষৌধি। এর মধ্যে এমন অনেক উপাদান রয়েছে, যা শরীরের জন্য উপকারী। ব্যথা দূর করতে কার্যকর। এই গাছ বাড়ির ভিতরে বা বাইরে রাখবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে, বাবলা গাছে কাঁটা রয়েছে। আর কাঁটা মানেই বাধা। নেতিবাচক শক্তি আসে ঘরে।  নেতিবাচক শক্তি ঘরে আসলে বিবাদ, কষ্টে ভরে ওঠে ঘর। 

মেহেন্দি-  মেহেন্দি গাছের পাতা থেকে তৈরি উপাদান মহিলারা হাতে আঁকেন। সেই মেহেন্দি শুভ বলে মনে করা হয়। বিয়ের আগে তাই মেহেন্দি হাতে দেওয়ার রীতি। আয়ুর্বেদিক গুণও বিবিধ। কিন্তু এই গাছ ঘরে রাখা অশুভ। মেহেন্দি গাছ ভুলেও রাখবেন না।   

তেঁতুল- তেঁতুল গাছ দেখতে দারুণ। তবে ঘরে রাখবেন না। বাস্তুশাস্ত্র অনুসারে, তেঁতুল গাছে থাকে অশরীরী। নেতিবাচক শক্তির বাস থাকে। সে কারণে তেঁতুল গাছ ঘরের চৌহদ্দিতে রাখবেন না। তেঁতুল গাছের কাছাকাছি ঘর রাখাও উচিৎ নয়। 

কার্পাস- কার্পাস থেকে তৈরি হয় তুলো। এই গাছ ঘরে লাগানো অশুভ।

আরও পড়ুন- ২০২৩ সালে স্বপ্নপূরণ হবে এই ৭ রাশির, হবে গাড়ি-বাড়িও