scorecardresearch
 

Vikram Samvat 2080: হিন্দু নববর্ষ শুরুর আগে বাড়িতে আনুন এই ৭ শুভ জিনিস, সমৃদ্ধি কেউ আটকাতে পারবে না

Vikram Samvat 2080: জ্যোতিষীরা বলেন, হিন্দুরা যদি নতুন বছর শুরুর আগে বাড়িতে কিছু শুভ জিনিস নিয়ে আসে, তাহলে তা খুবই শুভ। এই শুভ জিনিস বাড়িতে রাখলে আপনি সারা বছরই শুভ ফল পাবেন।

Advertisement
২২ মার্চ শুরু হচ্ছে হিন্দু নববর্ষ 'বিক্রম সংবত ২০৮০' ২২ মার্চ শুরু হচ্ছে হিন্দু নববর্ষ 'বিক্রম সংবত ২০৮০'

Vikram Samvat 2080: হিন্দু নববর্ষ 'বিক্রম সংবত ২০৮০' ২২ মার্চ বুধবার থেকে শুরু হচ্ছে। কথিত আছে, চৈত্র মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথিতে ব্রহ্মা মহাবিশ্ব সৃষ্টি করেন। জ্যোতিষীরা বলেন, হিন্দুরা যদি নতুন বছর শুরুর আগে বাড়িতে কিছু শুভ জিনিস নিয়ে আসে, তাহলে তা খুবই শুভ। এই শুভ জিনিস বাড়িতে রাখলে আপনি সারা বছরই শুভ ফল পাবেন। জানুন কোন কোন জিনিস আনবেন।

* ছোট নারকেল

হিন্দু নববর্ষের আগে বাড়িতে নিয়ে আসতে পারেন ছোট নারকেল। এই নারকেল মুড়ে রাখুন ঠাকুরঘরে বা যেখানে টাকা রাখেন, সেখানে রাখুন। এটি ঘরে রাখলে সম্পদ ও সমৃদ্ধি অটুট থাকে। 

* তুলসী গাছ

হিন্দু নববর্ষ উপলক্ষে বাড়িতে তুলসী গাছও আনতে পারেন। বাড়িতে যে কোনও ধরনের ইনডোর প্ল্যাট লাগানো শুভ বলে মনে করা হয়। সেক্ষেত্রে তুলসী আনতে পারেন। বাড়িতে এই গাছ রাখা খুবই শুভ বলে মনে করা হয়।

আরও পড়ুন: গাঁটছড়া বাঁধলেন দুর্নিবার- মোহর, বিয়ের পিঁড়ি ধরলেন প্রসেনজিৎ

* ধাতব কচ্ছপ 

বিক্রম সংবত ২০৮০-এর আগে ধাতব কচ্ছপ কেনা খুবই শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্রে, কচ্ছপকে সুখ ও সমৃদ্ধির প্রতীক হিসাবে বিবেচনা করা হয়। হিন্দু নববর্ষ শুরু হওয়ার আগে পিতল, ব্রোঞ্জ বা রুপো দিয়ে তৈরি একটি কচ্ছপ কিনতে পারেন।

* ধাতব হাতি

হিন্দু নববর্ষের আগে, আপনি ধাতুর তৈরি একটি হাতিও বাড়িতে আনতে পারেন। এটি ইতিবাচক শক্তি সঞ্চার করে এবং অশুভ শক্তিকে ধ্বংস করে।  নতুন বছরের জন্য শক্ত রুপোর ধাতুর তৈরি হাতির মূর্তি কিনুন। হাতি রাখলে ঘরে শান্তি, সুখ ও সমৃদ্ধি বজায় থাকে।

Advertisement

* মুক্তর শঙ্খ

মুরক্ত শঙ্খ রাখলে সুখ-সমৃদ্ধি আসে এবং অর্থের অভাব হয় না। নতুন বছর আসার আগে মুক্তর শঙ্খ কিনুন। এটি পুজো করার পর যে জায়গায় টাকা রাখা আছে বা ভলেটে রাখুন। এটি অগ্রগতির নতুন দ্বার উন্মোচন করে এবং অর্থের কোনও অভাব হয় না।

আরও পড়ুন: এই রাশির জাতকরা একে অপরের বেমানান, প্রেম- দাম্পত্যে অশান্তি লেগেই থাকে

* ময়ূরের পালক

ভগবান শ্রীকৃষ্ণের সবচেয়ে প্রিয় ময়ূরের পালক। যে ঘরেই রাখা হোক না কেন, মা লক্ষ্মী সেখানেই থাকেন। আপনি যদি আপনার ঘরকে সুখে ভরাতে চান, তাহলে হিন্দু নববর্ষের আগে ঘরে ময়ূরের পালক রাখুন। কিন্তু মাত্র ১ থেকে ৩ ময়ূরের পালক থাকতে হবে।

* লাফিং বুদ্ধ

হিন্দু নববর্ষ আসার আগে আপনি বাড়িতে লাফিং বুদ্ধ আনতে পারেন। এটি সর্বদা বাড়ির উত্তর-পূর্ব দিকে রাখুন। ঘরে রাখলে কখনও টাকার অভাব হয় না।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 
 

Advertisement