scorecardresearch
 

Weekly Day Wise Lucky Colour : কোন বারে কী রঙের পোশাক পরলে পাবেন সুফল, জানুন

প্রত্যেকেরই কোনও কোনও রঙ প্রিয়। তবে ধর্মীয়ভাবে প্রত্যেক দিন অনুয়ায়ী কোনও না কোনও রঙের কথা বলা হয়েছে। অর্থাৎ দিন হিসেবে সেই রঙ পরলে সেটিকে শুভ বলে ধরা হয়। চলুন জেনে নেওয়া যাক ধর্মীয় হিসেবে কোন দিন কোন রঙ পরা শুভ। 

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • সবারই কোনও না কোনও রঙ প্রিয়
  • দিন হিসেবেও আছে লাকি রঙ
  • জেন নিন কোন দিন কোন রঙ শুভ

আমাদের প্রত্যেকেরই কোনও কোনও রঙ প্রিয়। তবে ধর্মীয়ভাবে প্রত্যেক দিন অনুয়ায়ী কোনও না কোনও রঙের কথা বলা হয়েছে। অর্থাৎ দিন হিসেবে সেই রঙ পরলে সেটিকে শুভ বলে ধরা হয়। চলুন জেনে নেওয়া যাক ধর্মীয় হিসেবে কোন দিন কোন রঙ পরা শুভ। 

সোমবার - হিন্দু ধর্মে সোমবার ভগবান শিবের দিন। অনেকেই এই দিন শিবকে সাদা ফুল দিয়ে পুজো করেন। এছাড়া এটি হল চন্দ্রেরও দিন। তাই সোমবার সাদা, গ্রে বা হালকা নল রঙের পোশাক পরা শুভ। 

মঙ্গলবার - এটি হনুমানজির দিন। বজরঙ্গবলির লাল রঙ খুবই পছন্দের। তাই এই দিনে লালরঙের পোশাক পরতে পারেন। এতে জীবনে মঙ্গল হয়। 

বুধবার - বুধবার সবুজ রঙের পোশাক পরা উচিত। কারণ বুধবার হল ভগবান গণেশের দিন। আর গণেশজির দুর্বা খুবই প্রিয়। তাই এইদিন সবুজ রঙের পোশাক পরলে শুভফল পাওয়া যায়। 

বৃহস্পতিবার - সপ্তাহের এই দিনটিকে ভগবান বিষ্ণুর দিন হিসেবে ধরা হয়। এই দিন হলুদ রঙের পশাক পরা উচিত। এছাড়া কমলা রঙের পোশাও পরা যেতে পারে। 

শুক্রবার - এটি হল দেবী মায়ের দিন। তাই এই দিন গাঢ় লাল রঙের পোশাক পরলে দেবীর কৃপালাভ করা যায়। 

শনিবার - নামেই বোঝা যাচ্ছে এটি ভগবান শনিদেবের দিন। এই দিন গাঢ় রঙের পোশাক পরা উচিত। কারণ শনিদেব গাঢ় রং খুব পছন্দ করেন। এই দিনে কালো, নীল বা বেগুনি রঙের পোশাক পরুন। অনেক জায়গাতেই এদিন শনিদেবের পুজো হয়। তারপর কালো রঙের কাপড় দান করা হয়। 

রবিবার - এটি সূর্যদেবের দিন। এই দিন সূর্যদেবের উপাসনা করা হয়। এই দিনে সূর্যের মতো উজ্জ্বল রঙের পোশাক পরা উচিত। যেমন হলুদ রঙের পোশাক পরলে সবচেয়ে বেশি উপকার পাওয়া যায়।  

Advertisement

আরও পড়ুনওজন ঝরানো থেকে ত্বকের কোমলতা, জানুন সর্ষের তেলের ৭ উপকারিতা

 

Advertisement