scorecardresearch
 

Lucky Plants: বাড়িতে এই ৫ গাছ লাগালে অর্থের অভাব হবে না! তবে এই ভুলগুলি এড়িয়ে চলুন

Lucky Plants: বেশিরভাগ মানুষই জানেন যে, বাড়িতে মানি প্ল্যান্ট রাখলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ে। কিন্তু জানেন কি মানি প্ল্যান্ট ছাড়াও এমন অনেক গাছ-গাছালি আছে, যেগুলো বাড়ির বাগানে লাগালে কখনও টাকার অভাব হয় না।

Advertisement
বাড়িতে এই ৫ গাছ লাগালে অর্থাভাব দূর হবে বাড়িতে এই ৫ গাছ লাগালে অর্থাভাব দূর হবে

গাছপালা শুধু ঘরকে সুন্দর করে না, বাড়ির সুখ ও সমৃদ্ধিরও প্রতীক। বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে চারা গাছ রোপণ করা খুবই শুভ। বেশিরভাগ মানুষই জানেন যে, বাড়িতে মানি প্ল্যান্ট রাখলে অর্থনৈতিক সমৃদ্ধি বাড়ে। কিন্তু জানেন কি মানি প্ল্যান্ট ছাড়াও এমন অনেক গাছ-গাছালি আছে, যেগুলো বাড়ির বাগানে লাগালে কখনও টাকার অভাব হয় না।

* ডালিম গাছ

ডালিম শুধুমাত্র স্বাদ, স্বাস্থ্যের দিক থেকে ভাল নয়। এর গাছ একজন মানুষকে অর্থনৈতিক ক্ষেত্রে সমৃদ্ধ করে তোলে। বাড়ির সামনে একটি ডালিম গাছ লাগালে ঋণ থেকে মুক্তি পাওয়া যায়। ডালিম গাছ লাগানোর সময় মনে রাখবেন যে, এটি বাড়ির অগ্নি কোণ বা দক্ষিণ-পশ্চিম দিকে রোপণ করা উচিত নয়।

* বাঁশের গাছ 

 বাড়ির সামনে বাঁশ গাছ রাখাও খুব শুভ বলে মনে করা হয়। বাস্তু মতে এটি উত্তর-পূর্ব বা উত্তর-পূর্ব দিকে রাখলে ঘরে অর্থের বর্ষণ শুরু হয়। বাড়ির সামনের বাঁশের গাছ আপনাকে কখনই নিঃস্ব হতে দেবে না।

* কুমড়ো গাছ

 বাগান বা বাড়ির সামনে কুমড়ো গাছ লাগালে জীবনে কখনও অর্থাভাব হবে না। বাড়ির সামনে এই গাছ লাগানোর আরও অনেক উপকারিতা রয়েছে। বাড়ির সামনে এই গাছ লাগানো সন্তান জন্য শুভ বলে মনে করা হয়। বাড়িতে সব সময় সুখ শান্তির পরিবেশ থাকে।

* বেল গাছ 

 বাস্তুশাস্ত্রেও বেল গাছকে শুভ বলে মনে করা হয়। ধর্মীয় বিশ্বাস অনুসারে, ভগবান শিব বেল গাছে বাস করেন এবং সেই বাড়িতে স্বয়ং ভগবান শিবের নজর থাকে। সেই সংসারে কখনই অভাব হয় না। লতানো গাছ রোপণ করলে, আপনার সম্পদের ভাণ্ডার সর্বদা পূর্ণ হবে। এতে আপনার পরিবার খরচের বোঝা দ্বারা বিরক্ত হবে না।

Advertisement

* মানি প্ল্যান্ট

 বাড়িতে সম্পদ ও সমৃদ্ধির প্রতীক হিসেবে মানি প্ল্যান্ট গাছ সবচেয়ে জনপ্রিয়। এই গাছটি যত দ্রুত বাড়ে, তত দ্রুত ঘরে টাকা আসে। বাড়িতে মানি প্ল্যান্ট লাগানোর সময় মনে রাখবেন এটি শুধুমাত্র দক্ষিণ-পূর্ব দিকে লাগানো উচিত। মানি প্ল্যান্ট সরাসরি মাটিতে রাখবেন না। এর পাতা মাটিতে ছড়িয়ে দেওয়া অশুভ বলে মনে করা হয়।
 

Advertisement