ডিজিটাল মার্কেটিং কোম্পানি ব্রাইটকম গ্রুপ (Brightcom Group) লিমিটেডের স্টক গত এক বছরে ২৫ গুণ রিটার্ন দিয়েছে। স্টকটি দুই বছরে বিনিয়োগকারীদের ৪০ গুণ এবং তিন বছরে ৬৮ গুণ রিটার্ন দিয়েছে।
এভাবে অল্প সময়ে বিনিয়োগকারীদের ঝুলি লক্ষ লক্ষ টাকার মুনাফায় ভরেছে এই শেয়ার। এইভাবে, এটি রিটার্নের ক্ষেত্রে অন্যান্য অনেক বিনিয়োগ সম্পদকে ছাড়িয়ে গেছে।
তিন মাসে স্টকটি ১৪২ শতাংশ বেড়েছে। অর্থাৎ, এই সময়ের মধ্যে এটি বিনিয়োগের ১,০০,০০০ টাকায় ২,৫০,০০০ টাকা রিটার্ন৷ পাশাপাশি, এই স্টকটির দর গত ছয় মাসে ৩৩১ শতাংশ বেড়েছে। অর্থাৎ, কেউ যদি ছয় মাস আগে এটিতে ১০,০০০ টাকা বিনিয়োগ করতেন, তবে আজ এটির মূল্য ৪৩,০৯১ টাকা হতো।
এটি এক বছরে ২৮৯৪% বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ, এই সময়ের মধ্যে এটি ১০,০০০ টাকা থেকে ২,৯৯,৪৩১ টাকা করেছে৷ একইভাবে, এটি দুই বছরে ৩৯৬৪% বৃদ্ধি পেয়েছে। অর্থাৎ, এই সময়ের মধ্যে এটি ১,০০,০০০ টাকা থেকে ৪০,৬৩,৭১০ টাকা বিনিয়োগ করেছে৷
আপনি যদি তিন বছর আগে এটিতে ১,০০,০০০ টাকা বিনিয়োগ করতেন, তাহলে আজ আপনার বিনিয়োগের মূল্য ৬৯,৪৭,১৯০ টাকা হত৷ এটি তিন বছরে ৬৮৪৭% লাভ করেছে। এক বছর আগে এই শেয়ারটির মূল্য ছিল ৬ টাকা এবং আজ এর দাম ১৪২.৬০ টাকা হয়েছে।
ব্রাইটকম গ্রুপ অনলাইন বা ডিজিটাল মার্কেটিং পরিষেবা প্রদানকারী বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানিগুলির মধ্যে একটি। এর তিনটি প্রধান বিভাগ হল মিডিয়া (Ad-Tech and digital marketing), সফ্টওয়্যার পরিষেবা এবং ভবিষ্যতের প্রযুক্তি (future technologies)। এর মাধ্যমে, কোম্পানি সরাসরি বিপণনকারী, ব্র্যান্ড বিজ্ঞাপনদাতা এবং বিপণন সংস্থাকে তার পরিষেবা প্রদান করে।
করোনা মহামারীর পর সারা বিশ্বে ডিজিটাল মিডিয়া এবং ডিজিটাল চ্যানেলের ব্যবহার বেড়েছে, যার ফলে এই এডটেক কোম্পানি লাভবান হয়েছে। ২০২২ অর্থবর্ষে এর দ্বিতীয় ত্রৈমাসিকে ব্রাইটকমের আয় ৭৩ শতাংশ বেড়ে ১১০৩.৮৬ কোটি টাকা হয়েছে যা গত বছরের একই ত্রৈমাসিকে ৬৩৯.৬৬ কোটি টাকা ছিল।
ডিজিটাল বিপণনকারীরা অনলাইন বিক্রয় বৃদ্ধি করে আরও ভাল eCPM (প্রতি প্রভাব প্রতি কার্যকরী খরচ) পেয়েছে। এই সময়ের মধ্যে, কোম্পানির কর পরবর্তী মুনাফা (PAT) এক বছর আগের ১০৩ কোটি টাকা থেকে দ্বিগুণ হয়ে ২১২.১৫ কোটি টাকা হয়েছে৷